DoinikAstha Epaper Version
ঢাকামঙ্গলবার ২১শে মে ২০২৪
ঢাকামঙ্গলবার ২১শে মে ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

বিতর্কিত সেই আউটের ছবি দিয়ে মুশফিক লিখলেন, ‘মা শা আল্লাহ’

Doinik Astha
এপ্রিল ২৬, ২০২৪ ৩:৪৭ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা প্রিমিয়ার লিগে মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে খেলা মুশফিকুর রহিমের বিতর্কিত সেই আউট পেল আলোচনা-সমালোচনার নতুন মাত্রা। ম্যাচের পরদিন শুক্রবার সকালে সামাজিকমাধ্যমে সেই আউটের মুহূর্তের একটি ছবি পোস্ট করেছেন বিতর্কিত সেই আউটের শিকার হওয়া ব্যাটসম্যান মুশফিক। ক্যাপশন দিয়েছে, ‘মা শা আল্লাহ’।


মুশফিকের পোস্ট করা ছবিতে স্পষ্ট দেখা যাচ্ছে, ক্যাচ নেওয়া ফিল্ডারের পা স্পর্শ করেছে সীমানা দড়ি। সেই জায়গাটুকু লাল দাগে চিহ্নিত করেও দিয়েছেন মুশফিক। ক্যাপশনে দিয়েছেন তিনটি হতাশার ইমোজি।

এই ম্যাচে খেলা আরেক অভিজ্ঞ ক্রিকেটার রুবেল হোসেন এই পোস্টের নিচে মন্তব্য করেন, “খুবই দুঃখজনক ভাই।”

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বৃহস্পতিবার মুশফিকের ওই আউট ঘিরে বিতর্কে খেলা বন্ধ ছিল ১৩ মিনিটের মতো।

প্রাইম ব্যাংকের রান তাড়ায় ৩৪তম ওভারের ঘটনা সেটি। অফ স্পিনার নাঈম হাসানকে স্লগ সুইপ খেলেন মুশফিক। স্কয়ার লেগ থেকে বাঁদিকে অনেকটা দৌড়ে ডাইভ দিয়ে বল তালুবন্দি করেন আবু হায়দার। তবে ইউটিউব রিপ্লেতে দুটি অ্যাঙ্গেল থেকে স্পষ্ট ধরা পড়ে, ক্যাচ নিয়ে গড়িয়ে পড়ার পর উঠে যাওয়ার সময় আবু হায়দারের পা স্পর্শ করে সীমানা দড়ি। এমনকি দড়ি একটু সরেও যায় তার পায়ে লেগে।

আউট ভেবে মাঠ ছাড়ছিলেন মুশফিক। কিন্তু ততক্ষণে ইউটিউবে রিপ্লে দেখে বাইরে থেকে মুশফিককে থামতে বলেন সতীর্থদের কেউ। তিনি মাঠে দাঁড়িয়ে যান। প্রাইম ব্যাংকের ক্রিকেটাররা সীমানার পাশে জড়ো হন সবাই। ফোনে রিপ্লে দেখতে থাকেন অনেকে।

সীমানার পাশ থেকে এসময় আম্পায়ারদের সঙ্গে কথা বলতে দেখা যায় তামিম ইকবালকে। প্রাইম ব্যাংক অধিনায়ক জাকির হাসান তখন ক্রিজেই ছিলেন। তিনিও কথা বলেন আম্পায়ারদের সঙ্গে। মাঠে মুশফিককেও বেশ উত্তেজিত দেখা যায়। আবু হায়দারকে বারবার দেখা যায় জাকির ও আম্পায়ারদের সঙ্গে কথা বলতে।

দুই আম্পায়ার এআইএম মনিরুজ্জামান ও সাথিরা জাকির জেসি নিজেদের মধ্য আলোচনার পাশাপাশি দুই দলের সঙ্গে কথা বলতে থাকেন। এক সময় আম্পায়ার মনিরুজ্জামান আঙুল উঁচিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেন। ভুল সিদ্ধান্তের শিকার হয়েই মাঠ ছাড়তে হয় মুশফিককে।

আরো পড়ুন :  আইপিএল থেকে ছিটকে গেল লক্ষ্ণৌ, আজ চেন্নাইয়ের পরীক্ষা

এই ঘটনায় আম্পায়ারদের দিকে অবশ্য আঙুল তোলার উপায় নেই খুব একটা। মাঠের মাঝখান থেকে সীমানার ঘটনা তাদের বোঝার উপায় ছিল না।

বিসিবির ইউটিউব চ্যানেলে খেলা সম্প্রচার করা হলেও এসব ম্যাচে তৃতীয় আম্পায়ার নেই। ইউটিউবে রিপ্লে দেখে সিদ্ধান্ত দেওয়ার সুযোগ তাদের নেই। নিয়ম অনুযায়ী, এসব ক্ষেত্রে পুরোপুরিই ফিল্ডারের সততার ওপর নির্ভর করতে হয় তাদের।

মাঠে উপস্থিত থাকা ক্রিকেটারদের কয়েকজন জানিয়েছেন, আবু হায়দার তখন বলছিলেন যে, তিনি নিশ্চিত নন যে তার পা দড়িতে লেগেছে কি না।

খেলা বন্ধ থাকার সময়টায় প্রাইম ব্যাংকের পক্ষ থেকে ভিডিও দেখানো হয় মোহামেডানের ম্যানেজমেন্টকে। কিন্তু তারা আবেদন তুলে নেননি। আম্পায়ারদের তাই আর কিছু করার ছিল না।

দারুণ ফর্মে থাকা মুশফিক আউট হয়ে যান ১০ রান করে। ৩১৮ রান তাড়ায় প্রাইম ব্যাংক ম্যাচটি হেরে যায় ৩৩ রানে।

ম্যাচ শেষে প্রাইম ব্যাংকের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে প্রতিক্রিয়া জানানো হয়নি।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৩:৪৭
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৪০
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫২
  • ১১:৫৮
  • ৪:৩৩
  • ৬:৪০
  • ৮:০৩
  • ৫:১৩