শরীয়তপুরে হেলিকপ্টারে করে বউ আনায় জরিমানা ৫০ হাজার

শরীয়তপুরে হেলিকপ্টারে করে বউ আনায় জরিমানা ৫০ হাজার

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুর সদর উপজেলায় হেলিকপ্টার দিয়ে বিয়ে করে নতুন বউ এনে এলাকায় স্বাস্থ্য বিধি অমান্য করে লোক সমাগমের দায়ে বরের ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২৮ জুন) দুপুর ১২টায় শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনদীপ ঘরাই ভাসানচর নতুন হাট গ্রামে নতুন জামাইকে এই অর্থদণ্ড করেন।

জানা যায়, সদর উপজেলার আংগারিয়া ইউনিয়নের দক্ষিণ ভাসানচর নতুন হাট গ্রামের জাহাঙ্গীর সরদারের ছেলে সাগর আহমেদ সরদারের (২৩) সঙ্গে সোমবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার নবিনগর উপজেলার ইব্রাহিমপুর এলাকার আলী করিম খন্দকারের মেয়ে কাউনান খন্দকার বন্যার (২৩) বিয়ে হয়। বিয়ের আনুষ্ঠানিকতা শেষে কনেকে হেলিকপ্টারে করে শরীয়তপুরের দক্ষিণ ভাসানচর নতুন হাট নিয়ে আসেন।

হেলিকপ্টারে বিয়ে করে বউ আনার বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে শত শত লোক এক নজর দেখার জন্য ভীর জমায়। যেখানে বেশির ভাগ মানুষ সামাজিক দূরত্ব বজায় না রেখে এবং মাস্ক না পড়ায় করোনা ভাইরাস বিস্তারে ঝুঁকি বাড়ানোর সম্ভাবনা খবর পেয়ে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মনদীপ ঘরাই, সাগর সরদারের বাড়িতে গিয়ে স্বাস্থ্যবিধি অমান্য করার অপরাধে বর সাগর সরদারকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

এ বিষয়ে ইউএনও মনদীপ ঘরাই বলেন, ‘মহামারি করোনাভাইরাস সংক্রমণের মধ্যে স্বাস্থ্যবিধি না মেনে হেলিকপ্টারে করে বউ এনে এলাকায় লোক সমাগম করে স্বাস্থ্যবিধি লঙ্ঘন করেছেন সাগর সরদার। যা করোনা পরিস্থিতিতে দণ্ডনীয় অপরাধ। তাই ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও কেউ যদি স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে তার বিরুদ্ধেও তাৎক্ষণিক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো পড়ুন :  ভৈরবে আবাসিক হোটেলে আপত্তিকর অবস্থায় খদ্দেরসহ নারী আটক