সাভারে চাদা না দেওয়াতে মাছ ব্যবসায়ীর হাত পা ভেঙ্গে দিলো সন্ত্রাসীরা

56

মোঃ আহসান হাবীব,সাভার প্রতিনিধি ঢাকাঃ

বৃহস্পতিবার ৮ এপ্রিল দুপুরে পর ঢাকার সাভারে দাবিকৃত চাঁদার ১ লাখ টাকা দিতে রাজি না হওয়ায় ইউসুফ আলী নামের এক মৎস্য ব্যবসায়ীকে মারধর করে হাত ভেঙ্গে দিয়েছে সন্ত্রাসীরা। আহত ওই ব্যবসায়ীকে আজ দুপুরে রাজধানীর পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বিরুলিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ অপূর্ব দত্ত। ভুক্তভোগী মৎস্য ব্যবসায়ী ইউসুফ আলী সাভারের বিরুলিয়া ইউনিয়নের কাকাব এলাকার মৃত সুরুজ মিয়ার ছেলে।

অভিযুক্তরা হলেন- একই এলাকার ওয়ালিম মাদবরের ছেলে আরিফুল ইসলাম, আসলাম উদ্দিনের ছেলে মাে: মামুন মিয়া , ফরিদ মিয়া, মৃত আতাউল্লাহর ছেলে মেরাজ মিয়া , একই ইউনিয়নের সামাইর গ্রামের মাে: ফরিদ, সহ অজ্ঞাত আরও ৭ থেকে ৮ জন।

অভিযোগে জানা যায়, ওই এলাকায় নাইরাদী সংলগ্ন সিস্তার মিয়া নামের এক ব্যক্তির ৬০ বিঘা জমির একটি পুকুর ৩ বছরের জন্য লিজ নেয় ইউসুফ। গত ১৫ দিন ধরে অভিযুক্ত সন্ত্রাসী ও চাঁদাবাজরা মাছের খামারে এসে অকথ্য ভাষায় গালিগালাজ করে ১ লাখ টাকা চাঁদা দাবি করে চলে যায়।

পরে গতকাল বুধবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে মাছের খামারে এসে দেশীয় মারাত্নক অস্ত্রে সজ্জিত হয়ে দাবীকৃত চাঁদার টাকা চায়। টাকা দিতে অস্বীকার করলে মামুন তাহার হাতে থাকা লােহার রড দিয়া ভুত্তভোগীকে মাথা লক্ষ্য করে আঘাত করে। মাথা সরিয়ে নিলে আঘাত হাতে লেগে কুনুইয়ের হাড় ভেঙে যায়।

এমন সময় তার সাথে থাকা সঙ্গীসাথিরা পরপর আঘাত করে। পরে এলাকাবাসী এসে তাকে উদ্ধার করে সাভারের সুপার ক্লিনিকে ভর্তি করে।

অবস্থার অবনতি হলে তাকে পঙ্গু হাসপাতালে পাঠানো হয়ে। এ বিষয়ে বিরুলিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ অপূর্ব দত্ত বলেন, বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।