DoinikAstha Epaper Version
ঢাকাশনিবার ২২শে জুন ২০২৪
ঢাকাশনিবার ২২শে জুন ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

গাজীপুরে র‌্যাব-পুলিশের একাধিক চেকপোস্ট, জনদূর্ভোগ চরমে

Abdullah
অক্টোবর ২৭, ২০২৩ ৯:৪৫ অপরাহ্ণ
Link Copied!

গাজীপুরে র‌্যাব-পুলিশের একাধিক চেকপোস্ট, জনদূর্ভোগ চরমে

 

স্টাফ রিপোর্টারঃ

রাজধানীর প্রবেশ মুখ গাজীপুর জেলায় র‌্যাব-পুলিশের একাধিক চেকপোস্ট স্থাপন করা হয়েছে। যেকোনো নাশকতা এড়াতে গাজীপুর মেট্টোপলিটন পুলিশ ও র‌্যাব-১ পোড়াবাড়ি ক্যাম্প এ উদ্যোগ নিয়েছেন।

আজ শুক্রবার (২৭ অক্টোবর) দুপুর থেকে পুলিশ এই সব চেকপোস্টে জোড়ালোভাবে তল্লাশি শুরু করার কারণে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দুরপাল্লার পরিবহন সংকট দেখা দিয়েছে। জরুরী প্রয়োজনে যাত্রীদের বিকল্প যানসহ অটোরিকশায় চলাচল করতে দেখা গেছে।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গীর স্টেশন রোড, কামারপাড়া মোড়, আব্দুল্লাহপুর বেড়িবাঁধ ও সুইচগেটসহ বেশ কয়েকটি জায়গায় বসানো হয়েছে চেকপোস্ট।

প্রয়োজনে পরিবহনের যাত্রীদের ব্যাগ, মোবাইল ও দেহ তল্লাশি করছেন র‌্যাব ও পুলিশ সদস্যরা। সন্দেহজনক ব্যক্তিদের পরিচয় শনাক্ত করার জন্য পুলিশ তাদের আত্মীয়-স্বজনের কাছে ফোনে যোগাযোগ করে পরিচয় নিশ্চিত হয়ে গাড়ি ছাড়ছে।

এদিকে শনিবার ঢাকার সমাবেশকে কেন্দ্র করে পূর্ব ঘোষনা ছাড়াই ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে শুক্রবার সকাল থেকে বন্ধ হয়ে যায় দুরপাল্লার যান চলাচল। এতে দুর্ভোগে পড়েন হাজারো মানুষ। যানবাহন না পেয়ে অনেককেই বিকল্পযানে অতিরিক্ত ভাড়া দিয়ে চলাচল করতে দেখা গেছে।

টঙ্গী স্টেশন রোডে পুলিশ চেকপোস্টে কর্তব্যরত টঙ্গী পূর্ব থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান বলেন, আগামীকাল একাধিক রাজনৈতিক দলের সমাবেশ উপলক্ষে রাজধানী ঢাকায় কোন নাশকতাকারী যেন প্রবেশ করতে না পারে তা এই চেক পোস্ট স্থাপন করা হয়েছে। চেক পোস্টে সন্দেহজনক গণপরিবহন তল্লাশি করা হচ্ছে। ক্ষতিকর দ্রব্য ও বেআইনি অস্ত্র নিয়ে কোন সন্ত্রাসী যেন ঢাকায় প্রবেশ করতে না পারে সেই জন্য তল্লাশি ও নজরদারি করা হচ্ছে।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের জৈনাবাজার, এমসি বাজার, নয়নপুর বাজার, মাওনা চৌরাস্তা, গড়গড়িয়া মাস্টারবাড়ি ও রাজেন্দ্রপুরসহ আশপাশের এলাকার বিভিন্ন স্টপেজে সকাল থেকেই দুরপাল্লার যাত্রীদের উপচে পড়া ভীড় ছিল। অনেক যাত্রী কাঙ্খিত যানবাহন না পেয়ে বাড়ী ফিরে যেতে দেখা গেছে। আবার কেউ কেউ অতিরিক্ত ভাড়ায় মহসড়কে ব্যাটারী চালিত অটোরিক্সা ও সিএনজি চালিত অটোরিকশাযোগে চলাচল করতে।

আরো পড়ুন :  ঘোষণা পাল্টিয়ে জীবিত রাসেলস ভাইপার ধরতে পারলে পুরস্কার

ঢাকা যাওয়ার জন্য রাজেন্দ্রপুর এলাকায় ঢাকা ময়মনসিংহ সড়কে বাসের জন্য অপেক্ষা করছেন আলম নামের যাত্রী বলেন, ঢাকা মেডিকেল কলেজে আমার এক আত্মীয় ভর্তি আছে সেখানে যাওয়ার জন্য গাড়ির অপেক্ষা করতেছি। কিন্তু দূরপাল্লার কোন গাড়ি না থাকায় অটো নিয়ে গাজীপুর চৌর সাদিকে রওনা হচ্ছি । যানবাহন সংকট থাকায় অতিরিক্ত ভাড়ায় রিকশা ও অটোরিকশা দিয়ে মানুষ চলাচল করতে হচ্ছে।

গাজীপুরের শ্রীপুর মাওনা এলাকা মহাসড়কে অটোরিকশা চালক মোহাম্মদ আলী বলেন, আজকে মহাসড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। সামান্য কয়েকটি লোকাল পরিবহন চলাচল করছে। বাস বন্ধ থাকায় আমাদের যাত্রী আজ বেড়েছে, অন্যান্য দিনের চাইতে আয়ও ভাল হচ্ছে।

গাজীপুর মহানগর পুলিশ কমিশনার মোঃ মাহবুব আলম বলেন, আমরা প্রায়ই সময় চেকপোস্ট বসিয়ে থাকি, এটা আমাদের রেগুলার চেকপোস্ট। ঢাকাগামী মহাসড়কে কামারপাড়া এবং স্টেশন রোড এলাকায় দুটি চেকপোস্ট বসানো হয়েছে। যেকোন ধরনের নাশকতা ঠেকানো, জনগণের জান মালের নিরাপত্তা নিশ্চিত করার জন্য চেকপোস্ট বসানো হয়েছে, যাতে নাশকতার জন্য কেউ অস্ত্র নিয়ে চলাচল করতে না পারে। এখনো সন্দেহভাজন কাউকে আটক বা গ্রেফতার করা হয়নি।

পাশাপাশি ঢাকা-ময়মনিসংহ মহাসড়কের সালনায় র‌্যাবের পক্ষ থেকে বসানো হয়েছে চেকপোস্ট। র‌্যাব-১ এর পোড়াবাড়ী কোম্পানী কমান্ডার মেজর মোঃ ইয়াসির আরাফাত হোসেন বলেন, গাজীপুরসহ দেশের মানুষের জান মালের নিরাপত্তা রক্ষার্থে নিয়মিত পেট্টোলিং এবং চেকপোস্ট ব্যবস্থা করে থাকি। চেকপোস্টে মাদক চোরাচালানসহ বিভিন্ন অপরাধীকে আইনের আওতায় আনা হয়। আইনশৃঙ্খলা ব্যবস্থা স্বাভাবিক রাখতে নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে বিভিন্ন যানবাহনে তল্লাশি চালানো হচ্ছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৩:৪১
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৫২
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৬
  • ১২:০৩
  • ৪:৪০
  • ৬:৫২
  • ৮:১৮
  • ৫:১১