ঢাকামঙ্গলবার ২৮শে জুন ২০২২
আলাপনে মনি চৌধুরী। | Doinik Astha বিনোদন দৈনিক আস্থা
ঢাকামঙ্গলবার ২৮শে জুন ২০২২

আলাপনে মনি চৌধুরী।

News Editor
জুন ২০, ২০২২ ২:৪১ অপরাহ্ণ
Link Copied!

আলাপনে মনি চৌধুরী।

সত্য সংবাদের নান্দনিক প্রতিনিধি দৈনিক আস্থা’র আজকের আয়োজনে আমাদের সাথে আছেন কণ্ঠশিল্পী মনি চৌধুরী। সাথেই থাকুন।

জানঃ কেমন আছেন?

মনিঃ আলহামদুলিল্লাহ্ ভালো আছি।

জানঃ দিনকাল কেমন চলছে সব মিলিয়ে?

মনিঃ দিনকাল ভালো আর মন্দের মাঝামাঝি চলছে। আলহামদুলিল্লাহ্।

জানঃ গানের কাজ কেমন চলছে? নতুন কাজ কী কী আসছে?

মনিঃ গানের কাজ আল্লাহর রহমতে ভালোই চলছে। প্রায় ডজনখানেক গানের কাজ চলছে । তারমধ্যে ঈদে প্রকাশিত হবে দুটি গান। একটি আমার একক গান এবং আরেকটি ডুয়েট। ডুয়েট গানটির নাম “সোনা বউ” ডুয়েট গানটি আমার সাথে কণ্ঠ দিয়েছেন আকাশ মাহমুদ। গানটি ই মিউজিকের ব্যানারে প্রকাশিত হবে।

জানঃ আমরা দেখতে পাচ্ছি, আপনি হিরো আলমের বিরুদ্ধে বেশ সরব। কেনো? নেপথ্যের কারণটা কী?

মনিঃ নেপথ্যে কারণটা আমার মনে হয় না কারো অজানা। আমি একজন গায়িকা। গান আমার সন্তান। হিরো আলম বরাবরই গান বিকৃত সুরে এবং নিম্ন মানের কথায় গেয়ে থাকেন। সম্প্রতি কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের বিখ্যাত গান ‘আমারো পরানো যাহা চায় “গানটি বিকৃত করার কারণেই আমি প্রতিবাদ করেছিলাম। একজন সংগীতশিল্পী হিসেবে এই প্রতিবাদটা আমি আমার দায়িত্ববোধের জায়গা থেকে করেছি ।

জানঃ আপনার কাছে হিরো আলম’কে কী মনে হয়? আপনি তাকে কেমন দেখেন? আপনার কাছে কী মনে হয়, আগামী দশ বছর পর হিরো আলম কোন অবস্থায় থাকবে মানে হিরো আলমের ভবিষ্যৎ কী?

মনিঃ আমার কাছে হিরো আলমকে কি মনে হয় কিংবা আমি তাকে কি চোখে দেখি এই বিষয়গুলো আসলে কখনো ভেবে দেখিনি। ভেবে দেখার মতো ইচ্ছেও কখনো হয়নি। আসলে মানুষের মূল্যায়নটা হয় তার ক্রিটিভিটি দিয়ে। আমি এমন কোনো ক্রিয়েটিভিটি তার মধ্যে পাইনি যেটার জন্য আসলে তাকে নিয়ে আলাদা করে ভাবা যায়। আগামী দশ বছর পর হিরো আলম কোথায় থাকবে কিংবা হিরো আলমের ভবিষ্যৎ কী সেটা নির্ভর করবে তার কর্মের উপরে। সে যদি আগামী দশ বছরে এখনকার মতো ভাঁড়ামি করে বেড়ায় তাহলে সেটাই তার ভবিষ্যৎ। আর যদি সে নিজেকে শুধরে ভালো কিছু করতে পারে তাহলে সেটাই তার ভবিষ্যৎ। যেমন কর্ম তেমন ফল। আপনার জায়গা থেকে আপনি সরব। কিন্তু আরও অনেকেই আছেন। তারা কেনো প্রতিবাদী ভূমিকা পালন করছে না? তাদের এই ব্যাপারে নিরবতার কারণ কী? যারা প্রতিবাদী ভূমিকা পালন করছেন না। নীরব থাকছেন। এই প্রশ্নের উত্তর আমি চেয়ে তারাই ভালো দিতে পারবেন।

