Bangladesh

৭শ পরিবারকে উপহার দিল আকিজ গ্রুপ: সহায়তায় ডু সামথিং ও একুশে ফোরাম

সুজন মির্জা, সিরাজগঞ্জ প্রতিনিধি : ভূপেন হাজারিকা এর কথায় বলতে হয়-“মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না—” এ রকম অনুভূতি থেকেই ৭০০ পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করলো দেশের বৃহত্তম ব্যবসায়ী প্রতিষ্ঠান আকিজ গ্রুপ। মূলত যমুনা পাড়ের ক্ষতিগ্রস্থ চৌহালি ও এনায়েতপুর থানার মানুষদের বেছে বেছে এ উপহার সামগ্রী দেয়া হয়। তাদের এই উপহার বিতরণ কাজে সহায়তা করেছে আরো দুটি জনপ্রিয় মানবতাদী সংগঠন “ডু সামথিং ফাউন্ডেশন” ও “একুশে ফোরাম,সিরাজগঞ্জ”।

রাত ১ টার দিকে যখন প্রতিষ্ঠানটির ১৬ টনের মাল বাহিত কার্গটি আসে। তখন সারা রাত ধরে একুশে ফোরামের সদস্যরা উপহার সামগ্রী গুলো নিজেদের কাধে করে নিয়ে মাঠে নামান ও রাত জেগে পাহারা দেন। কারণ সকালেই এটা ৭শ পরিবারের মাঝে বিতরণ করা হবে। সকালে উপহার সামগ্রী নেওয়ার যোগ্য ব্যক্তিরা টোকেন নিয়ে এনায়েতপুর থানার গোপিনাথপুর জান্নাতুল বাকি কবরস্থান সংলগ্ন ঈদগাহ মাঠে উপস্থিত হতে শুরু হয়।

১০ টা বাজতে না বাজতে মাঠটি কানায় কানায় ভরে যায় নদীবিধিত অঞ্চল চৌহালি ও এনায়েতপুর থানার মানুষদের দিয়ে। “ডু সামথিং ফাউন্ডেশন ” ও একুশে ফোরাম সিরাজগঞ্জ” এর কর্মীরা এটার দেখভাল করেন। এসময় উপস্থিত ছিলেন- আকিজ গ্রুপের প্রতিনিধি দল,ডু সামথিং ফাউন্ডেশন এর প্রতিনিধি দল,একুশের ফোরামের সদস্যবৃন্দ, বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ ও প্রমুখ।

সামাজিক দূরত্ব মেনে এসময় দূঃস্থদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়। প্রতিটি উপহার প্যাকেটে ১০ কেজি চাল,১ লি. তেল,২ প্যাকেট মুড়ি,৩ প্যাকেট শুকনো বিস্কিট, ১কেজি তেল,১কেজি গুর,১কেজি চিনি,২ডজন সেলাইন ছিল। উপহার সামগ্রী পেয়ে তারা অনেক খুশি হয় ও প্রতিষ্ঠানগুলোর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে।