আইপিএল খেলছেন না হ্যাজলউড

22

স্পোর্টস ডেস্ক :

তৃতীয় অস্ট্রেলিয়ান খেলোয়াড় হিসেবে জশ ফিলিপ ও মিচেল মার্শের পর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন আসর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন জশ হ্যাজলউড।

দীর্ঘ সময়ের জন্য আরেকটি আন্তর্জাতিক ক্রিকেটকে সামনে রেখে নিজেকে ফিট রাখতে ২০২১ আইপিএলে খেলছেন না এই অজি পেসার।

সংযুক্ত আরব আমিরাতে হওয়া গত মৌসুমের আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে তিন ম্যাচ খেলেছেন হ্যাজলউড। বৃহস্পতিবার (০১ এপ্রিল) অন্যান্য অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের সঙ্গে আইপিএল খেলতে ভারতে যাওয়ার কথা ছিল তার। কিন্তু শেষ মুহূর্তে সিদ্ধান্ত পাল্টে ফেলেন ৩০ বছর বয়সী বোলার।

আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সূচির কারণে গত আগস্ট থেকে এই বছরের জানুয়ারি পর্যন্ত জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে থাকতে হয়েছে হ্যাজলউডকে। যার কারণে সামনের আন্তর্জাতিক সূচিতে নিজেকে সতেজ রাখতে আইপিএল থেকে নিজের নাম প্রত্যাহারের সিদ্ধান্ত নেন তিনি। এই সময়টা পরিবার ও বন্ধুদের সঙ্গে কাটাতে চান হ্যাজলউড।

আইপিএল খেলতে ভারতে না যাওয়ার প্রসঙ্গে তিনি বলেন, ‘দীর্ঘ ১০ মাস ধরে ভিন্ন ভিন্ন সময় ধরে জৈব-সুরক্ষা বলয় ও কোয়ারেন্টিনে আছি। তাই আমি সিদ্ধান্ত নিলাম, ক্রিকেট থেকে কিছুদিন বিশ্রাম নিয়ে আগামী দুই মাস অস্ট্রেলিয়ায় পরিবারের সঙ্গে সময় কাটানোর। ’

হ্যাজলউড আরও বলেন, ‘সামনে আমাদের বিশাল শীতকালীন সময়সূচি রয়েছে। ওয়েস্ট ইন্ডিজে দীর্ঘ সফর হতে পারে। বাংলাদেশের সঙ্গে (টি-টোয়েন্টি) সিরিজের সম্ভাবনা আছে। তারপর ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ ও অ্যাশেজও রয়েছে। আগমী ১২ মাস আমাদের জন্য বিশাল সূচি এবং আমি অস্ট্রেলিয়ার হয়ে শারীরিক ও মানসিকভাবে সবসময় সেরাটা দিতে চাই। তার জন্য নিজেকে প্রস্তুত করতে এই সিদ্ধান্ত নিয়েছি। ’