করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে জাপা মহাসচিব

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন জাতীয় পার্টির (জাপা) মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু। বর্তমানে তিনি রাজধানীর ধানম‌ন্ডির ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতা‌লে ভ‌র্তি রয়েছেন।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) জাপা চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি বলেন, জাপা মহাসচিবের করোনা পজেটিভ এসেছে। তিনি ধানম‌ন্ডির ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতা‌লে ভ‌র্তি রয়েছেন। চিকিৎসকরা জানিয়েছেন তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

তিনি আরও বলেন, জিয়াউদ্দিন আহমেদ বাবলুর সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন জাপা চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

এদিকে গত ২৪ ঘণ্টায় ২৭ হাজার ৮৪২টি নমুনা সংগ্রহ ও ২৭ হাজার ৫৯৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয়েছেন দুই হাজার ৭১০ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় একদিনে শনাক্তের হার ৯ দশমিক ৮২ শতাংশ।

এর আগের দিন শনাক্তের হার ছিল ৯ দশমিক ৬৬ শতাংশ। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৯০ লাখ ৯১ হাজার ৬১০টি। আর মোট রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ১৭ হাজার ১৬৬ জন। এখন পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের মোট হার ১৬ দশমিক শূন্য ৬৯ শতাংশ।

 

সোমবার (৬ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আরও ৬৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে নারী ৩৩ জন ও পুরুষ ৩২ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২৬ হাজার ৬২৮ জনে। এর আগের দিন রোববার ৭০ জনের মৃত্যু হয়েছিল।

সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৪ হাজার ১২৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত ভাইরাসটি থেকে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লাখ ৫৫ হাজার ১৮৭ জন। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৫ দশমিক শূন্য ৯১ শতাংশ।
আরো পড়ুন :  মেয়র আতিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা