DoinikAstha Epaper Version
ঢাকাশুক্রবার ১৪ই জুন ২০২৪
ঢাকাশুক্রবার ১৪ই জুন ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

সারা দেশে পালিত হলো মহান মে দিবস

Abdullah
মে ১, ২০২৩ ৩:০৪ অপরাহ্ণ
Link Copied!

সারা দেশে পালিত হলো মহান মে দিবস


ঠাকুরগাঁওঃ
ঠাকুরগাঁও সদর উপজেলার সকল শ্রমজীবি মানুষ ও শ্রমিক সংগঠনের সকলের উপস্থিতিতে ঠাকুরগাঁওয়ে আর্ন্তজাতিক শ্রমিক দিবস পালিত হয়েছে। সোমবার (১লা মে) বেলা ১০টায় ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে জেলা প্রশাসক মাহাবুবুর রহামান ও শ্রমিক নেতারা জাতীয় এবং তাদের সংগঠনের পতাকা উত্তোলন করে অনুষ্ঠানটি উদ্বোধন করেন। এসময় শ্রমিক নেতারা বলেন, আমার একজন শ্রমিক বান্ধব জেলা প্রশাসক পেয়েছি যিনি সবসময় আমাদের খোজ খবর রাখেন। এবং এই প্রথম জেলা প্রশাসক মহোদয় আমাদের র্যা লিতে অংশ নিয়েছেন। এজন্য শ্রমিক নেতারা জেলা প্রসাশন কে ধন্যবাদ জানান।

জেলা প্রশাসক মাহাবুবুর রহামান বলেন, আমরা নিয়মিত তদারকি করছি যাতে শ্রমিকদের ন্যায্য অধিকার নিশ্চিত করা যায়।শ্রমিক নেতারা আরও ভালো নেতৃত্ব দিলে আমাদের কাজ আরও সহজ হয়ে যাবে।

এছাড়াও উক্ত র্যা লিতে অংশ গ্রহন করেন-ঠাকুরগাঁও জেলা শ্রমিক ঐক্য পরিষদ, ঠাকুরগাঁও সদর উপজেলা দর্জি শ্রমিক ইউনিয়ন, জেলা হোটেল রেস্তরা শ্রমিক ইউনিয়ন, সদর উপজেলা ডেকোরেটর শ্রমিক ইউনিয়ন ও জেলা ট্রাক ট্যাংকলরি কাভার্ড ভ্যান ইউনিয়ন ছাড়াও আরও শ্রমিক সংগঠন গুলো।


ভাঙ্গাঃ
সারাদেশের ন্যায় ফরিদপুরের ভাঙ্গায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবসটি পালিত হয়েছে। ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ ইনসাব ভাঙ্গা শাখার উদ্যোগে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন সংলগ্ন শ্রমিক অফিস থেকে সকাল ১০টায় একটি র‍্যালী বের করা হয়। র‍্যালীর নেতৃত্ব দেন ইনসাব ভাঙ্গা শাখার উপদেষ্টা ভাঙ্গার খবর পত্রিকার সম্পাদক মামুনুর রশিদ। র‍্যালীতে ভাঙ্গা উপজেলার প্রায় দুই শতাধিক নেতাকর্মী অংশ গ্রহণ করে।

র‍্যালীটি ভাঙ্গা উপজেলা পরিষদ ও নতুন পৌরসভা ভবন সড়ক প্রদক্ষিণ করার পর র‍্যালী পরবর্তী এক আলোচনা সভা নিজস্ব শ্রমিক অফিস কার্যালয়ের অনুষ্ঠিত হয়।

আব্দুল জলিল মিয়ার সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, ভাঙ্গার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মাহাবুব হোসেন মোতালেব, শ্রমিক নেতা রাসেল মিয়া, কামাল ফকির, কাওসার মাতুব্বর, রহমান শেখ, ইমারত হোসেন, লালন মিয়া প্রমুখ।

