DoinikAstha Epaper Version
ঢাকাশুক্রবার ২৬শে এপ্রিল ২০২৪
ঢাকাশুক্রবার ২৬শে এপ্রিল ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

কনের বাড়িতে মেহেদি পড়ে যাওয়া হলনা অন্তরের

Abdullah
জুন ২, ২০২৩ ৮:১৪ অপরাহ্ণ
Link Copied!

কনের বাড়িতে মেহেদি পড়ে যাওয়া হলনা অন্তরের

 

মামুনুর রশিদ/ফরিদপুর প্রতিনিধিঃ

পাশাপাশি ঘরের কনে দুজনের বড় হওয়া। দুজনে দুজনকে পছন্দ করতেন বলে পরিবারের সবাই সিদ্ধান্ত নেয় চার হাতের এক করার। বৃহস্পতিবার (১ জুন) ছিল গায়ে হলুদ অন্তরের। আজ শুক্রবার বিয়ের পিঁড়িতে বসার কথা ছিল। কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস বুধবার ফরিদপুরের সদরপুর উপজেলায় নির্মাণাধীন সেতুর কাজ করার সময় মাটি চাপায় নিহত তিন জন শ্রমিক। তাদের মধ্যে ছিলেন অন্তর একজন।

সরেজমিনে গতকাল জেলার সদর উপজেলার কৈজুরী ইউনিয়নের কবিরপুর গ্রামে নিহত অন্তর শেখের বাড়িতে গিয়ে দেখা যায় শোকে আচ্ছন্ন অন্তর পরিবার। গ্রামে একজন ভাল ছেলে বলে সবার কাছে পরিচিত ছিল অন্তর। তার মৃত্যুতে শোকাহত গ্রামের মানুষ। প্রতিবেশীরা নারী পুরুষ সান্তনা দিচ্ছেন অন্তরের মা ঝর্ণা বেগমকে। কান্নাজড়িত কণ্ঠে ঝর্ণা বেগম বুক চাপড়ে বলে উঠছে রাজপুত্র ঘরে আয় বাবা। বাজানকে বারণ করেছিলাম! বাবা ব্রীজের কাজে যাইস না। কাজের যাওয়ার সময় নিজের কাপড় চোপড় নিতে চেয়েছিল? আমি নিতে দেয়নি আমার বাজানরে। কিন্ত জাদু আমার সাদা কাপর জড়িয়ে ঘরে ফিরলো এলথা বলতেই ছেলের শোকে মূর্ছাজান বার বার। একটু পরেই আবার চিৎকার করতে থাকেন কে বলবে মা খাইছো নাকি? বাবারে তোরে ভুলে থাকবো কেমনে মা?

প্রতিবেশী ও স্বজনেরা জানান, অন্তর শেখের বিয়ে হওয়ার কথা ছিল শুক্রবার। কনে তার ছোটবেলার সাথী চাচাতো বোন। কাজের থেকে বিকেলে অন্তরের বাড়ি ফিরে আসার কথা ছিল। কিন্তু অন্তর রাতে বাড়িতে ফিরেছেন লাশ হয়ে। অন্তর একদিকে চাচাত ভাই অন্য দিকে ছেলে বেলার বন্ধু। তার সাথে দুটি পরিবারের সদস্যরা বিয়ে ঠিক করেছিলেন। অন্তরের সাথে বিয়ের খবরে উচ্ছ্বাসিত চিল কনে। কিন্ত বিধির এ কেমন বিধিলিপি! মনের দিক থেকে মেনে নিতে পারছিল না বলে বেদনা বিধুর হয়ে বাড়ির সবার অলক্ষে ঘরের পশ্চিম কোনায় দাঁড়িয়ে ফুপিয়ে ফুপিয়ে অঝোরে চোখের জল ফেলছেন কনে। তার মুখে কোনো কথা ছিল না। চোখে ছিল শুধু বেদনার জল।

 

