দ্বিতীয় দফায় ভোটগ্রহণে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, ভোটকেন্দ্রে আটক মমতা

23

আন্তর্জাতিক ডেস্ক:

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফায় ভোটগ্রহণে শুরু থেকেই বিজেপি-তৃণমূল কর্মীদের উত্তেজনা ভোটকেন্দ্র থেকে উত্তাপ ছড়িয়েছে গোটা রাজ্যে।

সকাল থেকে বয়াল, গোকুলনগর, সোনাচূড়-সহ একাধিক এলাকায় তৃণমূল কর্মীরা অনিয়মের অভিযোগ করেন। ভোটের বুথে তৃণমূল এজেন্টকে বিজেপি কর্মীরা মারধোর করারও দাবি করা হয়। বিজেপির নেতাকর্মীদের বিরুদ্ধে জাল ভোট দেয়ার অভিযোগ করেন অনেকেই।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার জানায়, সমর্থকদের কাছে থেকে অভিযোগ পেয়ে বয়াল মাস্তুল প্রাথমিক বিদ্যালয়ের বুথ পরিদর্শনে যান তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এসময় বিজেপি কর্মীরা ‘জয় শ্রীরাম’ স্লোগান দিলে তাদেরস সঙ্গে সংঘর্ষে জড়ান তৃণমূল কর্মী-সমর্থকরা।

হাতাহাতির এক পর্যায়ে পরস্পরকে লক্ষ্য করে এলোপাথাড়ি ইট পাটকেল ছুড়তে থাকে দুপক্ষ। পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। এদিকে বুথের বাইরের অস্থিরতার মধ্যে ভিতরেই আটকা পড়েন মমতা বন্দ্যোপাধ্যায়। বুথ থেকে পশ্চিমবঙ্গের গভর্নর জগদীপ ধনখড়কে ফোন করেও ভোটকেন্দ্রে অনিয়মের অভিযোগ জানান তিনি। পরে পুলিশের হস্তক্ষেপে তৃণমূল নেত্রীকে বাইরে বের করে আনা হয়।

ভোটের উপলক্ষে নন্দীগ্রামের রেয়াপাড়ায় একটি বাড়ি ভাড়া নিয়ে থাকছেন তৃণমূল নেত্রী। বৃহস্পতিবার হুইলচেয়ারে বসেই গ্রামবাসীদের সঙ্গে দেখা করে তাদের অভিযোগ শোনেন তিনি।