বেনাপোলঃ
মহান মে দিবস উপলক্ষে সোমবার সকাল থেকে দেশের সর্ববৃহৎ বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে দু’দেশের মধ্যে সব ধরনের আমদানি-রপ্তানিসহ বন্দর ও কাস্টমসের কার্যক্রম বন্ধ রয়েছে। তবে দু’দেশের মধ্যে পাসপোর্টেযাত্রী যাতায়াত অন্যান্য দিনের মতো স্বাভাবিক রয়েছে।
বেনাপোল স্থলবন্দরের পরিচালক আব্দুল জলিল বিষয়টি নিশ্চিত করে বলেন, মে দিবসে সরকারি ছুটি থাকায় বেনাপোল-পেট্রাপোল বন্দরের মধ্যে আমদানি-রপ্তানিসহ সকল কার্যক্রম বন্ধ রয়েছে। মঙ্গলবার (২ মে) সকাল থেকে পুনরায় বন্দরের কার্যক্রমসহ আমদানি-রপ্তানি শুরু হবে।
বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) আহসান হাবিব বলেন, মে দিবসে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও দু’দেশের মধ্যে পাসপোর্টযাত্রী যাতায়াত স্বাভাবিক রয়েছে।
বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা শেখ এনাম আহমেদ জানান, মহান মে দিবস উপলক্ষে সোমবার সরকারি ছুটির কারণে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে বলে দু’দেশের সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়েছে। আগামীকাল মঙ্গলবার সকাল থেকে পুনরায় আমদানি-রপ্তানি চালু হবে। তবে বেনাপোল বন্দরে পণ্য খালাস করে ভারতীয় খালি ট্রাক ফিরে যেতে পারবে।
উলে­খ্য, প্রতিদিন বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে প্রায় ৪শ’ ট্রাক বিভিন্ন ধরনের পণ্য আমদানি করা হয়ে থাকে। ভারতে রপ্তানি হয় ১৫০ ট্রাক পণ্য। আমদানি বাণিজ্য থেকে প্রতিদিন সরকারের রাজস্ব আসে প্রায় ৪০ কোটি টাকা।

নেত্রকোণাঃ
“শ্রমিক মালিক ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নানা আয়োজনের মধ্য দিয়ে নেত্রকোণায় মহান মে দিবস ২০২৩ পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে সোমবার সকাল সাড়ে ১০টায় ঐতিহাসিক মোক্তারপাড়া মাঠ থেকে জেলা শহরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।

এতে নেতৃত্ব দেন স্থানীয় সংসদ সদস্য সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু, সংরক্ষিত মহিলা আসনের এমপি হাবিবা রহমান খান, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অসিত সরকার সজল, পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ,পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খান, উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মানিক, জেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট আমিরুল ইসলাম, সাধারণ সম্পাদক শামসুর রহমান লিটনসহ জেলা শ্রমিকলীগের নেতৃবৃন্দ। শোভাযাত্রায় জেলার সকল পর্যায়ের শ্রমিক সংগঠন গুলো স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন।

শোভাযাত্রাটি জেলা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে মোক্তারপাড়া পাবলিক হল মিলনায়তনে এসে শেষ হয়। পরে সেখানে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগ, শ্রমিকলীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এসময় বক্তারা শ্রমিকদের ন্যায্য দাবি ও অধিকার আদায়ের সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

কুমিল্লাঃ

“শ্রমিক-মালিক ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” এই প্রতিপাদ্যকে কে সামনে রেখে কুমিল্লায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত হয়েছে। সোমবার (১লা মে) সকালে এ অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন ও আঞ্চলিক শ্রম দপ্তর।

দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ১০টায় বিভিন্ন শ্রমিক ইউনিয়নের উপস্থিতিতে নগরীর টাউন হল থেকে একটি র্যর্লী বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

পরে জেলা শিল্পকলা একাডেমীতে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক পঙ্কজ বড়ুয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন, কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র আরফানুল হক রিফাত।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসেন, সদর দক্ষিণ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবদুল হাই বাবলু, ডেপুটি সিভিল সার্জন নিসর্গ মেরাজ চৌধুরী, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শক প্রকৌশলী মামুন-অর-রশিদ, আঞ্চলিক শ্রমদপ্তরের উপ-পরিচালক মনিরুজ্জামান, সাবেক শ্রম বিষয়ক সম্পাদক হাসান খসরু, কুমিল্লা মহানগর শ্রমিক লীগের আহবায়ক মো: আনিসুর রহমান ভূইয়া।

পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মুফতি সেলিম মাকসুদ সালমানি। অনুষ্ঠানে সঞ্চালনা করেন, জেলা কালচারাল অফিসার সৈয়দ আয়াজ মাবুদ। আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

