সড়কে গাড়ি আটকে চাঁদাবাজি, ভুয়া ম্যাজিস্ট্রেট-সার্জেন্ট গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে নিজেদের ম্যাজিস্ট্রেট ও সার্জেন্ট পরিচয় দিয়ে চাঁদাবাজির সময় দুই যুবককে গ্রেফতার করেছেন স্থানীয়রা।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) মামলা দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়েছে। এর আগে বুধবার রাতে ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জ রেলগেট এলাকা থেকে তাদের গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতাররা হলেন- জেলার নবীনগর উপজেলার বড়াইল আলগাহাটির মো. দুলাল মিয়ার ছেলে মো. রাকিব মিয়া (৩০) ও আশুগঞ্জ উপজেলার দূর্গাপুর নজরপাড়ার শফিকুল ইসলাম ওরফে শুক্কুর আলীর ছেলে মো. জাহিদ হাসান (২৭)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জ পেট্রোল পাম্প সংলগ্ন রেলগেট এলাকায় একটি নীল রঙের মোটরসাইকেল রেখে গাড়ির গতিরোধ করেন দুই যুবক। একটি কলাবোঝাই পিকআপ থামিয়ে অবৈধ মাল আছে বলে ২০ হাজার টাকা দাবি করেন।

এ সময় রাকিব মিয়া নিজেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং জাহিদ হাসান নিজেকে পুলিশের সার্জেন্ট বলে পরিচয় দেন। তারা টাকা না দিলে গাড়ি আটকিয়ে মামলা দেয়াসহ চালক ও ব্যবসায়ীকে গ্রেফতারের হুমকি দেন। বাগবিতণ্ডার একপর্যায়ে আশপাশের লোকজন ছুটে আসে। পরে কথাবার্তায় সন্দেহ হলে তাদের আটক করে পুলিশে খবর দেন স্থানীয়রা।

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজাদ রহমান বলেন, তাদের বিরুদ্ধে পিকআপে থাকা কলা ব্যবসায়ী ব্রাহ্মণবাড়িয়ার মেড্ডা এলাকার রহিম মিয়া বাদী হয়ে মামলা করেছেন। দুপরে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

আরো পড়ুন :  পূজামন্ডপের দায়িত্বরত পুলিশকে খাওয়াচ্ছে ‘ইসলামিয়া মাদ্রাসা’