DoinikAstha Epaper Version
ঢাকাশুক্রবার ১৮ই অক্টোবর ২০২৪
ঢাকাশুক্রবার ১৮ই অক্টোবর ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

রিপন খানের সংগীতায়োজনে শ্রাবনীর মৌলিক গান

DoinikAstha
মার্চ ১৬, ২০২২ ৭:২৩ অপরাহ্ণ
Link Copied!

 

বিনোদন প্রতিবেদকঃ  রিপন খান। কিংবদন্তি মিউজিক ডিরেক্টর ও বাংলাদেশের জিংগেল কিং। বর্ণাঢ্য সংগীতজীবনে করেছেন অসংখ্য মাস্টারপিস কম্পোজিশন। এখনো কাজ করে চলেছেন আগের ধারাবাহিকতাতেই। ইদানীংকালে নতুন শিল্পীদের নিয়েও কাজ করছেন তিনি।

ঠিক এরই ধারাবাহিকতায় চ্যানেল আই সেরাকন্ঠ খ্যাত তরুণ জনপ্রিয় কন্ঠশিল্পী শ্রাবনী সায়ন্তনীর জন্যও করলেন দুটো মৌলিক গান। তারে আমি ভালোবাসি শিরোনামের একটি গান গত মাসের ১৪ই ফেব্রুয়ারী বিশ্ব ভালেবাসা দিবসে বের হয়েছিলো। গানটি বেশ জনপ্রিয়তা ও গুণী মানুষের প্রশংসা পেয়েছে।

মাত্র কিছুদিন আগে, আরেকটি গান বের হয়েছে তাদের। গানটির শিরোনাম তোরে দুঃখ দিলে মন কাঁদে। এই গানটিও অনন্যসাধারণ ও ব্যতিক্রমধর্মী কম্পোজিশনের, পেয়েছে বেশ জনপ্রিয়তা ও গুণী মানুষের প্রশংসা। উল্লেখ্য যে, দুটো গানেরই কথা লিখেছেন সিয়াম সরকার জান, সিনেমাটোগ্রাফার হিসেবে আছেন রাজন রোম ও সৃজনশীল সম্পাদনা করেছেন রাসেল আহমেদ সৈকত।

এই প্রসঙ্গে রিপন খান বলেন, আমি ইদানীং নতুন শিল্পীদের সাথে কাজ করছি। কারণ নতুনদেরও যথেষ্ট শিক্ষা ও সুযোগের প্রয়োজন আছে। মিউজিক আসলে শিক্ষার বিষয়। না শিখলে আসলে মিউজিকে কেউই বেশীদূর এগিয়ে যেতে পারে না। তো আমি এই বিষয়গুলো মাথায় রেখে নতুনদের মধ্যে তাদের সাথেই কাজ করছি যারা ট্যালেন্টেড। শ্রাবনী খুব ভালো গায়। ওর গাওয়ার ট্যালেন্টাই অন্যরকম। এটাকে যদি ধরে রাখে তাহলে অনেক দূ্র এগিয়ে যেতে পারবে, সাথে আমি আমার আশীর্বাদ ও ভালোবাসা-স্নেহ সব সময় রাখবো। সিয়াম সরকার জান খুবই ভালো লিখেছে। আসলে ওকে আমিই সব শিখিয়েছি৷ ও খুবই ট্যালেন্টেড। ওকে বলা যায় একরকম হাতে কলেমে শিখিয়েছি কীভাবে ইনস্ট্যান্ট লিখতে হয়। ও শিখে নিয়েছে। সেভাবেই এগুচ্ছে। এভাবেই এগিয়ে যাক — এই প্রত্যাশাই করি। আর দর্শকদের উদ্দেশ্যে এটাই বলতে চাই, ওরা নতুন ওদের যদি আপনারা উৎসাহ উদ্দীপনা না দেন তাহলে ওরা নিশ্চিত পিছিয়ে পড়বে।

