DoinikAstha Epaper Version
ঢাকারবিবার ৮ই সেপ্টেম্বর ২০২৪
ঢাকারবিবার ৮ই সেপ্টেম্বর ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

রিয়েলমির বাজারে আসছে দুর্দান্ত ক্যামেরার দুই স্মার্টফোন

News Editor
অক্টোবর ৭, ২০২০ ৮:০৮ অপরাহ্ণ
Link Copied!

বিশ্বের স্মার্টফোন ব্যবহারকারীদের চাহিদা মাথায় রেখে বাজারে ফোন এনে সাড়া ফেলে দিয়েছে রিয়েলমি ব্র্যান্ড। ব্র্যান্ডটি সবসময় ট্রেন্ডসেটিং ডিজাইন ও শক্তিশালী পারফরম্যান্স, অত্যাধুনিক ফিচারসমৃদ্ধ স্মার্টফোনগুলো এনে তরুণ প্রযুক্তিপ্রেমীদের মাঝে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। এখন দেশের বাজারে উন্মোচনের অপেক্ষায় রয়েছে রিয়েলমি সেভেন প্রো ও রিয়েলমি সেভেন আই। আর সেভেন প্রো রয়েছে ৬৫ ওয়াটের সুপার ডার্ট চার্জিং প্রযুক্তি।

আগামী ১২ অক্টোবর এক অনলাইন প্রোগ্রামের ‘থ্রি মিনিট লঞ্চ!’ সেগমেন্টে এ দুটি ডিভাইস দেশের বাজারে উন্মোচন করবে রিয়েলমি। দুটি স্মার্টফোনে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা। পাশাপাশি দুটি ফোনের উল্লেখ্য ফিচারগুলো মূল্য পরিসীমার মধ্যে সর্বাধুনিক।

রিয়েলমি সেভেন প্রো

রিয়েলমি সেভেন প্রো ডিভাইসটিতে রয়েছে ৪,৫০০ মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি। ডিভাইসটির ৬৫ ওয়াটের সুপার ডার্ট প্রযুক্তির মাধ্যমে ব্যাটারিটি সম্পূর্ণ চার্জ হতে সময় লাগবে মাত্র ৩৪ মিনিট। এ ডিভাইসটির ব্যাটারি ডুয়াল দুই হাজার ২৫০ মিলিঅ্যাম্পিয়ার সেল দিয়ে তৈরি।

সুপার ডার্ট প্রযুক্তি ও ১০ ভোল্ট ৬.৫ অ্যাম্পিয়ারে একইসঙ্গে হ্যান্ডসেটকে গরম না করে দ্রুততম সময়ের মধ্যে চার্জ হতে সহায়তা করবে। এতে প্রযুক্তিপ্রেমী তরুণদের দীর্ঘসময় ধরে স্মার্টফোন ব্যবহারের দুর্দান্ত অভিজ্ঞতা পাবে। এ অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে রিয়েলমি সেভেন প্রো মাত্র ১২ মিনিটের মধ্যে ৫০ শতাংশ চার্জ গ্রহণে সক্ষম। মূল্য পরিসীমার মধ্যে সেরা ক্যামেরা অভিজ্ঞতা দিতে ডিভাইসটিতে রয়েছে দ্বিতীয় প্রজন্মের সনি সেন্সর ৬৪ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেটআপ।

স্মার্টফোন দিয়ে প্রয়োজনীয় কাজ সম্পাদন ও উচ্চমানের গ্রাফিক্সের গেম গেলার জন্য ডিভাইসটিতে থাকছে স্ন্যাপড্রাগন ৭০০ সিরিজের শক্তিশালী চিপসেট। ডিভাইসটির বড় আকারের সুপার অ্যামোলেড ডিসপ্লে ব্যবহারকারীর ভিউইং অভিজ্ঞতাকে করবে অসাধারণ। পারফরমেন্সের ধারাবাহিকতা বজায় রাখতে রিয়েলমি সেভেন প্রো-তে ব্যবহার হয়েছে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক রিয়েলমি ইউআই।

রিয়েলমি সেভেন আই

রিয়েলমি সেভেন প্রো ডিভাইসটির সঙ্গে বাজারে আসছে রিয়েলমি সেভেন আই। রিয়েলমি সেভেন আই ডিভাইসটিতে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে, যা এ মূল্য পরিসীমার মধ্যে বাংলাদেশে প্রথম। এ ডিভাইসটিতে রয়েছে আল্ট্রা-ক্লিয়ার কোয়াড ক্যামেরা সেটআপ। ক্যামেরা সেটআপে রয়েছে মূল ক্যামেরার পাশাপাশি আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, একটি মাইক্রো লেন্স ও একটি সাদাকালো পোর্ট্রেট লেন্স। চমৎকার সেলফি তোলার জন্য ডিভাইসটির সামনে থাকছে সনি আইএমএক্স৪৭১ সেন্সরের ১৬ মেগাপিক্সেল ইন ডিসপ্লে আল্ট্রা ক্লিয়ার ফ্রন্ট ক্যামেরা।

আরো পড়ুন :  প্রেসক্লাব রামপালের সাধারন সভা অনুষ্ঠিত

ক্যামেরায় বিভিন্ন ফিল্টার ব্যবহারকারীদের চমৎকার মুহূর্তগুলোকে ক্যামেরাবন্দি করার সুযোগ করে দেবে। এমনকি নাইট মোড ব্যবহার করে অল্প আলোয় অসাধারণ সব ছবি তোলা যাবে। ডিভাইসটিতে ৯০ হার্টজের আল্ট্রা-স্মুথ ডিসপ্লে; ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারির পাশাপাশি স্ন্যাপড্রাগন প্রসেসর থাকায় দীর্ঘক্ষণ গেম খেলা হবে আরো আরামদায়ক। চোখের সুরক্ষার ফিচারসহ বিশাল স্ক্রিনের মাধ্যমে ব্যবহারকারীরা দীর্ঘক্ষণ নিশ্চিন্তে বিনোদন লাভ করতে পারবে।

টেক-ট্রেন্ডসেটার ব্র্যান্ড হিসেবে রিয়েলমি সবসময় ক্রেতাদের জন্য সেরা ফিচারের স্মার্টফোন নিয়ে আসতে উদ্যোগী। সেই অনুসারে রিয়েলমি সেভেন প্রো ও রিয়েলমি সেভেন আই ডিভাইস দুটি তরুণসহ সবাইকে দুর্দান্ত অভিজ্ঞতা দেবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৪:২৩
ইফতার শুরু - সন্ধ্যা ৬:১৬
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২৮
  • ১২:০০
  • ৪:২৬
  • ৬:১৬
  • ৭:৩১
  • ৫:৪১