বিনোদন

তিন শিল্পী সঙ্গে থিম সং গাইলেন জায়েদ খান

গেল কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ও বেশ কিছু গণমাধ্যম সয়লাব হয়েছে গান গেয়েছেন বাংলাদেশ শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান । জানা যায়, আগামী ২৪ নভেম্বর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অংশ নিতে যাওয়া ‘ফরচুন বরিশাল’ দলের থিম সংয়ে কণ্ঠ দিয়েছেন তিনি এবং প্রতীক হাসান। কোথাও আসেনি গানের অন্য দুই শিল্পী শাহিরয়ার রাফত ও আয়েশা মৌসুমীর নাম।

বিষয়টি বেশ সমালোচনার তৈরি করলে বিতর্কের মুখে পড়ে ফরচুন বরিশাল টিম। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক বরিশালবাসী এবং বরিশাল দলের খেলোয়ারদের ভক্তরা জায়েদ খানে র গান গাওয়ার বিষয়টি নিয়ে বিদ্রুপ প্রকাশ করেন।

গান গাওয়া প্রসঙ্গে জায়েদ খানের বক্তব্যও এসেছে গণমাধ্যমে। তার মধ্যে একটি টেলিভিশনের অনলাইন পোর্টালে তিনি বলেছেন, ‘হঠাৎ করেই এমন সিদ্ধান্ত। নিজের জন্মস্থান বরিশাল দলের জন্য কণ্ঠ দিতে পেরে ভালো লাগছে। এটা আমার গান গাওয়ার প্রথম অভিজ্ঞতা। বরিশাল দলের কর্ণধারও শুনেছেন এবং প্রশংসা করেছেন।

আমার প্রায় দশ বছরের ক্যারিয়ারে এবারই প্রথম গাইলাম। তাল, লয়, সুর ঠিক রাখা যদিও বেশ কঠিন ছিলো তবুও সর্বোচ্চ চেষ্টা করেছি প্রতীকের সঙ্গে কণ্ঠ মেলাতে জায়েদ খান ।

সৌমিত্র চট্টোপাধ্যায় কে টুইট বার্তায় শ্রদ্ধা জানিয়েছেন অমিতাভ বচ্চন

এদিকে গায়ক ও সংগীত পরিচালক শাহরিয়ার রাফাত রোববার দিবাগত রাতে লাইভে এসে জানান, গানটিতে কণ্ঠ দিয়েছেন তিনি, প্রতীক হাসান এবং ‘পাওয়ার ভয়েস’খ্যাত আয়েশা মৌসুমী। জায়েদ খান গানটির পৃষ্ঠপোষকতায় রয়েছেন। আর এ গানের শুরুতে নাটকীয়তা আনতে ‘মুই বরিশাইল্লা’ অংশটুকুতে ভয়েস দিয়েছেন জায়েদ খান ।

লাইভে শাহারিয়ার রাফাত বলেন, ‘ফরচুন বরিশাল’ দলের থিম সং ‘মুই বরিশাইল্লা’ গানটি আমার ক্যারিয়ারে অন্যতম একটি কাজ হতে যাচ্ছে বলে আমি বিশ্বাস করি। সারাদিন অনেকেই জিজ্ঞাসা করছেন গানটি আসলে কে গেয়েছেন। গানটি আমার সুর-সংগীতে আমার সঙ্গে কণ্ঠ দিয়েছেন প্রতীক হাসান এবং আয়েশা মৌসুমী।

গানটির পৃষ্ঠপোষকতা করেছেন জায়েদ খান, সময়ের আলোচিত চিত্রনায়ক ও আমার বড় ভাই। তিনি বরিশালের সন্তান। আমি প্রতীকও বরিশালের সন্তান। সবাই মিলে খুব মজা করে গানটি গেয়েছি আমার। গানটির শুরুতে শোনা যাবে জায়েদ খান ত্রর কণ্ঠ। এটা শুধুমাত্র গানটিতে একটা নাটকীয়তা আনতে করা হয়েছে। ‘ফরচুন বরিশাল’ দলের জন্য আমাদের টিমের পক্ষ থেকে শুভ কামনা রইল।’

এই গানটি লিখেছেন, সুদীপ কুমার দ্বীপ। ‘মুই বরিশাইল্লা’ শিরোনামের গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে ইতিমধ্যে। গানটিতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি এটির সুর ও সংগীত পরিচালক করেছেন কণ্ঠশিল্পী শাহারিয়ার রাফাত নিজেই।