জানঃ আপনি হিরো আলমের বিকৃত গানের বিষয়ে প্রতিবাদ করছেন। আপনার কাছে কী মনে হয়, আপনার প্রতিবাদে এই প্রচেষ্টা থামানো যাবে? না কি সম্মিলিত প্রচেষ্টার প্রয়োজন?

মনিঃ বিকৃত কিছু করেছে তাই প্রতিবাদ করেছি।ভবিষ্যতে এরকম কিছু করলে আবারো প্রতিবাদ করবো। এই প্রতিবাদের জন্য আমাকে কেউ থামাতে আসেনি বরং আমি অনেকেরই সাধুবাদ পেয়েছি। ধন্যবাদ পেয়েছি, দোয়া পেয়েছি, ভালোবাসা পেয়েছি। সাধারণ দর্শক থেকে শুরু করে মিডিয়াকর্মী সকলের সম্মিলিতভাবে সহযোগিতা পেয়েছি। সবচেয়ে বড় কথা ভালো কিছুর সাথে সবাই থাকেন। আমাকে দেখে অনেকেই প্রতিবাদ করা শুরু করছেন এভাবে সম্মিলিতভাবে সবাই প্রতিবাদ করলে যেকোনো অপসংস্কৃতির বিরুদ্ধে রুখে দাঁড়ানো সম্ভব।

জানঃ এখন অন্য প্রসঙ্গে আসি। গান নিয়ে সামনে আপনার কী কী পরিকল্পনা আছে?

মনিঃ গান নিয়ে আসলে অনেক পরিকল্পনাইতো আছে। আমি এমন কিছু গান করে যেতে চাই। যে গানগুলো আমি না থাকলেও যাতে মানুষের মাঝে বেঁচে থাকে। চেষ্টা করছি বাকি আল্লাহ্ ভরসা।

জানঃ নিজেকে কেমন শিল্পী হিসেবে দেখতে চান? মনিঃ মানুষের মনে আমার স্থানটা আরো পাকাপোক্তভাবে দেখতে চাই। জানঃ আপনার সবচেয়ে প্রিয় শিল্পী কে?

মনিঃ নির্দিষ্ট করে বলা অসম্ভব। যারা ভালো গান গায় তারা সবাই আমার প্রিয় শিল্পী।

জানঃ আপনার সবচেয়ে অপ্রিয় শিল্পী কে?

মনিঃ যার মধ্যে শৈল্পিকতা আছে সেইতো শিল্পী। আর যার মধ্যে শৈল্পিকতা থাকে সে কখনো অপ্রিয় হতে পারে না। আমারও তাই কোনো অপ্রিয় শিল্পী নাই।

জানঃ গান করছেন সেই অনেক আগে থেকেই। এতো দিনের কাজের অভিজ্ঞতায় আপনার কী কোনো আক্ষেপ আছে?

মনিঃ না কোন আক্ষেপ নাই। যা পাইনি তা আমার জন্য ছিল না। আর যা পেয়েছি তার জন্য আলহামদুলিল্লাহ্।

জানঃ আমরা একদম শেষ পর্যায়ে চলে এসেছি। দৈনিক আস্থা’র এই আয়োজন কেমন লাগলো?

মনিঃ নিঃসন্দেহে দৈনিক আস্থার এই আয়োজন আমার অনেক ভালো লেগেছে। ধন্যবাদ দৈনিক আস্থা এবং আপনাকে এত সুন্দর ইন্টারভিউয়ের জন্য।

আরো দেখুনঃ

নাটক নিয়ে প্রতারণায় আটক দুই, পলাতক ২

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৩:৪২
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৫৩
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৭
  • ১২:০৪
  • ৪:৪১
  • ৬:৫৩
  • ৮:২০
  • ৫:১২