DoinikAstha Epaper Version
ঢাকাসোমবার ২০শে মে ২০২৪
ঢাকাসোমবার ২০শে মে ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

ভাঙ্গায় আইনশৃঙ্খলা সমুন্নত রাখাতে মতবিনিময় সভা

Abdullah
মে ২৪, ২০২৩ ১০:৪২ অপরাহ্ণ
Link Copied!

ভাঙ্গায় আইনশৃঙ্খলা সমুন্নত রাখাতে মতবিনিময় সভা

 

মামুনুর রশীদ/ফরিদপুর প্রতিনিধিঃ

পুলিশ জনতার সেবক। পুলিশকে সঠিক তথ্য দিয়ে জনগণ নিজ নিজ অবস্থান থেকে একটু সহযোগীতা করে তাহলে এলাকার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি সব সময় ভাল থাকতে পারে। কারন বাংলাদেশ পুলিশ বিশ্বাস করে পুলিশ ও জনতা অবিচ্ছেদ্য একটি অংশ হিসেবে পুলিশই জনতা’ জনতাই হচ্ছে পুলিশ। সাধারণ মানুষের জানমালের নিরাপত্তায় অপরাধ ও অপরাধীদের দমন করতে পুলিশ ও জনতার সহযোগীতা কোন বিকল্প নেই।

ফরিদপুরের ভাঙ্গায় আইনশৃঙ্খলা সমুন্নত রাখার প্রয়াসে সুধীজন সমাজের সাথে একটি মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার ভাঙ্গা সার্কেল হেলাল উদ্দিন ভূঁইয়া।

 

আজ বুধবার (২৪ মে) দুপুরে ভাঙ্গা থানার সেমিনার কক্ষে জনপ্রতিনিধি, সুশীল সমাজ, সাংবাদিক ও রাজনৈতিক নেতাকর্মীদের উপস্থিতিতিতে অনুষ্ঠিত হয় আইনশৃঙ্খলা সমুন্নত রাখার প্রয়াসের মতবিনিময় সভা।

 

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান, ভাইস চেয়ারম্যান মাওলানা ইছাহাক মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান পারুলী আক্তার, উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন, ভাঙ্গা বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মুন্সী প্রমুখ।

 

আইনশৃঙ্খলা সমুন্নত রাখার প্রয়াসের মত বিনিমিয় সভায় সভাপতিত্ব করেন ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ জিয়ারুল ইসলাম। শুরুতেই তিনি শুভেচ্ছা বক্তব্যে বলেন,ভাঙ্গার একটি পৌরসভাসহ ১২টি ইউনিয়নের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে শুধু পুলিশ নয় আপনাদের (জনগণকে) এগিয়ে আসতে হবে। জনগণের সহযোগীতা ছাড়া পুলিশ কখনও অপরাধ বা অপরাধীদের দমন করতে পারে না। জনগণের সঠিক তথ্যের ভিত্তিতে বিভিন্ন সময়ে পুলিশ গুরুত্বপূর্ণ কোন কোন ঘটনার ক্ষেত্রে বড় ধরনের সাফল্যতা অর্জন করে থাকেন।

 

ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান বলেন,আওয়ামীলীগ সরকার বাংলাদেশ পুলিশের আধুনিকায়ন করতে প্রতিনিয়ত কাজ করছে। আওয়ামীলীগের উন্নয়নের রাজনীতিতে আমাদের নেতা স্থানীয় সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি ভাঙ্গার আইনশৃঙ্খলা পরিস্থিতি পুলিশের কঠোর নিয়ন্ত্রণে থাকায় তিনি পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান।

 

উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন বলেন, এলাকার আইনশৃঙ্খলা ভাল রাখতে হলে শুধু পুলিশ বা উপজেলা প্রশাসন নয়। এজন্য নিজ নিজ অবস্থান থেকে জনগণকে এগিয়ে আসতে হবে। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ভাঙ্গার সাধারণ জনগণ যাতে করে ভাল থাকতে পারে এজন্য উপস্থিত সকলের একযোগে সহযোগীতা করতে হবে। আমরা সরকারি কর্মকর্তা বা কর্মচারী। আমরা আপনাদের মেহমান। আপনাদের ভাল রাখার ভাল থাকার দায়িত্ব আপনার আমাদের সবার।

 

আইনশৃঙ্খলা সমুন্নত রাখার প্রয়াসের মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন, ভাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র কমিশনার আইয়ুব আলী, সিনিয়র সাংবাদিক মামুনুর রশীদ, প্রফেসর মিজানুর রহমান, ঘারুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুনসুর আহমেদ, আলগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মম ছিদ্দিক মিয়া, চুমুরদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহাগ মাতুব্বর প্রমুখ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৩:৫০
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৩৭
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৫
  • ১১:৫৮
  • ৪:৩২
  • ৬:৩৭
  • ৮:০০
  • ৫:১৬