আন্তর্জাতিক মঞ্চে প্রিয়াঙ্কা

বিনোদন ডেস্ক:

আন্তর্জাতিক মঞ্চে প্রায় প্রতি মাসে নতুন চমক দিয়ে যাচ্ছেন প্রিয়াঙ্কা চোপড়া। হলি-বলি অভিনেত্রীর মুকুটে এবার যোগ হচ্ছে নতুন পালক। ৭৪তম ‘ব্রিটিশ অ্যাকাডেমি ফিল্ম অ্যাওয়ার্ডস’-বাফটার ভার্চুয়াল মঞ্চে অন্যতম প্রেজেন্টার হিসেবে আমন্ত্রণ পেয়েছেন প্রিয়াঙ্কা।

তার সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন টম হিডলস্টোন, হিউ গ্রান্ট, চুইটেল এজিয়োফোর, অ্যানা কেন্ড্রিকের মতো তারকারা। প্রিয়াঙ্কার কাঁধে দায়িত্ব পড়েছে রাইজ়িং স্টার ক্যাটিগরির পুরস্কার প্রেজ়েন্ট করার। প্রেজেন্টারের দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত নায়িকা সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘এই দায়িত্ব পেয়ে আমি খুবই গর্বিত।’

প্রসঙ্গত, প্রিয়ঙ্কার শেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘দ্য হোয়াইট টাইগার’ও রয়েছে বাফটার- প্রতিযোগিতার দৌঁড়ে। সেরা অভিনেতা বিভাগে আদর্শ গৌরব এবং সেরা অ্যাডাপ্টেড স্ক্রিনপ্লে বিভাগে লেখক-পরিচালক রামিন বাহরানি মনোনয়ন পেয়েছেন। এই সিনেমার জন্যই সেরা সহ-অভিনেত্রীর লং লিস্টে জায়গা পেলেও শর্ট লিস্ট থেকে বাদ পড়েন প্রিয়াঙ্কা।

এবার করোনা মহামারির কারণে ফেব্রুয়ারি থেকে পিছিয়ে এপ্রিলে আয়োজিত হচ্ছে বাফটা।  (১১ এপ্রলি) বিবিসিওয়ানে সরাসরি সম্প্রচারিত হবে বাফটার ভার্চুয়াল অনুষ্ঠান।

প্রিয়াঙ্কার এ প্রাপ্তি অনেকের মুখের ওপর কড়া জবাব। অস্কারের ঘোষকের দায়িত্ব পাওয়ার পর অভিনেত্রীর যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে ছিলেন, অস্ট্রেলীয় সাংবাদিক পিটার ফোর্ড । তিনি নিজের প্রোফাইলে লিখেছিলেন, ‘কাউকে ছোট করতে চাই না, কিন্তু প্রিয়াঙ্কা-নিক এর এমন কী যোগ্যতা রয়েছে যে অস্কার মনোনীতের তালিকা প্রকাশ কড়েছেন? এর উত্তর দারুণ উপায়ে দিয়েছিলেন প্রিয়াঙ্কা।

তিনি পোস্ট করেছিলেন একটি ভিডিও। যেখানে দেখা যাচ্ছে, প্রিয়াঙ্কা অভিনীত ৬০টি সিনেমার তালিকা বানানো হয়েছে। সে ভিডিওর তালিকা এতই বড়  যে, শেষই হতে চায় না। ওপরে ক্যাপশনে লিখেন, ‘কারও যোগ্যতা কীভাবে বিচার করা যায়, সে বিষয়ে আপনার চিন্তাভাবনা দেখে ভালো লাগল। এই রইল আমার ৬০-এরও বেশি সিনেমার তালিকা।’