DoinikAstha Epaper Version
ঢাকাশুক্রবার ১৯শে এপ্রিল ২০২৪
ঢাকাশুক্রবার ১৯শে এপ্রিল ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

হযরত মুহাম্মদ (সা.)এর অপমানে উত্তাল কিশোরগঞ্জ

News Editor
অক্টোবর ২৯, ২০২০ ৮:৪২ অপরাহ্ণ
Link Copied!

রায়হান জামান, কিশোরগঞ্জ সংবাদদাতাঃ হযরত মুহাম্মদ (সা.)এর অপমানে উত্তাল কিশোরগঞ্জ। বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে ও মিছিল করেছে কিশোরগঞ্জ ইমাম ও উলামা পরিষদ। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকাল ১০টায় কিশেরগঞ্জ ঐতিহাসিক শহীদী মসজিদ চত্বরে বিভিন্ন মসজিদ থেকে ইমামগণের নেতৃত্বে প্রায় লাখো মুসুল্লি ও তৌহীদী জনতা জড়ো হয়। শহীদী মসজিদ প্রাঙ্গণে ঘন্টাব্যাপী বিশাল বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, আল্লামা শফিকুর ইসলাম জালালাবাদী সভাপতি, ইমাম ও উলামা পরিষদ কিশোরগঞ্জ, মাও. শিব্বির আহম্মদ রশিদ প্রিন্সিপাল, আল-জামিয়াতুল ইমদাদিয়া,কিশোরগঞ্জ, আল্লামা শামসুল ইসলাম, মাও. তৈয়ব, মাও. হিফজুর রহমান,মাও.নূর মুহাম্মদ আজমী, মাও.আঃ রহিম প্রমূখ। এসময়ে বক্তারা বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মানবতার মুক্তির দূত,শান্তির প্রতীক, মহানবী (সা.) কে নিয়ে যে ঘৃণ্য কাজ করা হয়েছে, তাতে বিশ্ব মুসলিমদের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। বেঈমানরা বেঁচে থাকার জন্য যুদ্ধ করে আর আমরা মুসলিম সম্প্রদায় ইসলাম ও নবীর ইজ্জতের হেফাজত রক্ষার জন্য জিহাদ করে জীবন দিতে সর্বদা প্রস্তুত থাকে।

বক্তারা দেশের সরকার প্রধানকে উদ্দেশ্য করে বলেন, অনতিবিলম্বে মাননীয় প্রধানমন্ত্রী ফ্রান্সের এ ঘৃণ্য কাজের নিন্দা প্রস্তাব পাশ করে রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ জানান। রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সকল পণ্য বর্জন করে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করুন। এছাড়া বিক্ষোভ সমাবেশ থেকে প্রধানমন্ত্রী বরাবর কিছু দাবি পেশ করা হয়। দাবিগুলো হচ্ছে, বাংলাদেশস্থ ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে ফ্রান্স সরকার কর্তৃক আমাদের প্রিয় নবী সা: এর বিরুদ্ধে অবমাননাকর কার্টুন ছবি প্রচার বন্ধ করতে নির্দেশ প্রদান করতে হবে এবং নিজেদের কৃতকর্মের জন্য মুসলিম বিশ্বের কাছে নিঃশ্বর্ত ক্ষমা চাইতে হবে। ফ্রান্সে বসবাসকারী মুসলমান নারী-পুরুষের উপর জুলুম নির্যাতন বন্ধ করতে হবে। তাদের স্বাধীনভাবে ধর্ম পালনের অধিকার নিশ্চিত করতে হবে। বন্ধ করে দেওয়া মসজিদ মাদরাসা খুলে দিতে হবে।

বিশ্বনবীকে কটূক্তির প্রতিবাদে কিশোরগঞ্জে মানববন্ধন

এসব দাবি পূরণে ব্যর্থ হলে ফ্রান্সের সাথে সকল প্রকার কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে। সেখানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রীয় দূতকে দেশে ফিরিয়ে আনতে হবে। তাদের সাথে সকল প্রকার ব্যবসায়ীক লেনদেন বন্ধ করতে হবে। ফ্রান্সের সাথে সকল প্রকার আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। তাদের উৎপাদিত কোন পণ্য বাংলাদেশের ব্যবসায়ীরা বিক্রয় করবে না। সকল প্রকার ফ্রান্স পণ্য বর্জন করতে হবে। জাতীয় সংসদের আগামী অধিবেশনে এদেশে ইসলাম ধর্ম-আল্লাহ রাসূল, খোলাফায়ে রাশেদীন এবং সাহাবায়ে কেরামের নামে কুৎসা রটনা, সমালোচনা এবং কূরুচিপূর্ণ বক্তব্য ও লেখালেখির নিষিদ্ধের আইন পাশ করতে হবে। সর্বোপরি ব্লাসফেমি আইন পাশ করতে হবে। ইসলামী শরীয়া বিধি বিধানের বিরুদ্ধে সর্ব প্রকার আলোচনা, সমালোচনা ও টকশোর বিরুদ্ধে শাস্তিমূলক আইন পাশ করতে হবে।

যে সকল নাগরিক রেডিও, টিভি ও স্যোসাল মিডিয়ায় নবী, রাসূল, মক্কা, মদিনা, কাবা শরীফ, মসজিদ মাদরাসার বিরুদ্ধে কুৎসা বা অবমাননাকর ছবি প্রচার করে মুসলিম সমাজে বিশৃংখলা তৈরি করে তাদের ইসলামী শরীয়া আইনের আওতায় এনে বিচার করতে হবে। নারী নির্যাতন ও ধর্ষণরোধে নারীদের সম্মানজনক কর্মস্থল, বাসস্থান, নিরাপদে চলাচল এবং ইসলামী শরীয়া ও পর্দার বিধানসহ শালীন পোষাক পরিধানের বিধান করে আইন পাশ করতে হবে। পরে সেই বিক্ষোভ সমাবেশ থেকে কিশোরগঞ্জ ইমাম ও উলামা পরিষদের সভাপতি আল্লামা শফিকুর রহমান জালালাবাদীর নেতৃত্ব প্রায় ১৫ মিনিট দীর্ঘ বিশাল বিক্ষোভ মিছিল বের হয়। বিক্ষোভ মিছিলটি জেলা শহরের গৌরাঙ্গ বাজার,কালীবাড়ি মোড় হয়ে আখড়া বাজার, রথখোলা প্রদক্ষিণ করে শহীদী মসজিদ প্রাঙ্গণে মুনাজাতের মাধ্যমে বিশাল বিক্ষোভ মিছিলটির সমাপ্ত ঘোষণা করা হয়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৪:১৭
ইফতার শুরু - সন্ধ্যা ৬:২৪
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২২
  • ১২:০২
  • ৪:৩০
  • ৬:২৪
  • ৭:৪০
  • ৫:৩৭