প্রতিমাসে ১ লাখ টাকা করে পাবে আকবর আলীরা, হচ্ছে নতুন টিম

বিশ্বকাপ জয় করলো অনুর্ধ্ব-১৯ দল (যুবদল)। বিশ্বকাপ তো জয় শেষ। এরপর কি হবে এই ক্রিকেটারদের? এ নিয়ে নানা কথা-বার্তা এখন থেকেই।

বিসিবি কর্মকর্তারাও নানাভাবে ঘুরিয়ে-ফিরিয়ে গত দু’তিনদিন এ নিয়ে নানা কথা বলছিলেন।

সবার কথাই ইতিবাচক। সবারই বক্তব্য, এই দলটাকে পরিচর্যা করতে হবে। সুন্দর পরিকল্পনা থাকতে হবে। তাদেরকে এখনই এমনি এমনি ছেড়ে দেয়া যাবে না। ভবিষ্যৎ গঠনের লক্ষ্যে, দেশের ক্রিকেটের স্বার্থেই এদের পরিচর্যা করতে হবে।

বিসিবি সভাপতিও বিশ্বকাপ জয়ের পরদিন মিরপুরে সংবাদ সম্মেলনে এই কথার প্রতিধ্বনি তুলেছিলেন। জানিয়েছিলেন, তারা এ নিয়ে চিন্তা-ভাবনা করছেন। কার্যকর পরিকল্পনাও প্রনয়ন করার কথা বললেন।

কি সেই পরিকল্পনা? অবশেষে আজ মিরপুরে সে ঘোষণা দিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বিশ্বজয়ী ক্রিকেটাররা যেন হারিয়ে না যায়, সে জন্য তাদের নিয়ে বড় পরিকল্পনা হাতে নিয়েছে বিসিবি। বিশ্ববিজয়ী বীরদের বরণ করে নেয়ার পর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে সে কথাই জানিয়েছেন পাপন।

অধিনায়ক আকবর আলিকে পাশে বসিয়ে বিসিবি সভাপতি পরিকল্পনার কথা জানাতে গিয়ে বলেন, ‘অনূর্ধ্ব-২১ দল গঠন করা হবে বিশ্বকাপজয়ী যুবাদের নিয়ে। প্রত্যেক ক্রিকেটার দুই বছর করে বিসিবির তত্ত্বাবধানে থাকবেন এবং এই সময় একেকজন প্রতিমাসে পাবেন এক লক্ষ টাকা করে!’

দুই বছর মেয়াদী এই চুক্তির অধীনের সকল প্রকার সুযোগ-সুবিধা নিশ্চিত করার কথা বলেছে নাজমুল হাসান পাপন। দুই বছর শেষে ভালো ক্রিকেট খেলতে পারলে নবায়ন করা হবে চুক্তির মেয়াদ। তবে বাজে পারফরমেন্সে ছিটকে যেতে হবে ক্রিকেটারদের। সেখানে কিছু রুলস থাকবে যা মেইনটেইন করতে হবে।