হিলিঃ

আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে দিনাজপুরের হিলি স্থলবন্দরে দুই দেশের মাঝে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। তবে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশের মাঝে পাসপোর্ট যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।

সোমবার (১ মে) সকাল থেকে এই বন্দর দিয়ে দুই দেশের মাঝে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাহিলি সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জামিল হোসেন চলন্ত।

তিনি বলেন, আজ মে দিবস উপলক্ষে সরকারি ছুটি হওয়ায় দুই দেশের ব্যবসায়ীদের সিদ্ধান্ত মোতাবেক সকাল থেকে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। তবে আগামীকাল মঙ্গলবার সকাল থেকে আবারো যথারীতি আমদানি-রপ্তানি চালু হবে।

হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ওসি শেখ আশরাফুল ইসলাম বলেন, আন্তর্জাতিক মে দিবস উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি রপ্তানি বন্ধ থাকলেও অনন্য দিনের মতো ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্ট যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।

পাঁচবিবিঃ

জয়পুরহাটের পাঁচবিবিতে আন্তর্জাতিক মে দিবস র‍্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হয়েছে। সোমবার সকাল ১০ টায় বাংলাদেশ সংযুক্ত শ্রমিক ফেডারেশন পাঁচবিবি উপজেলা শাখার আয়োজনে পৌর কিচেন মার্কেটে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন পাঁচবিবি উপজেলা নির্মান শ্রমিক ইউনিয়ন ও বাংলাদেশ সংযুক্ত শ্রমিক ফেডারেশনের উপজেলা শাখার সভাপতি সায়েম উদ্দিন সরদার।

পাঁচবিবি উপজেলা নির্মান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক লাবু সরদারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুল শহীদ মুন্না।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন পৌর মেয়র আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব, বালিঘাটা ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান চৌধুরী বিপ্লব, পৌর প্যানের মেয়র নুর হোসেন, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ওবাইদুর রহমান, ৩নং প্যানেল মেয়র মোশাইদ আল আমিন সাদ, পৌর কাউন্সিলর মামুন ফকিরসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।
এর আগে বিভিন্ন শ্রমিক সংগঠনের ব্যানারে খন্ড খন্ড র‍্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষন করেন।

আরো পড়ুন :  গ্রেনেড হামলা মামলায় তারেক রহমানকে যুক্ত করা রাজনৈতিক উদ্দেশ্যমূলক-মির্জা ফখরুল

খাগড়াছড়িঃ

প্রতি বছর পয়লা মে তারিখে বিশ্বব্যাপী উদযাপিত হয়। এটি পৃথিবীর বিভিন্ন দেশে শ্রমজীবী মানুষ এবং শ্রমিক সংগঠনসমূহ রাজপথে সংগঠিতভাবে মিছিল ও শোভাযাত্রার মাধ্যমে দিবসটি পালন করে থাকে। বাংলাদেশসহ বিশ্বের প্রায় ৮০টি দেশে পয়লা মে জাতীয় ছুটির দিন।
খাগড়াছড়ি জেলা বিএনপির উদ্যোগে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন সকাল ১১ টার দিকে শ্রমিক দিবসের র‌্যালী কলাবাগান মিল্লাত চত্ত্বর থেকে শুরু করে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে শহীদ জিয়াউর রহমানের ভাস্কর্যে পূষ্পমাল্য অর্পণ শেষে জেলা বিএনপি কার্যালয়ে আলোচনা সভা অনুষ্টিত হয়।

জেলা শ্রমিক দলের সভাপতি আসলাম কালু এর সভাপতিত্বে ও জেলা যুবদলের সভাপতি মাহাবুব আলম সবুজের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন, জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি বাবু প্রবীন চন্দ্র চাকমা।

জেলা শ্রমিকদলের সহ-সভাপতি মোঃ মাহাবুব আলম এর স্বাগত বক্তব্যে সভায় বক্তারা বলেন, বিশ্ব ইতিহাসে মে দিবস একটি গুরুত্বপূর্ণ ঐতিহাসিক দিন। শ্রমিকের ন্যায্য দাবি ও শ্রমের অধিকার আদায়ের সংগ্রামে আমেরিকায় শিকাগো শহরে ১৮৮৬ সালের মে মাসে রচিত হয়েছিল এক রক্তমাখা ইতিহাস এবং প্রতিবাদী শ্রমিকদের সংগ্রামে সারাবিশ্বে শ্রমিকদের দৈনিক ৮ ঘণ্টা কাজের ন্যায্য অধিকার স্বীকৃতি পেয়েছিল।

