DoinikAstha Epaper Version
ঢাকাশুক্রবার ২৩শে ফেব্রুয়ারি ২০২৪
ঢাকাশুক্রবার ২৩শে ফেব্রুয়ারি ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

জনগণ সকল ষড়যন্ত্র রুখে দিয়েছে- এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম

Habibur Rahman Monna
জানুয়ারি ২০, ২০২৪ ২:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

জেলা প্রতিনিধি,কুমিল্লা।। 

‘স্থানীয় সরকারের জনপ্রতিনিধিরা জনগণের সবচেয়ে কাছাকাছি থাকার ফলে মানুষের সমস্যাগুলো তারা সবচেয়ে ভালোভাবে জানার সুযোগ পান। সেই সমস্যা সমাধানে তারা আন্তরিক হলে অনেক উন্নয়ন স্থানীয় পর্যায়েই সম্ভব। তাই সরকারের এই শাসনামলে জনপ্রতিনিধিদের অধিকতর ক্ষমতায়ন করে জাতীয় উন্নয়ন ত্বরান্বিত করা হবে। তবে সেই সাথে অনিয়ম করলে জনপ্রতিনিধিদের যথোপযুক্ত জবাবদিহিতার আওতায় আনা হবে।

গতকাল শুক্রবার (১৯ জানুয়ারি) বিকেলে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার পোমগাঁও গ্রামের নিজ বাড়িতে উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন।

মো. তাজুল ইসলাম এ সময় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে তাকে ভোট দিয়ে জয়যুক্ত করায় ধন্যবাদ জানিয়ে বলেন, লাকসাম মনোহরগঞ্জের রাস্তাঘাট, স্কুল-কলেজসহ অসংখ্য অবকাঠামগত উন্নয়ন সম্ভব হয়েছে নৌকা প্রতীকে ভোট দেওয়ার ফলে। ভবিষ্যতেও লাকসাম মনোহরগঞ্জবাসীর আকাঙ্ক্ষা নির্বাচিত জনপ্রতিনিধি হিসাবে যেন পূরণ করতে পারেন সেই দোয়া চান তিনি।

স্থানীয় সরকার মন্ত্রী এ সময় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে দেশে-বিদেশি ষড়যন্ত্রের কথা উল্লেখ করে বলেন, নির্বাচন বানচাল করার জন্য অনেক প্রচেষ্টা হয়েছে।

কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের জনগণ সকল ষড়যন্ত্র রুখে দিয়েছে। তিনি উল্লেখ করেন একটি স্থিতিশীল সরকার ব্যবস্থা থাকায় দেশের মানুষ এর সুফল ভোগ করছে।

মন্ত্রী লাকসাম মনোহরগঞ্জের উন্নয়নে কোথায় ঘাটতি রয়েছে তা চিহ্নিত করে সবার সাথে আলোচনা করে প্রকল্প নেওয়া হবে বলেও জানান। এ আসনের মানুষ যাতে সুশাসন ও ন্যায়বিচার পায় সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।

এক্ষেত্রে কোন অনিয়ম সহ্য করা হবে না বলেও উল্লেখ করেন মন্ত্রী। টানা দ্বিতীয়বার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মত বৃহৎ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী করে প্রধানমন্ত্রী যে আস্থা রেখেছেন তা যেন অক্ষুন্ন রাখতে পারেন সেজন্য এলাকাবাসীর কাছে দোয়া চান তিনি।

আরো পড়ুন :  কুমিল্লার দেবিদ্বার পাবলিকিয়ান এসোসিয়েশনের সভাপতি ইয়াজ মাহমুদ,সম্পাদক হাসিবুর রহমান

মতবিনিময় সভার শেষে টানা দ্বিতীয়বার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হওয়ায় মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, ছাত্রলীগ এবং স্থানীয় বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেন মন্ত্রী।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার আবদুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.জাকির হোসেন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ নেতা মো. কামাল হোসেন,কেন্দ্রীয় যুবলীগের সদস্য মো.শাহাদাত হোসেন, উপজেলা যুবলীগের আহবায়ক দেওয়ান জসিম উদ্দিন প্রমুখ।

দৈনিক আস্থা /মুন্না 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৫:১১
ইফতার শুরু - সন্ধ্যা ৬:০০
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:১৬
  • ১২:১৬
  • ৪:১৯
  • ৬:০০
  • ৭:১৪
  • ৬:২৮