DoinikAstha Epaper Version
ঢাকাসোমবার ৬ই মে ২০২৪
ঢাকাসোমবার ৬ই মে ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

ভাঙ্গায় হাই লাইট চক্ষু হাসপাতালের বিনামূল্যে চক্ষু অপারেশন কর্মসূচী

Abdullah
আগস্ট ১৫, ২০২৩ ৭:০৩ অপরাহ্ণ
Link Copied!

ভাঙ্গায় হাই লাইট চক্ষু হাসপাতালের বিনামূল্যে চক্ষু অপারেশন কর্মসূচী

 

মামুনুর রশীদ/ফরিদপুর প্রতিনিধিঃ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ফরিদপুরের ভাঙ্গা পৌরসভার হাই লাইট চক্ষু হাসপাতালের পক্ষ থেকে সম্পূর্ণ বিনামূল্যে ৭৫জন অসহায় ও দুস্থ রোগীদের চোখের সানি অপারেশন করে লেন্স সংযোগ কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

আজ মঙ্গলবার (১৫ আগষ্ট) দুপুরে বিনামূল্যে রোগীদের অপারেশন করে লেন্স সংযোগ কর্মসূচীর শুভ উদ্বোধন করেন ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপির প্রতিনিধি ভাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আজীম উদ্দিন, ভাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাসুদুর রহমান,জেলা পরিষদের সদস্য মোঃ ইকবাল হোসেন স্বপন, ফরিদপুর জেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য লাভলু মুন্সী, ভাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক (একাংশে) আলহাজ্ব সাইফুল্লাহ শামীম, সিনিয়র সহ-সভাপতি মামুনুর রশিদ,মাই টিভির প্রতিনিধি সরোয়ার হোসেন প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুরাদ মিরু।

হাইলাইট চক্ষু হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক কে এম কলেজের ভিপি মোঃ শহিদুল ইসলাম স্বাগত বক্তব্য বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৬ বছর বয়সে চোখের গ্লুকোমা রোগে ভুগছিলেন। আমাদের পরিবার বঙ্গবন্ধুর আদর্শের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে চোখে ছানি পড়া রোগীদের পরীক্ষা নিরীক্ষা করে সম্পূর্ণ বিনামূল্যে চক্ষু অপারেশনসহ চশমা বিতরণের সিদ্ধান্ত গ্রহণ করি।

তিনি বলেন, ২০০২ সালের ৩০ অক্টোবর ভাঙ্গায় হাইলাইট চক্ষু হাসপাতালের যাত্রা শুরু হয়। রোগীদের স্বল্প মূল্যে সেবা মাধ্যেমে এলাকায় প্রতিনিয়ত কাজ করছে হাইলাইটস চক্ষু হাসপাতাল। সেইদিক থেকে এপর্যন্ত ২ লক্ষ ৬৩ হাজার ২৬৫ জন চোখের রোগীকে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। বিনা মুল্যে বহির্বিভাগ রোগী ২০ হাজার ৩৪০ জন। মোট ২ লাখ ৮৩ হাজার ৬০৫ জন। সানি অপারেশন (লেন্স সংযোজন) করা হয়েছে ৪৭ হাজার ৮৭৩জন। বিনা মুল্যে ৫ হাজার ৩৭ জন। মোট ৫২ হাজার ৯১০জনকে রোগীর সেবা দিয়েছে হাইলাইটস চক্ষু হাসপাতাল ২০০০ সাল থেকে ২০২৩ সালের আজকের দিন পর্যন্ত। বঙ্গবন্ধু শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আজকের সেবাটি তার নামে উৎসর্গ হিসেবে বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনায় ইনশাআল্লাহ আগামীতেও আমাদের এই সেবা চালু থাকবে।

প্রধান অতিথি ভাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান বলেন,মানবিক দৃষ্টি কোন থেকে হাইলাইটস চক্ষু হাসপাতাল সাধারণ নাগরিকদের কথা ভেবে যে কাজটি আজ আমাদের মহান নেতা বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধুর নামে উৎসর্গ করায় তিনি ধন্যবাদ জানিয়ে বলেন, দেশের অসহায় মানুষের সেবার জন্য সকল প্রতিষ্ঠান যদি এভাবে এগিয়ে আসে তবেই বঙ্গবন্ধুর বিদেহী আত্মা শান্তি পাবে।

বিশেষ অতিথি ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন বলেন, আগস্ট মাস শোঁকের মাস। সেই মাসের সম্মান দেখিয়ে ভাঙ্গা হাইলাইটস চক্ষু হাসপাতালের পরিচালক ও চিকিৎসক বৃন্দর এই মহতী উদ্যেগকে আমি স্বাগত জানাই। চক্ষু একটি মানুষের বিশেষ অঙ্গ উল্লেখ করে তিনি বলেন, আমি চাই গ্রামীণ অসহায় মানুষের আজকের সেবার মধ্যে দিয়ে প্রতিষ্ঠানটি আরও এগিয়ে চলুক।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৩:৫৭
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৩৩
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০২
  • ১১:৫৯
  • ৪:৩১
  • ৬:৩৩
  • ৭:৫৩
  • ৫:২১