সকল শ্রমজীবী-কর্মজীবী মানুষের সঙ্গে আমাদের সম্পর্ক অত্যন্ত নিবিড় বলে উল্লেখ করে জেলা বিএনপির সি: সহ-সভাপতি বাবু প্রবীন চন্দ্র চাকমা বলেন, শ্রমিকদের অধিকার ও মর্যাদা সুরক্ষায় আমরা সর্বদা সচেতন ও দৃঢ় প্রতিজ্ঞ। শ্রমিকদের স্বার্থ রক্ষায় বিএনপি সবসময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। আগামীতেও আমরা একইভাবে শ্রমজীবী-কর্মজীবী মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাব।
শ্রমিকরা ন্যায্য মজুরি পাচ্ছে না, দ্রব্যমূল্যের কষাঘাতে অমানবিক জীবন যাপন করছে বলেও মন্তব্য করেন বক্তারা।
আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, জেলা বিএনপি যুগ্ম-সম্পাদক আঃ মালেক মিন্টু, মোশাররফ হোসেন, অনিমেষ চাকমা রিংকু, সাংগঠনিক সম্পাদক আঃ রব রাজা, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম ভুইয়া, সদর পৌর বিএনপি সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, জেলা ছাত্রদলের সভাপতি শাহেদ হোসেন সুমন, জেলা মহিলা দলের সভানেত্রী কুহেলী দেওয়ান, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সাগর নোমান, জেলা কৃষক দলের সাধারণ সম্পাদক নীলাপদ চাকমা, জেলা শ্রমিকদলের সাংগঠনিক সম্পাদক আজিজুর রহমান আজিজ প্রমুখ।

পিরোজপুরঃ

“শ্রমিক-মালিক ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি”- প্রতিপাদ্যকে সামনে রেখে পিরোজপুর নানা আয়োজনে পালিত হচ্ছে মহান মে দিবস। দিবসটি পালন উপলক্ষে আজ সোমবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে শহরের সার্কিট হাইজ প্রাঙ্গণ থেকে একটি র‌্যালী শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

পরে জেলা প্রশাসনকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মাদ সাঈদুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) এ্যাডভোকেট কানাই লাল বিশ্বস, জেলা শ্রমীক লীগের সভাপতি মজনু তালুকদার, জেলা বাস-মিনিবাস-কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মো: হান্নান শেখ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, শ্রমিকদের দাবী ও অধিকার প্রতিষ্ঠার জন্য বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। যাতে করে মালিক ও শ্রমিকদের মাঝে একটি ঐক্য গড়ে ওঠে। শ্রমিকরাই আগামীর স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে প্রধান হাতিয়ার হিসেবে কাজ করবে।

সাতক্ষীরা প্রতিনিধিঃ-

“শ্রমিক -মালিক ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি”
এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের (৯৫০) রোজি নং এর আয়োজনে ১ মে দিবস যথাযোগ্য মর্যাদায় র‍্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে। বিশ্বব্যাপী শ্রমজীবী মানুষের আন্দোলন-সংগ্রামের স্বীকৃতির দিন মে দিবস। ১৮৮৬ সালের এই দিনে মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে মার্কেটের শ্রমিকরা ৮ ঘন্টা কাজের দাবিতে জীবন উৎসর্গ করেছিলেন। শ্রমিকদের দাবির প্রতি সম্মান জানিয়ে প্রতিবছর ১ মে সারা বিশ্বে দিবসটি পালন করা হয়। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও গুরুত্বের সঙ্গে দিবসটি পালন করা হচ্ছে। এ উপলক্ষ্যে আজ সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।

