মানিকগঞ্জে জেলা প্রশাসনের উদ্যোগে ভাষা সৈনিকদের সংবর্ধনা,আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

মুহাম্মদ রেজাউল করিম, মানিকগঞ্জ প্রতিনিধিঃ মানিকগঞ্জে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে ভাষা সৈনিকদের সংবর্ধনা, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং প্রধানমন্ত্রীর পক্ষ থেকে কর্মহীন সংস্কৃতিসেবীদের উপহার বিতরণ করেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস। রবিবার সন্ধ্যায় জেলা শহরের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলক পাদদেশে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা ও সংবর্ধনা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস।

আলোচনায় অংশগ্রহণ করেন পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, জজকোর্টের পিপি অ্যাডভোকেট আব্দুস সালাম, মানিকগঞ্জ পৌরসভার মেয়র মো. রমজান আলী, মানিকগঞ্জ ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদেব কুমার সাহা। প্রভাষক বাসুদেব সাহা ও নারীনেত্রী রোমেজা আক্তার মাহিনের যৌথ সঞ্চালনায় করেন।

আলোচনা শেষে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত শিশু-কিশোরদের বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ এবং ভাষা সৈনিকদের ফুল দিয়ে বরণসহ সম্মাননা ক্রেস্ট ও প্রাইজবন্ড প্রদান করা হয়। সম্মাননা শেষে জেলার ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন জেলা শিশু একাডেমি, সপ্তসুর সংগীত নিকেতন, জেলা শিল্পকলা একাডেমি, সাবিস, শিল্পরথসহ বিভিন্ন সংগঠন গান, কবিতা আবৃত্তি ও নাচ পরিবেশন করে। সবশেষে মানিকগঞ্জ ড্রামা সার্কেলের উদ্যোগে মঞ্চস্থ হয় নাটক ‘রক্তাক্ত বর্নমালা’।