মেদ নিয়ে কিসের ভয় ? গ্রীণ টি ট্যাবলেট করবে জয়

গ্রীণ টিঃ গ্রীণ টি মুলত সবুজ চা ।

আজ থেকে প্রায় ৫ হাজার বছর পূর্বে সুদূর চীন দেশে সর্ব প্রথম চায়ের উদ্ভব হয়।

ইহা শরীরের মেদ কমিয়ে শরীরকে সু-সংগঠিত করে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে ।

সর্বোপরি গ্রীণ টি একটি শক্তিশালী এন্টি অক্সিডেন্ট যা শরীরস্থ ক্ষতিকর পদার্থ সমূহকে বের করে দিয়ে শরীরকে সজীব ও সতেজ রাখে ।

গ্রীণ টি তে বিদ্যমান উপাদান সমূহঃ গ্রীণ টিতে দুইশত এর বেশি জৈবিক উপাদান যেমন-পলিফেনলস, থায়ামিন, ফ্ল্যাভোনয়েডস, থিয়োগেলিন, ক্যাটাসিন( ইপিক্যাটাসিন,ইপিগ্যালাকটাসিন, ইপিগ্যালাকটাসিন গ্যালেট), ভিটামিন, মিনারেলস,ম্যাঙ্গানিজ ও ক্যাফেইন প্রভৃতি

গ্রীন টি ট্যাবলেটঃ
1.একটি 100 মি.গ্রা গ্রীণ টি ট্যাবলেট 3কাপ চা অপেক্ষা অধিকতর গুন সম্পন্ন যা শরীরের অতিরিক্ত মেদ কমাতে অধিকতর কার্যকর । ইহা তে বিদ্যমান ইপিগ্যালাকটাসিন গ্যালেট ও থায়ামিন নামক উপাদান যা বিপাকীয় ক্রিয়ার মাধ্যমে শরীরে জমাকৃত চর্বি ভেঙ্গে ফেলে ও শক্তিতে রূপান্তরিত করে এবং গ্রহণকৃত খাদ্য উপাদানকে চর্বিতে রূপান্তরিত হইরেত বাধা দেয় ।যা রক্তের সুগার ও কোলেস্টেরল নিয়ন্ত্রণ করে , শরীরের ওজন হ্রাস করে ।
2.জাপানের টোকিও ইউনিভার্সিটি একদল গবেষক 40-79 বছর বয়সী 40530 জন জাপানীজদের উপর 11বছর যাবৎ গবেষণা করে দেখেছে যে, যারা নিয়মিত গ্রীণ টি খায় তাদের 16% মানুষের জীবন কাল বৃদ্ধি পেয়েছে এবং 26% মানুষেন হৃদরোগকে প্রতিহত করতে পেরেছে। নিয়মিত গ্রীণ টি ট্যাবলেট সেবণ করলে জীবনকাল বৃদ্ধি পাবে এবং মৃত্যু ঝুকি কমে যাবে ।
3.গ্রীণ টি ট্যাবলেট ব্লাড সুগার ও উচ্চরক্তচাট নিয়ন্ত্রণ করে, থ্রোম্বাসস রোগ প্রতিরোধ করে হার্ট এ্যাটাক ও স্ট্রোকের ঝুকি কমায়।
4.গ্রীণ টি ট্যাবলেট ব্রেনকে এ্যালঝাইমার ও পারকিনসন রোগ থেকে রক্ষা করে
5.গ্রীণ টি ট্যাবলেট দাঁতের ক্ষয়রোধ , মুখের দুর্গন্ধ দূর করে, দাঁতের মাড়ি মাংস পেশিকে শক্ত ও মজবুত করে ।
6.গ্রীণ টি ট্যাবলেট ক্যান্সার সেলকে ধ্বংস করে নতুন সেল গঠনে সহায়তা করে।
7.গ্রীণ টি ট্যাবলেট রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে এবং শরীরকে সতেজ রাখে।

আপনার মন্তব্য লিখুন