মহান মে দিবস উপলক্ষে কালীগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন এর উদ্যোগে কালিগঞ্জ বাস টার্মিনাল সংলগ্ন এলাকা থেকে সকাল ৯ টায় এক বর্ণাঢ্য র‍্যালি বাহির হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে কালিগঞ্জ বাস টার্মিনাল সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যালয়ের সামনে কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মনিরুজ্জামান মনি এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ আবু তাহেরের সঞ্চালিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগ কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি মাস্টার নরিম আলী মুন্সী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও তারালি ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, বাংলাদেশ সাংবাদিক সমিতি কালীগঞ্জ উপজেলা শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন।

অনুষ্ঠানে অন্যান্য মধ্যে উপস্থিত ছিলেন, কালিগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক কাজী আব্দুর রহমান, দক্ষিণ পার বাস মালিক সমিতির কর্মকর্তা কাজী রোবায়তুল ইসলাম তপন, শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি খোকন প্রমূখ।

ফরিদপুরঃ

সারাদেশের ন্যায় ফরিদপুরে নানা আয়োজনের মধ্যদিয়ে মে দিবস পালিত হয়েছে।  মে দিবস উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি র‍্যালি বের হয়ে কবি জসিমউদিদন হলে গিয়ে শেষ হয় । পরে কবি জসিমউদিদন হল রুমে মে দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অপরদিকে জাতীয় শ্রমিক লীগের পক্ষ থেকে মহান মে উপলক্ষে বেলা সাড়ে ১১টায় আলীপুরের শেখ রাসেল ক্রীড়া কমপ্লেক্সের সামনে বিশাল শ্রমিক সমাবেশের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসাবে ভার্চুয়ালি বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য আব্দুর রহমান।

জেলা শ্রমিক লীগের আহবায়ক গোলাম মোঃ নাছিরের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফ, পৌর মেয়র অমিতাভ বোস, শ্রমিক লীগের কেন্দ্রীয় নেতা শহিদ ডাকুয়া প্রমুখ। ফরিদপুরের বিভিন্ন এলাকা থেকে মিছিল সহকারে শ্রমিক সমাবেশে অংশ নেন। এছাড়াও জেলার বিভিন্ন উপজেলায় যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন শ্রমিক সংগঠনগুলো মহান মে দিবস উপলক্ষে আলোচনা সভা ও র্যালীর আয়োজন করে দিবসটি পালন করেছে।

গাইবান্ধা প্রতিনিধিঃ

আন্তাজার্তিক মে দিবস উপলেক্ষ গাইবান্ধায় শ্রমিকদলের র‌্যালী ও শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে গাইবান্ধা জেলা শ্রমিক দলের উদ্যোগে সোমবার দুপুরে একটি র‌্যালী বের হয়ে শহর প্রদক্ষিন করে। পরে জেলা বিএনপির কার্যালয়ে সমবেত হয়ে শ্রমিক ন্যায্য শ্রমের দাবিতে সমাবেশ করেন তারা।

জেলা শ্রমিক দলের সভাপতি ত্র্যাড. আমিরুল ইসলাম ফকু সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এসএম হুনান হক্কানীর সঞ্চালিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সভাপতি ডাঃ মঈনুল হাসান সাদিক।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সহ-সভাপতি আব্দুল মোন্নাফ আলমগীর, শহিদুজ্জামান শহিদ, যুগ্ন-সাধারন সম্পাদক ইলিয়াস হোসেন, সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান নাদিম, জেলা বিএনপির সাবেক সভাপতি বীরমুক্তি যোদ্ধা শেখ সামাদ আজাদ, সাবেক সাংগনিক সম্পাদক মিজানুর রহমান মিজান প্রমূখ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক শাহজালাল সরকার খোকন, হিন্দু বৌদ্ধ খৃষ্টান কল্যান আহ্বান কমিটির জেলা আহ্বায়ক বিপুল কুমার দাস, জেলা ছাত্রদলের সভাপতি খন্দকার জাকারিয়া আলম জীম, জেলা মহিলা দলের সভাপতি ফরিদা ইয়াসমিন শোভা, খন্দকার আলআমিন, জাহিদ হাসান বিল্পব,কুদ্দুস মন্ডল, মোত্তালেব মিয়া, শফিকুল ইসলাম, মাহবুবার রহমান, জিল্লুর রহমান, আব্দুল হাই প্রমূখ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৩:৪১
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৪৯
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৬
  • ১২:০১
  • ৪:৩৭
  • ৬:৪৯
  • ৮:১৫
  • ৫:১০