DoinikAstha Epaper Version
ঢাকাশুক্রবার ২১শে জুন ২০২৪
ঢাকাশুক্রবার ২১শে জুন ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

বিএনপি জয়ী হলেই নির্বাচন কমিশন নিরপেক্ষ: ওবায়দুল কাদের

News Editor
নভেম্বর ১১, ২০২০ ৩:৪৫ অপরাহ্ণ
Link Copied!

বিএনপি জয়ী হলেই নির্বাচন কমিশন নিরপেক্ষ ।বিএনপি নির্বাচনে জয়ী হওয়ার নিশ্চয়তা দিলেই কেবল তাদের কাছে কমিশন নিরপেক্ষ ও ভাল হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বুধবার (১১ নভেম্বর) সকালে তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ কথা বলেন। 

গণতন্ত্রকে এগিয়ে নেওয়ার পথে বিরোধীদল হিসেবে বিএনপি এ পর্যন্ত কী ভূমিকা রেখেছে, বিএনপি নেতাদের এমন প্রশ্ন করে ওবায়দুল কাদের বলেন, সবকিছুতেই সরকারের বিরুদ্ধে বিষোদগার আর সমালোচনা করা ছাড়া বিএনপির আর কিছু নেই।

সরকারের কোনো একটা ভালো কাজের প্রশংসা তাদের মুখ দিয়ে বের হয় না,তারা সাদাকে সাদা আর সত্যকে সত্য বলতে পারে না উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিরোধীতা তাদের একমাত্র রাজনৈতিক কৌশল। 

তিনি প্রশ্ন করেন, বিএনপি কিভাবে গণতন্ত্রের বিকাশমান রঙধনুতে রঙ যুক্ত করবে?

আমেরিকার নির্বাচন থেকে শুধু নির্বাচন কমিশনের নয়, বিরোধীদলেরও শেখার অনেক কিছু আছে জানিয়ে ওবায়দুল কাদের বিএনপি মহাসচিবের উদ্দেশ্যে বলেন, দেশের নির্বাচন কমিশন একটি সাংবিধানিক প্রতিষ্ঠান, সাংবিধানিক প্রক্রিয়ার আওতায় থেকেই কমিশন কাজ করছে।

গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালী করতে বিএনপির যে দলগত ভূমিকা জণগণ প্রত্যাশা করে তা থেকে তারা বহুদূরে অবস্থান করছে বলেও জানান আওয়ামী লীগের এই নেতা।

কাদের বলেন, বিএনপির রাজনীতির পথ ষড়যন্ত্রের, গণতন্ত্রের নয় দলটি জন্ম থেকে এ পর্যন্ত প্রমাণ করেছে বারবার। 

মির্জা ফখরুলের বিচার বিভাগ নিয়ে কথা বলা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন এবং চাপমুক্ত হয়ে কাজ করছে।

সাম্প্রতিক নানান ঘটনায় দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে রায় এসেছে এবং শাস্তি ভোগ করছে, সরকার কোন কিছুতেই হস্তক্ষেপ করেনি- বিএনপি নেতাদের স্মরণ করিয়ে দিয়ে ওবায়দুল কাদের বলেন, এ থেকেই প্রমাণ হয় বিচার বিভাগ স্বাধীনভাবেই কাজ করছে।

তিনি বলেন, বিএনপির পক্ষে রায় গেলে তারা বিচার বিভাগকে ধন্যবাদ জানায় আর বিপক্ষে গেলে বলে সরকার হস্তক্ষেপ করেছে।

আরো পড়ুন :  বিএনপি-জামায়াত আন্দোলনের নামেও বৃক্ষনিধন করেছে: প্রধানমন্ত্রী

৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী: ‘কলঙ্ক’ ঘুচিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় যুবলীগ

দুর্নীতি দমন কমিশনও স্বাধীনভাবে কাজ করছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন সরকারি দলের বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিদের বিরুদ্ধে মামলা দায়ের করছে, শাস্তি হয়েছে – এ থেকে স্পষ্ট যে দুদকের উপরও সরকারের কোন হস্তক্ষেপ নেই।

ঢাকা ১৮ আসনের উপনির্বাচন বিষয়ে  বিএনপির অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, নিজেদের ভরাডুবি টের পেয়ে বরাবরের মতো নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে তারা নানান অপপ্রয়াস চালিয়ে যাচ্ছে। 

সরকার জণগণের মনের ভাষা বুঝতে পারে না ফখরুলের এমন মন্তব্যে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার অবস্থান জনগণের মণিকোঠায়। এদেশের রাজনীতিতে ৭৫ পরবর্তী সময়ে সবচেয়ে জনপ্রিয় এবং জনঘণিষ্ঠ রাজনীতিবীদের নাম শেখ হাসিনা। আওয়ামী লীগ মাটি ও মানুষের রাজনীতি করে বলেই জনগণের মনের ভাষা বুঝতে পারে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৩:৪১
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৫২
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৬
  • ১২:০৩
  • ৪:৪০
  • ৬:৫২
  • ৮:১৮
  • ৫:১১