DoinikAstha Epaper Version
ঢাকাসোমবার ৪ঠা মার্চ ২০২৪
ঢাকাসোমবার ৪ঠা মার্চ ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

কুমিল্লা ৪ আসনের স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদকে স্বেচ্ছাসেবক লীগ নেতার হুমকি

Habibur Rahman Monna
ডিসেম্বর ৬, ২০২৩ ১১:১২ অপরাহ্ণ
Link Copied!

জেলা প্রতিনিধি,কুমিল্লা।। 

কুমিল্লা-৪ (দেবীদ্বার) আসনের এক স্বতন্ত্র প্রার্থীকে হুমকি দেওয়া এবং তার এক অনুসারীকে পেটানোর অভিযোগ উঠেছে উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক লিটন সরকারের বিরুদ্ধে।

দ্বাদশ সংসদ নির্বাচনে ওই আসনে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন বর্তমান সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল। আর নৌকা প্রতীকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র হিসেবে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আবুল কালাম আজাদ।

আবুল কালাম দেবীদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। নির্বাচন করতে তিনি ওই পদ থেকে পদত্যাগ করেন। আগামী ৭ জানুয়ারি রোববার ভোটগ্রহণের দিন রেখে দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

এ নির্বাচন সামনে রেখে মঙ্গলবার দেবীদ্বার উপজেলার ভানী ইউনিয়ন যুবলীগের উদ্যোগে এক আলোচনা সভায় অংশ নেন স্বেচ্ছাসেবক লীগ নেতা লিটন সরকার।সেখানে তার দেওয়া বক্তব্যের একটি ভিডিও ফেইসবুকে ছড়িয়ে পড়েছে।

ওই ভিডিওতে লিটনকে বলতে শোনা যায়, “বাঘের থাবা থেকে বাঁচার ক্ষমতা আছে, কিন্তু রাজী ফখরুলের থাবা থেকে বাঁচার ক্ষমতা কারও নেই। রাজী ফখরুল তো পরের কথা আগে আমাদের থাবা থেকে বাঁচ।

আমি ওপেন চ্যালেঞ্জ দিলাম। আরে কম্পিটিশন তো দূরের কথা, তোর ক্ষমতা থাকলে পারলে আমার সামনে দাঁড়া।”

লিটন আরও বলেন, “আমি আজকে বলতে চাই, তুই কত বড় সেনা হইছত, কত বড় গুণ্ডা হইছত।এই আবু কালাম তুই কবে ছাত্রলীগ করছত, কবে যুবলীগ করছত, কবে আওয়ামী লীগ করছত? নৌকার বিরুদ্ধে নির্বাচন করতাছত। তুই এটা বুজছ না কোনটা ডামি প্রার্থী, কোন স্বতন্ত্র প্রার্থী আর কোনটা বিদ্রোহী প্রার্থী।

তুই তো বিদ্রোহী প্রার্থী। আমি তোর বাড়িতে গিয়া তরে ধরমু। মুখ খারাপ করে লাভ নাই। রাজী মোহাম্মদ ফখরুলের পৈত্রিক যা সম্পত্তি আছে, এটার কোটাডা কেনার মত তোর ক্ষমতা নাই।”

আরো পড়ুন :  বন্দরে ১ সন্তানের জননীর আত্মহত্যা

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী মো. আবুল কালাম আজাদ বলেন, “লিটন সরকারের এই বক্তব্যের পরপরই আমার একজন কর্মীকে বেধড়ক পিঠিয়েছে তার সন্ত্রাসী বাহিনী। এছাড়াও মঙ্গলবার রাতে লিটনের গ্রুপের সদস্য বিল্লাল ও হুমায়ুনের নেতৃত্বে রাজামেহার ইউনিয়ন চেয়ারম্যানের ছেলে সিফাতকে রাস্তায় একা পেয়ে কোপানো হয়েছে। সিফাত এখন হাসপাতালে ভর্তি রয়েছে।

“প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নির্বাচন কমিশন একটি গ্রহণযোগ্য ও অবাধ সুষ্ঠু নির্বাচন উপহার দেবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন। আমার বিশ্বাস, প্রশাসন সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। এছাড়া জনগণ ভোটের সুষ্ঠু পরিবেশ পেলে আমাকে ভোট দিয়ে জয়ী করবে।”

এ ঘটনায় রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেওয়া হবে বলেও জানিয়েছেন আবুল কালাম।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে লিটন সরকার বলেন, “ফেইসবুকে আমার বক্তব্য খণ্ডিত করে প্রচার করা হয়েছে। আমি বক্তব্য দিয়েছি সন্ত্রাসীদের বিরুদ্ধে। বলেছি, কেউ সন্ত্রাসী কর্মকাণ্ড করলে ‘বাঘের থাবা থেকে বাঁচার ক্ষমতা আছে, কিন্তু রাজী ফখরুলের থাবা থেকে বাঁচার ক্ষমতা নাই। তিনি (আবুল কালাম) জেলা আওয়ামী লীগের নেতা হয়ে নৌকার বিরুদ্ধে প্রার্থী হয়েছেন । আর এখন চান সন্ত্রাসী করে এমপি হতে।

তার কর্মীদের পেটানোর অভিযোগও অস্বীকার করে লিটন বলেন, “আমার লোকজন কাউকে মারেনি। উল্টো রাজামেহারে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করেছে আবুল কালামের লোকজন। এখানে জোর করে এমপি হওয়ার সুযোগ নেই। এমপি হতে হলে জনগণের ভোটে নির্বাচিত হতে হবে।”

দৈনিক আস্থা /মুন্না 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৫:০৪
ইফতার শুরু - সন্ধ্যা ৬:০৫
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০৯
  • ১২:১৪
  • ৪:২২
  • ৬:০৫
  • ৭:১৮
  • ৬:২০