DoinikAstha Epaper Version
ঢাকাবৃহস্পতিবার ২২শে ফেব্রুয়ারি ২০২৪
ঢাকাবৃহস্পতিবার ২২শে ফেব্রুয়ারি ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

কুমিল্লা-৪ আসনে নৌকার প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে সহিংসতার আশঙ্কা স্বতন্ত্র প্রার্থীর

Habibur Rahman Monna
জানুয়ারি ৭, ২০২৪ ১২:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

জেলা প্রতিনিধি,কুমিল্লা।। 

কুমিল্লা-৪ আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রাজী ফখরুলের বিরুদ্ধে ভোট কেটে নেওয়া, ভোট ডিকলার দেওয়া, ভোটের দিন স্বতন্ত্র প্রার্থীর কোন নেতা কর্মীকে কেন্দ্রে যেতে না দেওয়া, নেতা-কর্মীদের ভয়ভীতি ও আটক রাখাসহ হামলা মামলা এবং ভোটের দিন সন্ত্রাসী কার্যক্রম চালানোর আশঙ্কার অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেন স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী মো.আবুল কালাম আজাদ।

গতকাল শনিবার বিকালে দেবিদ্বার পৌরসভার ফুলগাছতলা এলাকায় তাঁর নির্বাচনী প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ তুনে ধরেন তিনি।

সংবাদ সম্মেলনে আবুল কালাম আজাদ আরও অভিযোগ করেন, নৌকার প্রার্থী রাজী ফখরুলের লোকজন আমার ছবি, নাম, দলীয় পদবি ব্যবহার করে একটি ভুয়া লিফলেট ছাপিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়েছে, এতে লেখা আমি নাকি নৌকার প্রার্থীকে সমর্থন দিয়ে সরে দাঁড়িয়েছি ! আমাকে নাকি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাপ প্রয়োগ করেছেন ! যা সম্পূর্ণ ভিত্তিহীন, বানোয়াট, মিথ্যাচার। আমি কখনও নির্বাচন থেকে সরে দাঁড়ায়নি। নির্বাচন কমিশন আমাকে আশ^াস দিয়েছেন দেবিদ্বারে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। তাঁরা এ শান্তিপূর্ণ পরিবেশকে অশান্ত করতে সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে সাধারণ ভোটারদের কেন্দ্রে না যেতে ভয়ভীতি দেখাচ্ছে।

তিনি আরও অভিযোগ করে বলেন, নৌকার প্রার্থী রাজী ফখরুলের সহযোগি উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল কাশেম ওমানী আমার কয়েকজন নেতা-কর্মীকে আটক রেখেছেন, গুনাইঘর, ফতেহাবাদ ও জাফরবাদ এলাকায় এমপির গুন্ডা বাহিনী আমার কয়েকজন নেতা কর্মীকে বেদম মারধর করছে, ভয়ভীতি দেখাচ্ছে, আমি নির্বাচনের দিন সুষ্ঠু পরিবেশ নিয়ে শঙ্কা প্রকাশ করছি। সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন,  রাজী ফখরুল জনগণ থেকে বিচ্ছিন্ন, তিনি দেউলিয়া হয়ে গেছেন, তাঁর পাশে জনগণ নেই, তাই তিনি মারামারি হানাহানি ও সহিংসতায় লিপ্ত হয়েছেন, ওনি মনে করেছেন সহিংসতা করে ভোট কেন্দ্র নিয়ে যাবে, আমি দেবিদ্বারের জনগণকে বলতে চাই, আপনারা নির্বিঘ্নে ভোট কেন্দ্রে যাবেন, ভোট কেন্দ্র পাহারা দিবেন ।

আরো পড়ুন :  কুমিল্লার দেবিদ্বার পাবলিকিয়ান এসোসিয়েশনের সভাপতি ইয়াজ মাহমুদ,সম্পাদক হাসিবুর রহমান

তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, আমি প্রতিটি ঘটনায় লিখিতভাবে জেলা রিটার্নিং কর্মকর্তা, নির্বাচনী অপরাধ অনুসন্ধান কমিটি ও থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। এরপরও কোনো সুরাহা পাচ্ছি না। আমার নেতা-কর্মীরা আতঙ্কের মধ্যে আছেন। পুলিশকে বারবার জানালেও তাঁরা সেখানে যাচ্ছেন কিন্তু কোন ব্যবস্থা বা গ্রেফতার করছে না।

বক্তব্যে তিনি আরও বলেন, ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার অনুমতি ও সমর্থনক্রমে নির্বাচনকে অংশগ্রহণমূলক ও উৎসবমুখর করার লক্ষ্যে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়েছি। কিন্তু নির্বাচনের উৎসবমুখর পরিবেশকে বিনষ্ট করার জন্য একটি মহল অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আমার বিভিন্ন নির্বাচনী ক্যাম্প ও কর্মীদের ওপর হামলা করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি  মো. লুৎফুর রহমান বাবুল, সাংগঠনিক সম্পাদক মো. মোস্তফিজুর রহমান, পৌর আওয়ামীলীগের সভাপতি আবুল কাশেম চেয়ারম্যান।

রাজী মোহাম্মদ ফখরুলের সমর্থক, দেবিদ্বার উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি আবুল কাশেম ওমানী বলেন, আবুল কালাম আজাদের এসব অভিযোগ মিথ্যা। কোন লিফলেট আমাদের লোকজন ছড়ায়নি। এগুলো ভুয়া কথা।

তিনি আরও বলেন, আমাদের বিরুদ্ধে আবুল কালাম আজাদ যে অভিযোগ দিয়েছেন তাও ভুয়া। আমাদের এলাকার ছেলেরা আটকে রাখলে আমি গিয়ে ছাড়িয়ে দেই। আমার বয়স হয়েছে এসব বিষয়ে আমি কিভাবে দায়ী।

দৈনিক আস্থা/ মুন্না 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৫:১১
ইফতার শুরু - সন্ধ্যা ৬:০০
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:১৬
  • ১২:১৬
  • ৪:১৯
  • ৬:০০
  • ৭:১৪
  • ৬:২৮