রোনালদোকে ‘না’ করে দিয়েছে রিয়াল মাদ্রিদ

23

স্পোর্টস ডেস্ক :

ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছেড়ে দিচ্ছে জুভেন্টাস, এই সুযোগটা নিতে চাচ্ছে রিয়াল মাদ্রিদ। পুরনো ক্লাবে আবার ফিরে আসার সম্ভাবনা তৈরি হয়েছে রোনালদোর। কোচ জিনেদিন জিদানও বলেছেন, সম্ভবত ফিরতে যাচ্ছেন রোনালদো- এসব শিরোনাম দিয়ে গত কিছুদিন ধরে ইউরোপিয়ান মিডিয়াগুলো সয়লাব।

কিন্তু শেষ পর্যন্ত দেখা গেলো খোদ রিয়াল মাদ্রিদের পক্ষ থেকেই বলে দেয়া হয়েছে, রোনালদোকে ফেরানোর কোনোই সম্ভাবনা নেই। সিআর সেভেনকে একেবারে মুখের ওপর ‘না’ করে দিয়েছেন তারা।

২০১৮ সালের পর গত তিন মৌসুমে এখনও পর্যন্ত জুভেন্টাসের হয়ে মোট ৯৫টি গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। নিঃসন্দেহে এই ৯৫টি গোল মিস করছে রিয়াল! রোনালদো যদি রিয়ালে থাকতেন, তাহলে এই গোলগুলো তিনি রিয়ালের হয়ে করতেন হয়তো।

তবে জুভেন্টাসে তিনি যে লক্ষ্য এবং উদ্দেশ্য নিয়ে যোগ দিয়েছিলেন, তার কিছুই হচ্ছে না। গত দুই মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ থেকে জুভেন্টাসকে বিদায় নিতে হয়েছে দ্বিতীয় রাউন্ড থেকেই। আগের মৌসুমে ছিল সর্বোচ্চ কোয়ার্টার ফাইনাল। সুতরাং, রোনালদোর প্রতি জুভদের মুগ্ধতা অনেকখানি কমে গেছে।

এরই মধ্যে গুঞ্জন ছড়িয়ে পড়ে, রোনালদোকে ছেড়ে দিচ্ছে জুভেন্টাস। রিয়াল মাদ্রিদ তাকে কিনতে আগ্রহী। কিন্তু শেষ পর্যন্ত দেখা গেলো রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে সিআর সেভেনকে ‘না’ করে দেয়া হয়েছে। রিয়াল মাদ্রিদের ডিরেক্টররা কোনোভাবেই চান না আর পর্তুগিজ এই তারকাকে দলে ফেরাতে। এ তথ্য জানিয়েছে স্প্যানিশ দৈনিক মার্কা।

রোনালদোর এজেন্ট হোর্হে মেন্ডেজ কয়েক সপ্তাহ আগেই আনুষ্ঠানিকভাবে তার বিষয়ে রিয়াল মাদ্রিদের কাছে প্রস্তাবও দিযেছে। জুভেন্টাসও তাকে ছাড়তে রাজি। হোর্হে মেন্ডেজকে ফাইনান্সিয়াল টার্মস অ্যান্ড কন্ডিশনগুলোও জানিয়ে দিয়েছে জুভরা। তিন বছর আগে ১১৩ মিলিয়ন ইউরো দিয়ে রিয়াল থেকে রোনালদো কিনেছিল জুভেন্টাস।