বিশ্বকাপ নিয়ে প্রধানমন্ত্রীর ৩ বছর আগের স্বপ্নের কথা জানালেন পাপন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, সিরিজ তো জিতছি। একটা কাপ আমরা কবে পাবো? আমার খুব স্বপ্ন যেন একটা কাপ পাই।

প্রধানমন্ত্রী সেই স্বপ্নের কথা বলেছিলেন আরো বছর তিনেক আগে। সেই কথা ভোলেননি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। আজ অনুর্ধ্ব ১৯-এর বিশ্বকাপ জয়ের সংবর্ধণায় সেই কথা বলতে ভুলেননি পাপন।

তিনি বলেন, আমরা বারবার খুব কাছে গিয়ে হেরে গিয়েছি। আমাদের মেয়েরাও কিন্তু জয় পাচ্ছে। যুবারাও কিন্তু বরাবরই ভালো খেলছি। বড়রা বড় দলের বিরুদ্ধে সিরিজ জিতেছে। কিন্তু এই যে বিশ্বকাপ সেটা সবকিছুকে ছাড়িয়ে। আমরা ক্রিকেটে প্রধানমন্ত্রী ও দেশবাসীকে কিছু দিতে পারলাম।’

সুজনকে তিনি বলেছিলেন, ‘তোমার কি লাগবে?’ বছর তিনেক আগে তিনি সুজনকে সকল সুবিধা দিয়ে রেখেছিলেন যেন একটা কাপ আসে বাংলাদেশে। আজ সুজন সেই কঠিন পথ পাড়ি দিয়ে বিজয় এনেছেন বলেও বলতে ভুলেননি পাপন।

বিশ্বকাপজয়ী বাংলাদেশ যুব ক্রিকেট দল ঢাকায় এসে পৌঁছে আজ (বুধবার) বিকেলে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখার পর বিশ্বজয়ী আকবর আলিদের সংবর্ধনা জানায় ক্রীড়া মন্ত্রণালয় ও বিসিবি।

সেখান থেকে বিশ্বকাপজয়ী দলকে ‘চ্যাম্পিয়ন বাস’-এ নিয়ে আসা হয় মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে। বিমানবন্দরের মতো স্টেডিয়ামও লোকে লোকারণ্য হয়ে ওঠে আগে থেকেই।

মিরপুর-১০ নম্বর থেকে ২ নম্বর পর্যন্ত এবং স্টেডিয়ামের সামনের এলাকায় অন্তত হাজার দশেক মানুষ ব্যানার, ফেস্টুন, জার্সি এবং জাতীয় পতাকা হাতে নিয়ে অপেক্ষমাণ থাকে বিশ্বজয়ী বীরদের বরণ করে নিতে।