মা ঝর্ণা বেগম বলেন, অভাবের সংসারে প্রায় দুইবছর হল অন্তর কাজ শুরু করেছে। ২ লাখ টাকা লোন করে ৪ শতাংশ জমি কিনে একটি ঘর দিছি। বাপের সাথে কাজ করে অন্তরও লোন পরিশোধ করতে সহায়তা করে। ৪ শতাংশ জমির উপর টিনের ছাপড়া ঘর। বাবা আবজাল শেখ (৪০) একজন রিকশা চালক। তাদের ৯ বছর বয়সী রুহান শেখ নামে আরও একটি সন্তান রয়েছে বলে জানিয়ে বলেন, শত কষ্ট করে জমি ও ঘর হইছে কিন্তু আমার বাজান অন্তর আমাদের ছেড়ে চলে গেল।

আরো পড়ুন :  ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে

 

বাবা আফজাল শেখ বলেন, মামলা করি নাই। কারন মামলা করলে কি আমি ছেলেকে ফেরত পাবো। তাছারা আমার বাবার শরীর কাঁটাছেড়া করলে আমার বাবায় আরও কষ্ট পাইত। আল্লাহর জান দুজন ছেলে নিয়া বেঁচে ছিলাম। অন্তরও চইলা গেল বলতেই তিনি সন্তারের জন্য হাউমাউ করে কান্নায় ভেঙ্গে পড়েন।

 

কবিরপুর মধ্যপাড়া টাওয়ার জামে মসজিদে অন্তর শেখের (২৩) নামাজে জানাযা শেষে কবিরপুর কবরস্থানে তার দাফন করা হয় উল্লেখ করে অন্তররে স্বজনেরা বলেন,গত ৯ বছর আগে বড় ছেলে পানি ডুবে মারা যায় ঝর্ণা বেগম ও আবজাল শেখ দম্পতির। সেদিনের সেই শোক কাঁটিয়ে উঠতঁে না উঠতে ছেলে অন্তরও চলে গেলো না ফেরার দেশে।

 

উল্লেখ্য,জেলার সদরপুর উপজেলার ভাসানচর ইউনিয়নের জমাদারডাঙ্গী গ্রামে ব্রিজের শ্রমিকরা ক্যাপের রডস বাধায়ের কাজ করতে গেলে ব্রিজের পাশে থাকা মাটির স্তুপের মাটি ভেঙে পড়ায় মাটির নীচে চাপা পড়ে ঘটনাস্থলেই তিনজন শ্রমিকের মৃত্যু হয়। তাদের মধ্যে ফরিদপুর সদর উপজেলার কবিরপুর গ্রামের আফজাল শেখের ছেলে অন্তর শেখ, কুজুরদিয়া গ্রামের ইসমাইল মীরের ছেলে জুলহাস মীর ও বাগেরহাটের মোল্লাহাট উপজেলার উদয়পুর উত্তরকান্দি গ্রামের আল আমিন খাঁর ছেলে জাবেদ খাঁ। এ ঘটনায় ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার শোক প্রকাশ করে জানান জেলা প্রশাসনের পক্ষ থেকে ঘটনার তদন্তে চার সদস্যের একটি কমিটি করা হয়েছে।

 

এদিকে তিনজন নির্মাণ শ্রমিকের মৃত্যুর ঘটনার অতিদ্রুত তদন্ত করে বিচার দাবি করেছেন ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরী। সামাজিক যোগাযোগমাধ্যমে এক বক্তব্যে তিনি বলেন, সারাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যেই উন্নয়ন কাজ চলছে, নিহত নির্মাণ শ্রমিকেরা ছিলেন সেই কাজ বাস্তবায়নের অন্যতম। গরীব শ্রমিকদের মৃত্যুর ঘটনায় আমি গভীর শোক জানাচ্ছি। তদন্ত কমিটির নামে কালক্ষেপণ দেখতে চাই না। অতিশীঘ্রই তদন্তের মাধ্যমে উপযুক্ত বিচার চাই আমরা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৪:০৮
ইফতার শুরু - সন্ধ্যা ৬:২৮
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৩
  • ১২:০০
  • ৪:৩১
  • ৬:২৮
  • ৭:৪৭
  • ৫:২৮