Politics

হেফাজতের নতুন কমিটি বিশেষ মহলের ইঙ্গিতে : মুফতি ওয়াক্কাছ

হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীর ইন্তেকালের পর তার পদটি পূরণের দরকার ছিল। তার জায়গায় একজন আমির ঠিক করলেই হয়ে যেত। কিন্তু, হেফাজতে ইসলাম যে নতুন কমিটি গঠন করেছে তা বিশেষ মহলের ইঙ্গিতে উদ্দেশ্যপ্রণোদিত বলে অভিযোগ করেছেন সংগঠনটির সদ্য বিলুপ্ত কমিটির নায়েবে আমির ও ঢাকা মহানগর হেফাজতের প্রধান উপদেষ্টা জমিয়তে উলামায়ে ইসলামের আমির মুফতি মুহাম্মদ ওয়াক্কাছ।

আজ রোববার সন্ধ্যায় রাজধানীর দক্ষিণে ধোলাইপাড় বাসস্ট্যান্ড সংলগ্ন আসকান টাওয়ারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ অভিযোগ করেন।

মুফতি মুহাম্মদ ওয়াক্কাছ বলেন, ‘হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফী সাহেবের ইন্তেকাল হয়েছে। এ কারণে তার পদটি পূরণের দরকার ছিল। কিন্তু আজকে হাটহাজারীতে যে কমিটি পুনর্গঠন হয়েছে, তা বিষয়বস্তুতে ছিল না। শুধু আমিরের জায়গায় একজন আমির ঠিক করলেই হয়ে যেত। আমি তো কেন্দ্রীয় নায়েবে আমির, ঢাকা মহানগর কমিটির প্রধান উপদেষ্টা। আমার সঙ্গে শুরুতেও কোনো আলোচনা করা হয়নি, এমনকি সম্মেলন পর্যন্ত বলা হয় নাই, চিঠিও দেওয়া হয় নাই। এইভাবে অনেক আলেম বাদ পড়ে গেছেন।’

সাবেক এ সংসদ সদস্য বলেন, ‘মনে হয় এটা উদ্দেশ্যপ্রণোদিতভাবে হেফাজতে ইসলামের ব্যাপকতা, সর্বজনীনতা ক্ষুণ্ণ করার জন্য বিশেষ মহলের ইঙ্গিতে ধ্বংসের দিকে নিয়ে যাওয়ার জন্য একটা পদক্ষেপ। কারও ইঙ্গিতে এগুলো করা হয়েছে। যারা চায় না এ দেশে উলামায়ে কেরাম একসঙ্গে থাকুক, কোরআনের কথা বলুক, তারাই এটা করিয়েছে বলে সন্দেহ হচ্ছে আমার।’

২০ দলীয় জোটের শরিক দলের নেতা মুফতি ওয়াক্কাছকে চট্টগ্রামের হাটহাজারীর দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসায় হেফাজতের নতুন কমিটির উপদেষ্টা হিসেবে রাখা হয়েছে। বাদ পড়েছেন আল্লামা আহমদ শফীর পুত্র মাওলানা আনাস মাদানী, মুফতি ফয়জুল্লাহ, মুফতি মঈনুদ্দীন রুহিসহ অনেকেই।

আরো পড়ুন

মাশরাফির নিয়ে ধোঁয়াশা,তরুণ সাংসদ জুয়েল আরেং হলেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য

বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ডের দাঁতভাঙা জবাব দিতে আ.লীগ প্রস্তুত: কাদের

ঢাকা-১৮ আসনের দায়িত্বপ্রাপ্ত নেতাদের পরিকল্পনার অভাবে বিএনপির পরাজয়!

শনিবার ও রোববার প্রতিবাদ সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি

বিএনপির অংশগ্রহণ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য: হাছান মাহমুদ

খুকির ইচ্ছাপূরণ করল ছাত্রলীগ

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ

বাসে আগুন দেওয়ার ঘটনা পূর্বপরিকল্পিত ও উদ্দেশ্যমূলক : ফখরুল

ঢাকা-১৮ উপনির্বাচনে আ.লীগ মনোনীত প্রার্থী জয়ী

টিআইবি’র করোনা প্রতিবেদন রাজনৈতিক: সেতুমন্ত্রী