Bangladesh

সত্য সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হুমকি

পূর্ণিমা হোসাইন
ভৈরব প্রতিনিধিঃ সরকারি বিধিনিষেধ অমান্য করে এসাইনমেন্টের নামে ভয় দেখিয়ে (না হলে পরের ক্লাসে উত্তীর্ণ হতে পারবে না) হাতিয়ে নিচ্ছে টাকা,অবিভাবক ও শিক্ষার্থীরা এমন অভিযোগ করে মৌলভী কেরামত আলী বহুমুখী আলীম মাদ্রাসার শিক্ষকদের উপর।

সেই অভিযোগের ভিত্তিতে সাংবাদ প্রকাশ করায় অনলাইন নিউজ ক্লাবের সাধারণ সম্পাদক ও নায়াআলো অনলাইন পত্রিকার নির্বাহী সম্পাদক এবং দৈনিক আমাদের কন্ঠ পত্রিকার কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি সাংবাদিক আশরাফুল আলম কে হুমকি দেয় মৌলভী কেরামত আলী বহুমুখী আলীম মাদ্রাসার প্রতিষ্ঠাতা মাওলানা কাজী জহিরুল ইসলাম এর ছেলে সাব্বির আলম।

ভৈরব উপজেলার কালিকা প্রসাদ ইউনিয়নে মৌলভী কেরামত আলী বহুমুখী আলীম মাদ্রাসায় বেতন,পরীক্ষার ফি ও অ্যাসাইনমেন্টের নামে অভিযোগ উঠেছে করোনাকালীন বকেয়া বেতন ও পরীক্ষার ফিসহ ছাত্র/ছাত্রীদের কাছ থেকে জোর পূর্বক তাগিদ দেওয়া হচ্ছে।

শিক্ষার্থীদের এবং অবিভাবকদের অভিযোগের ভিত্তিতে সরেজমিনে গিয়ে ছাত্র-ছাত্রীদের নিকট জানা যায় বেতন ও পরীক্ষার ফি না দিলে প্রবেশ পত্র, উপরের ক্লাশে ভর্তি ও সম্মাননা সার্টিফিকেট দেওয়া হবে না।
অথচ বাংলাদেশ সরকার অটোপাশ ও সার্টিফিকেট দেওয়ার নির্দেশ রয়েছে।তবে মৌলভী কেরামত আলী বহুমূখী আলীম মাদ্রাসার কোন ক্ষমতা ও শক্তির বলে ছাত্র-ছাত্রীদেরকে হয়রানি মূলক আচরণ করছে।

সেই অভিযোগে সংবাদ প্রকাশ করায় বিভিন্ন ফেইক আইডি দিয়ে নিউজের কমন্টে হুমকি।হলুদ সাংবাদিক বলে গালমন্দ করছে।

মৌলভী কেরামত আলী বহুমুখী আলীম মাদ্রাসার প্রতিষ্ঠাতা মাওলানা কাজী জহিরুল ইসলাম এর সাব্বির আলম মেসেঞ্জারে বিভিন্ন হুমকি দিচ্ছে বলে জানা যায়।

এই বিষয়ে অনলাইন নিউজ ক্লাবের সাধারণ সম্পাদক ও নায়াআলো অনলাইন পত্রিকার নির্বাহী সম্পাদক এবং দৈনিক আমাদের কন্ঠ পত্রিকার কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি সাংবাদিক আশরাফুল আলম জানান,বিভিন্ন অভিযোগের ভিত্তিতে আমি নিজে ঐ প্রতিষ্ঠানে গিয়ে তদন্ত করে অভিযোগের সত্যতা পায়। এবং আমি সংবাদ প্রকাশ করি।সংবাদ প্রকাশ করার পর থেকে বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে হুমকি দিচ্ছে আমাকে এবং আমার উপরে মিথ্যা কথা বলছে যে আমি চাঁদার জন্য তাদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করেছি।কিন্তু আমারা সরেজমিনে গিয়ে প্রমানসহ সংবাদটি প্রকাশ করেছি।
তিনি আরো বলেন এই সমাজে সত্য তুলে ধরলেই সাংবাদিকদের হুমকির মুখোমুখি হতে হয়।এইভাবে হতে থাকলে একসময় সাংবাদিকরা সত্য প্রকাশ করবে না।

 

আরও পড়ুনঃ ভোট ডাকাতি থেকে জনগণের দৃষ্টি সরাতে বাসে আগুন:মির্জা ফখরুল