জাতীয় পতাকাকে অবমাননা ঐশীর

444
ফয়সাল আহম্মেদ রিফাত, ঘাটাইল, টাঙ্গাইল প্রতিনিধিঃ স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে রঙ্গিন সাজে সেজেছে বাংলাদেশ। চলছে নানা আয়োজন। গণমাধ্যমেও সরব দেশের বিভিন্ন সেলিব্রিটি সহ বিভিন্ন পেশার মানুষ। পিছিয়ে নেই উদীয়মান তারকা ঔশীও।
জান্নাতুল ফেরদৌস ঐশী দেশের উদীয়মান তারকা, মডেল ও সুন্দরী প্রতিযোগীতা মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮ এর মকুটধারী। সম্প্রতি তিনি তার ফেসবুক পেজের প্রোফাইল ও কভার ফটোতে এমন এক ছবি যোগ করেছেন, যার জন্য চলছে তীব্র আলোচনা ও সমালোচনা।
ছবিতে দেখা যায়, তিনি বাংলাদেশের জাতীয় পতাকার সদৃশ্য একটি পোশাক পরেছেন। স্বাধীনতা দিবস উপলক্ষে পোশাকটি পরে তার ছবি তোলার ধরন যেমন অশালীন, তেমনি জাতীয় পতাকাকে অবমাননা করার সামিল। ফেসবুকে একজন লিখেছেন, “স্বাধীনতা দিবস উপলক্ষে ঐশীর এ ধরনের পোশাক বাঙালির সংস্কৃতি ও ঐতিহ্যের সাথে কোনো ভাবেই যায় না ৷
আর জাতীয় পতাকা তো অনেক ত্যাগের বিনিময়ে পাওয়া। এটাকে যথাযথ সম্মান প্রদর্শন করা আমাদের কর্তব্য। ” আবার অনেকেই বলছেন, ঐশী জাতীয় পতাকাকে অবমাননা করে, রাষ্ট্রদ্রোহীর মতো কাজ করেছেন।
তার উচিত সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে এসব ছবি সরিয়ে, জনগনের কাছে ক্ষমা চাওয়া।
এখন প্রশ্ন আসে, আমরা কি দেশের সংস্কৃতি ও ঐতিহ্যকে সত্যিই ধরে রাখতে পারছি? এখন দেখার বিষয়, ঐশী নিজের ভুল বুঝতে পেরে ক্ষমা চায় কি না।