DoinikAstha Epaper Version
ঢাকাবুধবার ১৮ই সেপ্টেম্বর ২০২৪
ঢাকাবুধবার ১৮ই সেপ্টেম্বর ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঝাড় চুরির অভিযোগ এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে!

DoinikAstha
সেপ্টেম্বর ১২, ২০২৪ ১০:৫৯ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিবেদক: সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঝাড়– সহ বিদ্যালয়ের সোলার প্যানেল, ব্যাটারি, পানির ফিল্টার, শিক্ষার্থীদের স্কুল ব্যাগ চুরির অভিযোগ উঠেছে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে।
ওই চুরির ঘটনায় সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের নিকট লিখিত অভিযোগ করেছেন বিদ্যালয়ের এক অভিভাবক সদস্য।
অভিযুক্ত প্রধান শিক্ষকের নাম, নুরুন নাহার বেগম। তিনি জেলার তাহিরপুর উপজেলার উওর শ্রীপুর ইউনিয়নের দুধের আউটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।
বৃহস্পতিবার অভিযুক্ত প্রধান শিক্ষক নুরুন নাহার তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ অস্বীকার করেছেন।

উপজেলার দুধের আউটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অভিবাবক সদস্য লিখিত অভিযোগে উল্ল্যেখ করেন, গেল আগষ্ট মাসে তাহিরপুর উপজেলার দুধের আউটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুন নাহার বেগম বদলি হয়েছেন পাশর্^বর্তী বড়ছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।
প্রধান শিক্ষক ১৮ আগষ্ট বিদ্যালয় থেকে নৌকা করে ৩ বস্তা মালামাল টেকেরঘাট চুনাপাথর খনি প্রকল্পে থাকা তার বর্তমান বাসায় নিয়ে যাচ্ছিলেন চুরি করে।

ওই সময় গ্রামবাসীদের সহায়তায় তিনটি প্লাস্টিকের বস্তা খুলে দেখা যায় ওইসব বস্তায় বিদ্যালয়ে ব্যবহ্নত একটি ঝাড়–, দশটি স্কুল ব্যাগ, দুইটি পানির ফিল্টার, একটি সোলার প্যানেল, একটি ৫০ ওয়াট ব্যাটারি রয়েছে। এরপর গোটা বিষয়টি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে অবহিত করার পর নৌকায় করে নিয়ে যাওয়া বিদ্যালয়ে ঝাড়–সহ সমস্থ মালামালা এলাকার মানুষজনের উপস্থিতিতে সর্বসম্মতিতে বিদ্যালয়ের পাশর্^বর্তী বাসিন্দা আক্কাছ আলীর জিম্মায় রাখা হয়।
অভিভাবক অভিযোগে আরো উল্ল্যেখ করেন, এসব মালামাল উদ্ধারের পর প্রধান শিক্ষকের অফিসে থাকা সরকারি ভাবে বিদ্যালয়ে ব্যবহারের জন্য দেয়া একটি রাউটার, ক্ষুদে শিক্ষার্থীদের ওজন মাপার মেশিন ও হারমোনিয়াম পাওয়া যায়নি।
বৃহস্পতিবার উপজেলার দুধের আউটা গ্রামের একাধিক অভিভাবক অভিযোগ করে জানান,উপজেলার দুুধের আউটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সদ্য বদলিকৃত প্রধান শিক্ষক নুরুন নাহার বেগম অত্র বিদ্যালয়ে চাকুরিরত অবস্থায় বিদ্যালয়ের জন্য সরকারি বরাদ্দকৃত স্লিপের টাকা, বিভিন্ন সময়ে দেয়া বরাদ্দের টাকা, বিদ্যালয়ে নির্মাণকৃত ভবনের ঠিকাদারী প্রতিষ্ঠানের সাথে যোগসাজসে নি¤œমানের নির্মাণ সামগ্রী দিয়ে ভবন তৈরী করিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান থেকে মোটা অংকের ঘুস নেয়া, অনিয়মিত বিদ্যালয়ে আসা, স্বেচ্ছাচারিতা, দূর্নীতি ও অনিয়মের মাধ্যমে বিপুল পরিমাণ সরকারি অর্থ আত্বসাত করেছেন ওই বদলি কৃত প্রধান শিক্ষক।
তার বিরুদ্ধে এসব দূর্নীতি, অনিয়মের ব্যাপারে বার বার অভিযোগ করে আসলেও জেলা ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের অফিসারগণ সব সময় উৎকোচ নিয়ে উল্টো অভিযোগগুলো ধামাচাঁপা দিয়ে রাখতেন, কোন প্রতিকারই পাওয়া যায়নি।
ঝাড়– সহ বিদ্যালয়ের বিভিন্ন মালামাল চুরির অভিযোগ প্রসঙ্গে তাহিরপুরের দুধের আউটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সদ্য বদলিকৃত প্রধান শিক্ষক নুরুন নাহার বেগম বলেন, আমার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ মিথ্যা, ভিক্তিহীন। আমি বিদ্যালয় থেকে কোন ধরণের মালামাল নেইনি,এসব আমার বিরুদ্ধে ষড়যন্ত্র।
বৃহস্পতিবার সকালে সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ডিপিও) মোহন লাল দাস বললেন, বুধবার (গতকাল ১১ সেপ্টেম্বর) এমন একটি অভিযোগ পেয়েছি।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৪:২৭
ইফতার শুরু - সন্ধ্যা ৬:০৬
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩২
  • ১১:৫৭
  • ৪:১৯
  • ৬:০৬
  • ৭:২০
  • ৫:৪৪