সাভারের আশুলিয়া মাদক ব্যবসায়ী কারনে অতিষ্ঠ এলাকাবাসী

102

মোঃ আহসান হাবীব, সাভার প্রতিনিধি ঢাকাঃ

বৃহস্পতিবার ৮ এপ্রিল সাভারের আশুলিয়ায় আব্দুল গফুর মিয়া নামের এক মাদক ব্যবসায়ীর কাছে অসহায় হয়ে পড়েছে এলাকাবাসী।

তাদের বিভিন্ন ধরনের সন্ত্রাসীমুলক কার্যকলাপ ও হুমকি ধামকিতে পুরো এলাকাবাসীর স্বাভাবিক জীবন যাত্রা ব্যহত হচ্ছে। বাসার সামনেই মাদক কেনা বেচা করলেও তাদের কিছুই বলা যায় না। একই সাথে এলাকাবাসীর ব্যবসা লুটে নেওয়ার চেষ্টা করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

আশুলিয়ার কাঠগড়া বাউলপাড়া এলাকার আব্দুল হাই এসব অভিযোগ করে। গফুর দীর্ঘদীন ধরে তার পরিবারের পিছনে লেগে থাকতো নানাভাবে ক্ষতি করার চেষ্টা করে বলেও অভিযোগ করে তিনি।

গোপনসুত্রে জানা যায় , আশুলিয়ার ওই এলাকায় মাদকের আধিপত্য বিস্তার করে দীর্ঘদিন ধরে মাদকের রাজত্ব কায়েম করে আসছে গফুর ও তার সহযোগীরা। তার কাজই হচ্ছে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে অন্যের ব্যবসা লুটে পুটে নেওয়া।

এছাড়া মাদক দ্রব্য কাঠগড়া এলাকায় ছড়িয়ে দিয়ে যুব সমাজকে করে মাদকাসক্ত। মাদক বিক্রির দায়ে হাজত খেটে বের হয়ে শুরু করে আবার মাদক ব্যবসা। এর আগে সে গত ১০ অক্টোবর আব্দুল হাই সহ বেশ কয়েকজনকে মারধর করে হাসপাতালে পাঠায়।

এমনকি, গত ২০১৭ সালের সেপ্টেম্বর মাসে তাকে ৫০০ পিস ইয়াবাসহ আটক করে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ ডিবি। কিন্তু জামিনে এসে আবার তিনি প্রকাশ্যে মাদক ব্যবসা করে। এলাকাবাসী বলে, গফুর খুবই খারাপ প্রকৃতির লোক। তাদের সাথে কেউ সহজে কথা বলে না।

সবাই তাকে ভয় পায়। তারা মাদক ব্যবসা করে অনেক টাকার মালিক হয়েছে। তাদের বিরুদ্ধে কেউ মুখ খুললে নানাভাবে মেরে ফেলার হুমকি দেয়। এর আগে তাকে অনেক গুলো ইয়াবাসহ র‍্যাব আটক করেছিলো। এসকল অভিযোগের বিষয়ে জানতে মাদক কারবারি আব্দুল গফুর মিয়ার মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি কল রিসিভ করেননি।

আব্দুল হাই বলে, আমাদের স্বাভাবিক জীবনযাপন করতে পারছি না গফুরের জন্য। তার ভাই প্রকাশ্য দিবালোকে মদ খেয়ে আমার বাড়ির সামনে দিয়ে মাতলামো করে।

আর গফুর আমার ব্যবসা লুটে নেওয়ার পায়তারা করছে। তার জন্য আমার পুরো পরিবার হুমকির মুখে আছে। এমতাবস্থায় আমি প্রশাসনের সহায়তা কামনা করেছি।