DoinikAstha Epaper Version
ঢাকাবৃহস্পতিবার ১৯শে সেপ্টেম্বর ২০২৪
ঢাকাবৃহস্পতিবার ১৯শে সেপ্টেম্বর ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

নওগাঁয় নবাগত জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

DoinikAstha
সেপ্টেম্বর ১৫, ২০২৪ ৯:০৫ অপরাহ্ণ
Link Copied!

মো: এ কে নোমান, নওগাঁ:নওগাঁ জেলার নবাগত জেলা প্রশাসক জনাব, মোহাম্মদ আব্দুল আউয়ালের সাথে জেলার বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৫ সেপ্টেম্বর) বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা আয়োজন করা হয়।

এ সময় নওগাঁ জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক এ এইচ. ইরফান উদ্দীন আহমেদ ( সার্বিক উন্নয়ন ও মানব সম্পদ ব্যবস্থাপনা), অতিরিক্ত জেলা প্রশাসক সোহেল রানা (রাজস্ব), বিরোদা রানী রায় (শিক্ষা ও আইসিটি),সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন (নেজারত ও ট্রেজারি শাখা) এবং সহকারী কমিশনার মোহাইমিনুল ইসলাম মামুন(গোপনীয় এবং আইসিটি ইনোভেশন) উপস্থিত ছিলেন ।

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আউয়াল তার বক্তব্যে বলেন, “আমি সরকারের প্রতিনিধি ও জনগণের খাদেম হিসেবে এখানে এসেছি। আপনারা জাতির আয়না, আপনাদের মাধ্যমে সমাজের প্রকৃত চিত্র প্রতিফলিত হয়। আমি চাই, আপনারা আমার কাজের মূল্যায়ন করবেন, ভুলত্রুটি ধরিয়ে দেবেন এবং গঠনমূলক পরামর্শ দিয়ে সহযোগিতা করবেন। আমার লক্ষ্য হলো জনসেবায় নিজেকে নিয়োজিত রেখে নওগাঁ জেলার সার্বিক উন্নয়নকে এগিয়ে নিয়ে যাওয়া।”

জেলা প্রশাসক তার পারিবারিক ও শিক্ষাজীবনের কিছু তথ্য তুলে ধরে আরও জানান, তার জন্মস্থান রংপুর জেলার মিঠাপুকুর উপজেলা। তিনি খুলনা বিশ্ববিদ্যালয় থেকে বনবিভাগে অনার্স এবং মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। ২৫তম বিসিএস পরীক্ষার মাধ্যমে প্রশাসন ক্যাডারে যোগদান করে তিনি তার কর্মজীবন শুরু করেন। এর পর থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন, যার মধ্যে দুর্নীতি দমন কমিশনসহ একাধিক জেলা প্রশাসকের দায়িত্ব পালন উল্লেখযোগ্য। সর্বশেষ, গত ১৪ সেপ্টেম্বর ২০২৪ তারিখে তাকে নওগাঁ জেলার জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়।

মতবিনিময় সভায় উপস্থিত সাংবাদিক নেতৃবৃন্দ জেলা প্রশাসককে স্বাগত জানান এবং প্রশাসন ও গণমাধ্যমের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখার ওপর গুরুত্বারোপ করেন। তারা মনে করেন, স্থানীয় সাংবাদিকরা প্রশাসনের সহযোগিতায় কাজ করতে পারলে উন্নয়ন কার্যক্রম ত্বরান্বিত হবে এবং জনসাধারণের সমস্যার দ্রুত সমাধান সম্ভব হবে।

আরো পড়ুন :  ম্যাজিস্ট্রেসি পাওয়ার-সেনাবাহিনী কী কী করতে পারবে

সাংবাদিক নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন মফস্বল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও জাতীয় দৈনিক “লাখো কণ্ঠ” পত্রিকার জেলা প্রতিনিধি মো. খোরশেদ আলম, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি সাদেকুল ইসলাম, এশিয়ান টেলিভিশনের জেলা প্রতিনিধি রাশেদুজ্জামান রাশেদ, দৈনিক বণিক বার্তা ও ঢাকা পোস্টের জেলা প্রতিনিধি রোমন আহমেদ, ভোরের দর্পন ও সকালের সময় পত্রিকায় ধামইরহাট উপজেলা প্রতিনিধি আব্দুল মালেকসহ বিভিন্ন উপজেলা থেকে আগত অন্যান্য প্রিন্ট ও অনলাইন মিডিয়ার প্রতিনিধিরা। তারা নবাগত জেলা প্রশাসকের প্রতি পূর্ণ সহযোগিতার আশ্বাস প্রদান করেন এবং নওগাঁ জেলার উন্নয়নে সাংবাদিকদের করণীয় বিষয়েও মতামত প্রদান করেন।

মতবিনিময় সভায় সাংবাদিকরা নবাগত জেলা প্রশাসককে স্বাগত জানান এবং প্রশাসন ও সাংবাদিকদের মধ্যে ঘনিষ্ঠ সহযোগিতার গুরুত্ব তুলে ধরেন। তারা মনে করেন, সাংবাদিকরা স্থানীয় সমস্যাগুলো চিহ্নিত করে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করলে জনগণের স্বার্থে উন্নয়ন কার্যক্রম আরও দ্রুত এবং সুষ্ঠুভাবে সম্পন্ন করা সম্ভব হবে।

সাংবাদিকরা আরও বলেন, প্রশাসন ও গণমাধ্যম একসাথে কাজ করলে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা যাবে, যা নওগাঁ জেলার সার্বিক উন্নয়নে সহায়ক হবে। বিশেষ করে স্থানীয় সমস্যাগুলো সমাধানের ক্ষেত্রে সাংবাদিকদের দেওয়া তথ্য প্রশাসনের কার্যক্রমকে আরও গতিশীল করতে পারবে। সাংবাদিকরা আশাবাদ ব্যক্ত করেন যে, নবাগত জেলা প্রশাসকের নেতৃত্বে নওগাঁ জেলার উন্নয়নমূলক কার্যক্রমে নতুন গতি আসবে এবং তারা এ ক্ষেত্রে সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত।

জেলা প্রশাসক সভার একপর্যায়ে সকল সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে বলেন, “আমি নওগাঁ জেলাকে উন্নয়নের একটি রোল মডেল হিসেবে গড়ে তুলতে চাই। এজন্য আপনাদের সহযোগিতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমার দরজা সবসময় আপনাদের জন্য খোলা থাকবে।”

অপরদিকে সভার শেষাংশে, সাংবাদিকরা জেলা প্রশাসকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে স্থানীয় উন্নয়ন কার্যক্রমের অগ্রগতি এবং সাংবাদিকতার মানোন্নয়নের জন্য একসাথে কাজ করার ইচ্ছা প্রকাশ করেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৪:২৭
ইফতার শুরু - সন্ধ্যা ৬:০৬
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩২
  • ১১:৫৭
  • ৪:১৯
  • ৬:০৬
  • ৭:২০
  • ৫:৪৪