আপনাদের ভালোবাসাটুকুই ওদের সম্বল। গানগুলো বেশী বেশী শেয়ার দিবেন, মানুষের কানে পৌঁছে দেবেন। শ্রোতার ভালোবাসাই শিল্পীর প্রধান সম্পদ।

শ্রাবনী সায়ন্তনী বলেন, গান দুটো খুবই ভালো লেগেছে আমার। নিজের পছন্দের গানগুলোর মধ্যে অন্যতম। আমি কিছুদিনের মধ্যেই ইন্ডিয়া চলে যাবো মিউজিক নিয়ে পড়ার জন্য। দেশে আর বেশীদিন নেই আমি। তো এমন একটা বড় যাত্রার আগে রিপন খান আংকেলের সাথে দুটো গানের কাজ করতে পারাটা আমার জন্য অনেক বড় ব্যাপার, বড় আশীর্বাদ। আপনারা সবাই আমাদের অনেক অনেক সহযোগিতা ও ভালোবাসায় রাখবেন। আর একটা কথা না বললেই নয়, দ্বিতীয় গানটা মানে তোরে দুঃখ দিলে যেদিন বের হয় সেদিন ছিলো আমার জন্মদিন। প্রতিবার জন্মদিনটা যেভাবে পালন করা হয় এবার সেভাবে হয় নি, খুবই ব্যতিক্রমভাবে হয়েছে। জন্মদিনে নতুন গান প্রকাশ হওয়াটা নিজের জন্য অনেক বড় অর্জনের ব্যাপার। আমার জন্মদিনে পাশে ছিলেন রিপন খান আংকেল। কেক কেটেছি স্টুডিওতেই। সবাই ছিলো। খুবই আনন্দের ব্যাপার।

সিয়াম সরকার জান বলেন, রিপন খান স্যার প্র্যাকটিকেল মিউজিকের ওস্তাদ। স্যারের মাধ্যমেই আমার সংগীত জগতে যাত্রা। আমি কিছু করতে পারি বা না পারি, একটা কথা অহংকারের সাথে বলতে পারবো সবসময় যে রিপন খানের মতো জীবন্ত কিংবদন্তির হাত ধরেই আমার সংগীত যাত্রা শুরু। গান দুটো খুবই সুন্দর। শ্রাবনী সায়ন্তনী খুবই ভালো গেয়েছে। তার একটা ব্যাপার আমার খুবই ভালো লেগেছে যে, সে আমাকে একদিন বলেছিলো যে সে ডাক্তার ইঞ্জিনিয়ার হতে চায় না সে শিল্পী হতে চায়। এমন স্পিরিট সবার থাকে না। এটাই তার সবচেয়ে বড় শক্তি বলে আমি মনে করি। আর রিপন খান স্যারের সাথে আমরা কাজগুলো করেছি খুবই ইন্স্ট্যান্টলি। স্যার খুব দ্রুত সুর করেছে আমি সাথে সাথেই লিখেছি শুধু তাই না শ্রাবনী সায়ন্তনীও খুব সহজেই সুর তুলতে পেরেছে। আমরা এগিয়ে যেতে চাই এভাবেই এমন গতিতেই। আপনারা আমাদের পাশে থাকবেন— এটাই কামনা করি৷ সংস্কৃতির জয় হোক, শুভবুদ্ধির উদয় হোক।

গানগুলো শুনতে পারেন লিংকগুলোতে—
https://youtu.be/RAeNzpK5E5E

https://youtu.be/9IUwxN2ou8c

আরো পড়ুন :  জন্মদিনে সানি আজাদের নতুন ঘোষণা - পজিটিভ ঢাকা

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৪:৩৯
ইফতার শুরু - সন্ধ্যা ৫:৩৬
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৪
  • ১১:৪৮
  • ৩:৫৫
  • ৫:৩৬
  • ৬:৫০
  • ৫:৫৬