DoinikAstha Epaper Version
ঢাকামঙ্গলবার ২৩শে জুলাই ২০২৪
ঢাকামঙ্গলবার ২৩শে জুলাই ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে ভোট কেন্দ্র বেড়েছে ৬২টি

Abdullah
আগস্ট ১৭, ২০২৩ ৮:৩১ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রামে ভোট কেন্দ্র বেড়েছে ৬২টি

 

স্টাফ রিপোর্টারঃ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ভোটকেন্দ্রের খসড়া তালিকা প্রকাশ করা হয়েছে। বুধবার চট্টগ্রাম জেলা নির্বাচন অফিস থেকে চট্টগ্রামের ১৬ সংসদীয় আসনের খসড়া ভোট কেন্দ্রের তালিকা প্রকাশ করা হয়।

 

চট্টগ্রাম জেলা নির্বাচন অফিস থেকে জানা গেছে, চট্টগ্রামের ১৬ সংসদীয় আসনের খসড়া ভোট কেন্দ্রের তালিকা অনুযায়ী ভোট কেন্দ্রের সংখ্যা ২ হাজার ২০টি। ভোট কক্ষের সংখ্যা ১৩ হাজার ৯শ ৫৪টি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রামে ১৬ সংসদীয় আসনে ভোট কেন্দ্রের সংখ্যা ছিল ১ হাজার ৯শ ৫৮টি। আর ভোট কক্ষের সংখ্যা ছিল ১১ হাজার ৮শ ৫৪টি। সেই তুলনায় কেন্দ্রের সংখ্যা বেড়েছে ৬২টি। ভোট কক্ষের সংখ্যা বেড়েছে ২ হাজার ১শ টি।

 

চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোহা. জাহাঙ্গীর হোসেন বলেন, গতকাল বুধবার চট্টগ্রামে ১৬টি আসনের খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। খসড়া ভোট কেন্দ্রের সংখ্যা ২ হাজার ২০টি, ভোট কক্ষের সংখ্যা ১৩ হাজার ৯শ ৫৪টি। প্রকাশিত খসড়া তালিকার ওপর দাবি, আপত্তি নেওয়ার শেষ সময় ৩১ আগস্ট, দাবি, আপত্তি নিষ্পত্তির শেষ হবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত, ১৭ সেপ্টেম্বর খসড়া ভোটকেন্দ্রে চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

 

প্রকাশিত খসড়া ভোটার তালিকায় অনুযায়ী চট্টগ্রাম-১ মীরসরাই কেন্দ্রের সংখ্যা ১শ ৭টি, বেড়েছে ৩টি কেন্দ্র। চট্টগ্রাম-২ ফটিকছড়ি কেন্দ্রের সংখ্যা ১শ ৪২টি, বেড়েছে ৬টি কেন্দ্র। চট্টগ্রাম-৩ সন্দ্বীপ, কেন্দ্রের সংখ্যা ৮৪টি, বেড়েছে ৫টি কেন্দ্রে। চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড কেন্দ্র সংখ্যা ১শ ২৫টি, বেড়েছে ২৭টি ভোট কেন্দ্র। চট্টগ্রাম-৫ হাটহাজারী কেন্দ্রের সংখ্যা ১শ ৪৮টি, বেড়েছে ৮টি কেন্দ্র। চট্টগ্রাম-৬ রাউজান কেন্দ্রের সংখ্যা ৮৪টি। এই আসনে ভোট কেন্দ্রের সংখ্যা বাড়েনি। তবে ২শ ৩৬টি ভোটকক্ষের সংখ্যা বেড়ে মোট ভোটকক্ষের সংখ্যা দাঁড়িয়েছে ৭শ ৭টি। চট্টগ্রাম-৭ রাঙ্গুনিয়া কেন্দ্রের সখ্যা ১শ ৩টি, বেড়েছে ৭টি কেন্দ্র। চট্টগ্রাম-৮ বোয়ালখালী চান্দগাঁও আংশিক (চসিকের ৩,৪,৫,৬ ও ৭ নম্বর ওয়ার্ড) কেন্দ্রের সংখ্যা ১শ ৮৪টি, কমেছে ৬টি কেন্দ্র। ভোট কক্ষ কমেছে ২শ ২টি। চট্টগ্রাম-৯ কোতোয়ালী (ওয়ার্ড ১৫ থেকে ২৩ এবং ৩১ থেকে ৩৫ পর্যন্ত) কেন্দ্রের সংখ্যা ১শ ৪৪টি কেন্দ্র, কোন কেন্দ্র বাড়েনি, ভোট কক্ষের সংখ্যা বেড়েছে ২৯টি। চট্টগ্রাম-১০ (ডবলমুরিং–পাহাড়তলী–খুলশী) কেন্দ্রের সংখ্যা ১শ ৫৬টি, কমেছে ৬টি। চট্টগ্রাম-১১ (বন্দর, পতেঙ্গা, সদরঘাট) কেন্দ্রের সংখ্যা ১শ ৫২টি, বেড়েছে ৯টি। চট্টগ্রাম-১২ পটিয়া আসনে কেন্দ্রের সংখ্যা ১শ ১১ টি, কমেছে ৫টি।

 

চট্টগ্রাম-১৩ (আনোয়ারা, কর্ণফুলী) কেন্দ্রের সংখ্যা ১শ ১৮টি, বেড়েছে ১২টি কেন্দ্র। চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ, সাতাকনিয়া) কেওচিয়া, কালিয়াইশ, বাজালিয়া, ধর্মপুর, পুরানগড় ও খাগরিয়া ইউনিয়নসহ) কেন্দ্রের সংখ্যা ১শ ৪টি, কমেছে ২টি। ভোটকক্ষের সংখ্যা বেড়েছে ১শ ৯২টি।
চট্টগ্রাম-১৫ (লোহাগাড়া উপজেলা ও সাতাকনিয়া উপজেলার কেওচিয়া, কালিয়াইশ, বাজালিয়া, ধর্মপুর, পুরানগড় ও খাগরিয়া ইউনিয়ন ব্যতীত অন্যান্য সকল ইউনিয়ন) কেন্দ্রের সংখ্যা ১শ ৫৬টি, বেড়েছে ৯টি কেন্দ্র।
চট্টগ্রাম-১৬ বাঁশখালী কেন্দ্রের সংখ্যা ১শ ১৫টি, বেড়েছে ৫টি কেন্দ্র।

 

চট্টগ্রাম মহানগর ও জেলায় মোট ভোটের সংখ্যা ৬৩ লাখ ৩৪ হাজার ৩২জন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৩:৫৫
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৫১
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০০
  • ১২:০৮
  • ৪:৪৩
  • ৬:৫১
  • ৮:১৪
  • ৫:২২