Politics

সরকারের আইনগুলো স্বাধীন গণমাধ্যম ও গণতন্ত্রের জন্য সহায়ক নয়

দেশে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে বিনা বিচারে হত্যা নিয়ে মার্কিন সিনেটরদের প্রস্তাব লজ্জাজনক বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে সংগঠনটির রজত জয়ন্তী উপলক্ষে এক শোভাযাত্রায় এ কথা বলেন তিনি।

এ সময় তিনি দেশের সর্বক্ষেত্রে বিভক্তির প্রসঙ্গ টেনে তিনি বলেন, শুধু রাজনীতি নয়, দেশের সর্বক্ষেত্রে বিভক্তি সমাজের জন্য শুভকর নয়। এসময় দেশের গণমাধ্যম পরিস্থিতি নিয়ে তিনি বলেন, আমাদের জন্য দুর্ভাগ্য! গণমাধ্যম কর্মীদের উপর বিভিন্নভাবে চাপ সৃষ্টি করা হচ্ছে।

উপনির্বাচনে নিয়ে ইসিতে অভিযোগ বিএনপির

মির্জা ফখরুল বলেন, সরকারের করা আইনগুলো স্বাধীন গণমাধ্যম ও গণতন্ত্রের জন্য সহায়ক নয়। মির্জা ফখরুল সাংবাদিকদের দেশের স্বার্থে নিরপেক্ষভাবে করার আহ্বান জানান।

ফখরুল বলেন, দেশের গণতন্ত্র প্রায় অনুপস্থিত, রাজনৈতিক বিষয়গুলো বিশ্বের কাছে উপস্থাপন হওয়ায় বাংলাদেশের ইমেজ বিশ্ব দরবারে নষ্ট হচ্ছে যা কোনোভাবেই সুখকর নয়।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির রজত জয়ন্তী উপলক্ষে বণার্ঢ্য শোভাযাত্রাটি সকাল সাড়ে দশটায় ডিআরইউ কার্যালয় থেকে শুরু হয়ে কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের কার্যালয়ে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় ডিআরইউ সভাপতি রফিকুল ইসলাম আজাদ ও সাধারণ সম্পাদক রিয়াদ চৌধুরীসহ সংগঠনের সদস্য সাংবাদিকরা অংশ নেন।