DoinikAstha Epaper Version
ঢাকাশনিবার ১৩ই এপ্রিল ২০২৪
ঢাকাশনিবার ১৩ই এপ্রিল ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

ইসলামী যুব মজলিসের ১ম জাতীয় কনভেনশন ও নতুন কমিটি ঘোষণা

রায়হান জামান,স্টাফ রিপোর্টার
ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ৯:১৬ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ ইসলামী যুব মজলিসের ১ম জাতীয় যুব কনভেনশন ও নতুন কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ৯টায় রাজধানীর ইনস্টিটিউটশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স এর কাউন্সিল হলে এ কনভেনশন  ও নতুন কমিটি ঘোষণা করা হয়।


এতে ইসলামী যুব মজলিসের আহ্বায়ক ড. মোস্তাফিজুর রহমান ফয়সলের সভাপতিত্বে ও সদস্য সচিব তাওহীদুল ইসলাম তুহিনের সঞ্চালনায় কনভেনশনের উদ্বোধন করেন খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।

এ সময় বক্তব্য রাখেন, খেলাফত মজলিসের নায়েবে আমির অধ্যাপক আবদুল কাদির সালেহ, যুগ্ম-মহাসচিব জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসির আলী, অধ্যাপক মো. আবদুল জলিল, সাংগঠনিক সম্পাদক মুহাদ্দিস শেখ মুহাম্মদ সালাহ উদ্দিন, প্রশিক্ষণ ও প্রকাশনা সম্পাদক কাজী মিনহাজুল আলম, ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি বিলাল আহমদ চৌধুরী, শ্রমিক মজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আবদুল করিম, খেলাফত মজলিস ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি অধ্যাপক আজীজুল হক, ঢাকা মহানগরী উত্তরের সভাপতি মাওলানা সাইফুদ্দিন আহমদ খন্দকার, ইসলামী যুব আন্দোলনের সহসভাপতি আতিকুর রহমান মুজাহিদ, যুব অধিকার পরিষদের সাধারণ সম্পাদক নাদিম হাসানসহ সারা দেশ থেকে আগত যুব প্রতিনিধিগণ বক্তব্য রাখেন।

উদ্বোধনী বক্তব্যে ড. আহমদ আবদুল কাদের বলেন, সত্য সুন্দর বিপ্লবের জন্য যুব সমাজকে সংগঠিত করতে হবে। অন্যায়ের বিরুদ্ধে ন্যায় ও সত্যের সংগ্রামে যুবকদের দৃঢ় ভূমিকা পালন করেত হবে। সমস্ত নবী-রাসুলগণের সঙ্গী-সাথীর বেশিরভাগই ছিলেন যুবক। যুবকরা সমাজ পরিবর্তনে ত্যাগ-কুরবানী নজরানা পেশ করতে পারে। রাজ শক্তির মোকাবিলা করে সামনে এগিয়ে যেতে পারে। তাই দুনিয়ার কল্যাণ ও আখিরাতের মুক্তির জন্য ইসলামী যুব মজলিসকে ভূমিকা পালন করতে হবে। এছাড়া কনভেনশনে গৃহীত ঘোষণায় ৮টি দাবি পেশ করা হয়। এগুলো হলো-

১. যুবকদের ইসলামী আদর্শে উজ্জীবিত করা ও দেশপ্রেমে উজ্জীবিত করার ব্যবস্থা করা।

২. কর্মসংস্থান সৃষ্টিতে রাষ্ট্রীয় বাজেটে অগ্রাধিকার থাকতে হবে। বেকার যুবকদের ভাতা দিতে হবে।

আরো পড়ুন :  বান্দরবানে কেএনএফের তিন সদস্যসহ আটক-৪

৩. যুব উদ্যোক্তাদের জন্য সুদমুক্ত ও জামানতবিহীন সহজ শর্তে ঋণের ব্যবস্থা করতে হবে।

৪. সবধরণের মাদক নিষিদ্ধ ও অশ্লীল বিনোদন বন্ধ করতে হবে।

৫. গ্রাম ও মসজিদভিত্তিক যুব তালিম ক্যাম্প চালু করতে হবে।

৬. সামাজিক ও রাজনৈতিক অসৎ উদ্দেশ্যে যুবকদের ব্যবহার বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ ও নীতিমালা প্রণয়ন করতে হবে।

৭. জাতীয় পলিসি নির্ধারণে যুবকদের অংশগ্রহণ নিশ্চিত করতে রাজনৈতিক ঐক্য ও কর্মকাঠামো নির্মাণ করতে হবে।

৮. শিক্ষিত, স্বল্পশিক্ষিত বেকার যুবকদের অবস্থাভেদে তথ্য-প্রযুক্তি ও কর্মমুখী বিশেষ প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরি ও বিদেশে শ্রম বাজার বিস্তৃত করার কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

পরে ইসলামী যুব মজলিসের কনভেনশনে তাওহীদুল ইসলাম তুহিনকে সভাপতি ও সোহাইল আহমদকে সাধারণ সম্পাদক করে ১৯ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন নির্বাচন কমিশনের আহ্বায়ক ড. আহমদ আবদুল কাদের।

২০২৪ সেশনের জন্য গঠিত ইসলামী যুব মজলিসের পূর্ণাঙ্গ কমিটি হচ্ছে-

সভাপতি- তাওহীদুল ইসলাম তুহিন, সহসভাপতি- হাফেজ মুহিউদ্দিন জামিল, সাধারণ সম্পাদক- মাওলানা সোহাইল আহমদ, সহসাধারণ সম্পাদক- মুফতি শেখ শাব্বীর আহমাদ, মাওলানা ফরিদ উদ্দিন, অর্থ সম্পাদক- আহমদ হোসাইন, প্রশিক্ষণ সম্পাদক- মাওলানা আবুল হোসাইন, অফিস ও প্রচার সম্পাদক- মাওলানা আজিজ উল্লাহ আহমদী, সাংগঠনিক সম্পাদক- জামিরুল ইসলাম, প্রকাশনা সম্পাদক- মাওলানা মুহাম্মদ সালমান, তথ্য ও প্রযুক্তি সম্পাদক দেওয়ান তানজীল আহমদ, সদস্য- মুহাম্মদ শাহিন, তাইফুর রহমান, হাফেজ আবু তাহের, ইঞ্জিনিয়ার মেহেদী হাসান সাকী, ইঞ্জিনিয়ার ইমরান আসাদ, ইকবাল হোসাইন কয়সর, প্রভাষক মাইদুল ইসলাম ও আবু বকর সিদ্দিক আহাদ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৪:২৩
ইফতার শুরু - সন্ধ্যা ৬:২২
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২৮
  • ১২:০৩
  • ৪:৩০
  • ৬:২২
  • ৭:৩৭
  • ৫:৪১