DoinikAstha Epaper Version
ঢাকাবৃহস্পতিবার ১৩ই জুন ২০২৪
ঢাকাবৃহস্পতিবার ১৩ই জুন ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

লৌহজংয়ে নওপাড়া- ঘোলতলী সড়কের বেহাল দশা

Abdullah
এপ্রিল ২৭, ২০২৩ ৭:৫৭ অপরাহ্ণ
Link Copied!

লৌহজংয়ে নওপাড়া-ঘোলতলী সড়কের বেহাল দশা, সংস্কারের নামে চলছে রাস্তায় খোঁড়াখুঁড়ি। যাতায়াতে সহস্রাধিক মানুষের ভোগান্তি।

 

আ স ম আবু তালেব/লৌহজং প্রতিনিধিঃ

 

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার হাট নওপাড়া হতে ঘোলতলী পর্যন্ত সড়কটির বেহাল দশার কারণে হাজারো মানুষ যাতায়াতে ভোগান্তির শিকার হচ্ছেন বলে জানিয়েছেন স্থানীয়রা। একটুু বৃৃষ্টি হলেই নাজেহাল অবস্থায় পড়তে হয় পথচারীদের। সংস্কারর অভাবে রাস্তাটিতে ব্যাপক খানাখন্দের সৃষ্টি হয়ে রাস্তাটিতে অচলবস্থার সৃষ্টি হয়েছে। মাঝে মাঝে বড় বড় গর্ত এবং নওপাড়া বাজার থেকে ধারার হাট চৌরাস্তা পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার রাস্তা খোদাই করে ব্যবহারের অযোগ্য করে রেখেছে ঠিকাদারি প্রতিষ্ঠান।যার কারণে দীর্ঘদিন মানুষ রাস্তাটিতে ভোগান্তির নিয়েই চলাচল করতে হচ্ছে।

 

সংস্কার কাজ সম্পন্ন করা হউক এই প্রত্যাশা স্থানীয় বাসীদের। দীর্ঘদিন ধরে রাস্তাটি বেহাল অবস্থায় পড়ে রয়েছে। এই রাস্তাটি দিয়ে প্রতিদিন ৮/১০টি গ্রামের হাজার হাজার লোক যাতায়াত করে থাকে। বিশেষ করে নওপাড়া, সুরপাড়া, ধারার হাট, মাধাইসুর, শাসনগাও , পশ্চিমপাড়া, মাইজগাঁও ও পয়শা গ্রামের মানুষ চলাচল করে থাকে বেশি। খানাখন্দে ভরপুর রাস্তাটিতে প্রায়ই সময় অটোরিকশা হতে মানুষ পড়ে গিয়ে আহত হচ্ছে। যানবাহনে চলাচলের সময়ে যাত্রীরা ঝাঁকুনি খাচ্ছে।সংস্কার অভাবে রাস্তাটির পিচ উঠে গিয়ে রাস্তাটিতে অচলবস্থার সৃষ্টি হয়েছে। এর মধ্যে রাস্তাটির দেড় কিলোমিটার খুঁড়িয়ে রাখার কারণে মানুষের ভোগান্তি আরো বেড়েছে।

 

একাধিক অটো মিশুক চালক জানান, প্রায় সময় রাস্তার মধ্যে গাড়ি আটকে যায়। বৃষ্টি হলে তো আর কথাই নেই। অনেক সময় যাত্রী নামিয়ে তারপর খালি গাড়ি চালিয়ে আসতে হয়। রাস্তাটি অতিদ্রুত মেরামত করার দাবি তাদের। এই রাস্তা দিয়ে পয়শা উচ্চ বিদ্যালয় ও নওপাড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা যাতায়াত করে থাকে। বছর খানেক আগে নওপাড়া – ঘোলতলী ৫ হাজার ৮ শ ৫০ মিটার সড়কটির জন্য ৩ কোটি ৮৭ লাখ টাকার বিনিময়ে কাজ পায় রূপালী কনস্ট্রাকশন।

আরো পড়ুন :  মোহনপুরে পিজি সদস‌্যদের মাঝে পোল্ট্রি খাদ‌্য ও উপকরণ বিতরন

 

গত বছর মে মাসে সড়কের কাজ শুরু করে কেন আবার বন্ধ রাখা হয়েছে জানতে চাইলে রূপালী ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্নধার দৈনিক আস্থাকে জানান “এই সড়কটি সংস্কারের কাজটি আমরা আন্তরিকের সাথে করতে চাই, যখন আমার প্রতিষ্ঠান কাজটি পায় তার পর পর বিটুমিন সহ সমস্ত জিনিস পত্রের মূল্য দিগুন হয়ে যায়। শুধু তাই নয় রাস্তাটির ৩ হাজার মিটার পর্যন্ত গোর বাঁধের জন্য মাটি লাগবে তা উল্লেখ করা হয়নি। অফিসিয়াল কাগজ ঠিক করার জন্য বার বার বলার পরও ঠিক করে দেয়নি। তবে এই মৌসুমে কাজ আরম্ভ করা হবে আশাকরি”। এর আগেও তাদের প্রতিনিধির কাছে জানতে চাইলে তারা বলতো বর্ষা মৌসুম থাকায় কাজ শুরু করে তা বন্ধ রাখতে হয়েছে।

 

বৌলতলী ইউপি চেয়ারম্যান হাজী আব্দুল মালেক শিকদার জানান, এই সড়কটি অতি গুরুত্বপূর্ণ একটি সড়ক। সড়কটি সংস্কারের জন্য টেন্ডারও হয়েছিল। তারা কিছু অংশ খোদাই করে রেখেছে কাজ করার জন্য কিন্তু কি কারণে যে সংস্কার করা হচ্ছে না তা বুঝতে পারছি না।

 

এলজিইডির লৌহজং উপজেলা প্রকৌশলী শোয়াইব বিন আজাদ জানান, এই সড়কটি সংস্কারের জন্য ৫ হাজার ৮শ ৫০ মিটার সড়কটির জন্য ৩ কোটি ৮৭ লাখ টাকার টেন্ডার হয়েছে। কিছু কাগজপত্রে ভুল ছিল তা ঠিক করতে ঢাকায় পাঠানো হয়েছে। সবকিছু ঠিক থাকলে এই মৌসুমে কাজ আরম্ভ করা হবে। ঠিকাদারি প্রতিষ্ঠানের সাথে কথা হয়েছে তারা আগামী মাসের মধ্যে কাজ শুরু করবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৩:৪১
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৪৯
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৬
  • ১২:০১
  • ৪:৩৭
  • ৬:৪৯
  • ৮:১৫
  • ৫:১০