DoinikAstha Epaper Version
ঢাকাসোমবার ১৫ই জুলাই ২০২৪
ঢাকাসোমবার ১৫ই জুলাই ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

ফরিদপুরে জেলা ও বিভিন্ন উপজেলায় জাতীয় শোক দিবস পালিত

Abdullah
আগস্ট ১৫, ২০২৩ ৭:০৯ অপরাহ্ণ
Link Copied!

ফরিদপুরে জেলা ও বিভিন্ন উপজেলায় জাতীয় শোক দিবস পালিত

 

মামুনুর রশিদ/ফরিদপুর প্রতিনিধিঃ

ফরিদপুর জেলা ও বিভিন্ন উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। সকালে জেলা প্রশাসনের উদ্যোগে দিবসটি উপলক্ষ্যে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শোক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহরের গোয়ালচামট বঙ্গবন্ধু কমপ্লেক্সে গিয়ে শেষ হয়। জেলা প্রশাসন, জেলা পুলিশসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও স্কুল-কলেজ-মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা শোঁক র‌্যালীতে অংশ গ্রহণ করেন।

র‍্যালী শেষে গোয়ালচামট বঙ্গবন্ধু কমপ্লেক্সে ১৫ আগস্টে শহীদদের প্রতি পুস্পস্তবক অর্পন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার, জেলা পুলিশ সুপার মো. শাহজাহান, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, পৌরসভাসহ জেলা আওয়ামীলীগ ও তাদের অঙ্গ-সংগঠনের নেতা কর্মীরা।

বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা। এসময় নিহতদের স্মরণে একমিনিট নিরবতা পালন ও শহীদদের আত্মার শান্তি কামনায় দোয়া করা হয়। এছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা, মিলাদ মাহফিল, কবিতা পাঠ, রচনা প্রতিযোগিতা, চিত্রাঙ্কনসহ বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে পালিত হয় বাঙ্গালি জাতির অবিসংবিদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম মৃত্যু বার্ষিকী।

এছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের উদ্যোগে কর্মসূচি অংশ হিসেবে সকাল ৭টায় আলিপুরে হাসিবুল হাসান লাভলু সড়কের শেখ রাসেল স্কয়ারে নবনির্মিত আওয়ামী লীগ অফিস চত্বরে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন শেষে দোয়া ও মোনাজাত করা হয়। বাংলাদেশ আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, মৎস্যজীবী লীগ, জাতীয় শ্রমিকলীগ, কোতোয়ালি থানা আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী লীগ,পৌর আওয়ামী লীগ,যুব মহিলা লীগ শেখ রাসেল ক্রীড়া চক্র, স্বর্ণ শিল্পী শ্রমিক ইউনিয়ন সংগঠন থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে। বিকেলে জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

দুপুরে শহরের আলিপুর উদয়ন সংঘের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে গণভোজের আয়োজন করা হয়। উদয়ন সংঘের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আলিপুরের স্থায়ী বাসিন্দা ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফ, খন্দকার মুকিদ হায়দার বাবলা,আলী আশরাফ পিয়ার, মাহফুজুর রহমান বিকু, আলী আজগর মালিক, অজিত কুমার গুহ স্বাধীন রেশাদুজ্জামান রেশাদ ,শরিফুল হাসান প্লাবন, আশরাফুল হাসান প্রলয়,সুমন হক, মাহফুজুর রহমান হিমেল,নাঈম হোসেন রাতুল, শহিদুল ইসলাম প্রমুখ। এসময় অসহায় ও দুস্থ মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এছাড়াও জেলার অন্যান্য উপজেলায় যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসটি পালিত হয়েছে।

আরো পড়ুন :  এক বছরেও আ'লীগ নেতা বাদল রহমানের মৃত্যুর রহস্য উদঘাটন হয়নি

উল্লেখযোগ্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ভাঙ্গায় পৌরসভার হাই লাইট চক্ষু হাসপাতাল সম্পুর্ন বিনামূল্যে ৭৫জন অসহায় ও দুস্থ রোগীদের অপারেশন করে লেন্স সংযোগ কর্মসূচী গ্রহণ করেন। দুপুরে বিনামূল্যে রোগীদের অপারেশন করে লেন্স সংযোগ কর্মসূচীর শুভ উদ্বোধন করেন ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আজীম উদ্দিন। উপস্থিত ছিলেন ভাঙ্গা সহকারী কমিশনার ভূমি মাসুদুর রহমান, হাইলাইট চক্ষু হাসপাতাল প্রতিষ্ঠাতা ও পরিচালক মোঃ সহিদুল ইসলাম, ডাঃ নাদিয়া হক, ভাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইফুল্লা শামিম, সাংবাদিক মামুনুর রশিদ,সরোয়ার হোসেন প্রমুখ।

এছাড়াও দিবসটি উপলক্ষে সকালে ভাঙ্গা উপজেলা প্রশাসন,পুলিশ ও বাংলাদেশ আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা সংসদ, ভাঙ্গা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করার মধ্যে দিয়ে শহীদ পরিবারের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

দুপুরে বাংলাদেশ আওয়ামী যুবলীগের পক্ষ থেকে উপজেলা পরিষদের বঙ্গবন্ধু চত্বর থেকে একটি শোক র‍্যালী বের করা হয়। র‍্যালীর নেতৃত্ব দেন সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন। এসময় জেলা পরিষদ চেয়ারম্যান শাহাদাৎ হোসেন ও ভাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।

ভাঙ্গা পৌরসভাসহ ১২ ইউনিয়নের বিভিন্ন স্থানে আওয়ামীলীগ,যুবলীগসহ দলের অঙ্গ সংগঠনের পক্ষ থেকে কাঙ্গালি ভোজ বিতরণ ও মসজিদ মন্দিরে বিশেষ প্রাথনা করা হয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৩:৫২
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৫৩
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৭
  • ১২:০৮
  • ৪:৪৩
  • ৬:৫৩
  • ৮:১৭
  • ৫:১৯