DoinikAstha Epaper Version
ঢাকাবৃহস্পতিবার ২৮শে মার্চ ২০২৪
ঢাকাবৃহস্পতিবার ২৮শে মার্চ ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

বাস পোড়ানো বিএনপি ও তার দোসরদের বৃহত্তর ষড়যন্ত্র:তথ্যমন্ত্রী

News Editor
নভেম্বর ১৩, ২০২০ ১১:১০ অপরাহ্ণ
Link Copied!

বাস পোড়ানো বিএনপি ও তার দোসরদের বৃহত্তর ষড়যন্ত্র।বাসে অগ্নিসংযোগ, গবেষণার নামে টিআইবির রাজনৈতিক প্রতিবেদন ও বিভিন্ন মহলের উসকানিমূলক বক্তব্য বিএনপি এবং তার দোসরদের দেশকে অস্থিতিশীল করার বৃহত্তর ষড়যন্ত্রেরই অংশ বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

শুক্রবার দুপুরে ঢাকার মিন্টু রোডে সরকারি বাসভবনে বৃহস্পতিবার রাজধানীতে বেশ কয়েকটি বাসে অগ্নিসংযোগের ঘটনা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, প্রকৃতপক্ষে দেশে রাজনৈতিক স্থিতিশীলতা বিরাজ করছে। অত্যন্ত দক্ষতার সঙ্গে করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্ব বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে। মহামারির মধ্যে অর্থনৈতিক প্রবৃদ্ধির হাতেগোনা কয়েকটি দেশের মধ্যে বাংলাদেশ স্থান করে নিয়েছে। এই পরিস্থিতিতে দেশকে অস্থিতিশীল করার একটি বৃহত্তর ষড়যন্ত্রের অংশ হিসেবে বৃহস্পতিবার বাসে আগুন দেওয়া হয়েছে। এই ষড়যন্ত্রের অংশ হিসেবেই টিআইবি রাজনৈতিক উদ্দেশে একটা প্রতিবেদন দিয়েছে। বিভিন্ন মহল থেকে উসকানিমূলক বক্তব্য দেওয়া হচ্ছে এবং বাস পোড়ানোতে যে বিএনপি ও তাদের দোসররা জড়িত, তা সহজেই অনুমেয়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্য ‘নির্বাচনে কারচুপি আড়াল করতেই বাসে আগুন’ এর উত্তরে ড. হাছান বলেন, অতীতে কারা এভাবে বাস পুড়িয়েছে, কীভাবে পেট্রোল বোমা নিক্ষেপ করে শতশত মানুষকে পুড়িয়ে হত্যা করেছে, দেশবাসী তা ভালোভাবেই জানে। পুলিশের প্রাথমিক তদন্তেও দেখা গেছে, ২০১৩-১৪ সালে যেভাবে যাত্রীবেশে বাসে উঠে আগুন ধরিয়ে দেওয়া হয়েছিল, গতকাল যে নয়-দশটি বাস পোড়ানো হয়েছে, তার মধ্যে মিল আছে। এবং প্রথম বাসটি, একটি সরকারি প্রতিষ্ঠানের বাস পোড়ানো হয়েছে। যা নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে। সুতরাং এ ঘটনার সঙ্গে বিএনপি ও তাদের মিত্রদের সংশ্লিষ্টতা অনায়াসে অনুমেয়।

শনিবার ও রোববার প্রতিবাদ সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি

‘মির্জা ফখরুল সাহেব শাক দিয়ে মাছ ঢাকার অপচেষ্টা করছেন, যাতে কোনো লাভ হবে না’ মন্তব্য করেছেন হাছান মাহমুদ। তথ্যমন্ত্রী বলেন, অতীতে ২০১৩-১৪ সালে যেমন এ ধরনের নাশকতা সরকার কঠোরহস্তে দমন করেছে, এবারও জনগণকে সঙ্গে নিয়ে এ ধরনের নাশকতা কঠোরহস্তে দমনে সরকার বদ্ধপরিকর।

আরো পড়ুন :  খাগড়াছড়িতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপন

এ ধরনের অপতৎপরতা সম্পর্কে সতর্ক থাকতে ও সন্দেহজনক কিছু দেখলে সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরে আনার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছে ড. হাছান মাহমুদ। দেশে শান্তি ও স্থিতিশীলতা বিনষ্টকারী কোনো গুজব বা ঘটনার বিষয়ে সতর্কতা অবলম্বনের জন্য তথ্য মন্ত্রণালয় থেকে ইতোমধ্যেই গণমাধ্যমের সাহায্যে দেশবাসীকে অনুরোধ করা হয়েছে, জানান তথ্যমন্ত্রী।

সাংবাদিকরা বাস পোড়ানোর ঘটনা নিয়ে বিএনপির দুজন নেতার একটি ফোনালাপের অডিও ফাঁসের বিষয়ে প্রশ্ন করলে মন্ত্রী বলেন, অডিওবার্তা এটাই প্রমাণ করে, এ ঘটনার সঙ্গে তারা যুক্ত। এবং মির্জা ফখরুল সাহেব এ বিষয়ে একটি সত্যি কথা বলেছেন যে, এটি পূর্বপরিকল্পিত। আসলে মির্জা ফখরুল সাহেবরা পূর্বপরিকল্পনা করেই এ ঘটনা ঘটিয়েছেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৪:৪১
ইফতার শুরু - সন্ধ্যা ৬:১৫
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬
  • ১২:০৮
  • ৪:২৮
  • ৬:১৫
  • ৭:২৮
  • ৫:৫৭