সাভারে দুই মাসের বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করে ভার্সেটাইল অ্যাটেয়ার শ্রমিকেরা।

48

মোঃ আহসান হাবীব,সাভার প্রতিনিধি ঢাকাঃ

বৃহস্পতিবার ৮ এপ্রিল বিকেল ৪টার পরে সাভার রাজফুলবাড়িয়া এলাকায় ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে ভার্সেটাইল অ্যাটেয়ার নামে কারখানার শ্রমিকরা। শ্রমিকরা বলে, ভার্সেটাইল অ্যাটেয়ারের কারখানায় প্রায় আড়াইশ শ্রমিক কাজ করি।

গত ফেব্রুয়ারি ও মার্চ মাসের বেতন পরিশোধে টালবাহানা করে মালিকপক্ষ। এ কারনে শ্রমিকরা আন্দোলনে নামে। গত ৩১ মার্চ কারখানার মালিক ও শ্রমিক এবং শ্রমিক প্রতিনিধিসহ শিল্প পুলিশ-১। পুলিশ সুপারের কার্যালয়ে তিনপক্ষীয় আলোচনার পর ৮ এপ্রিল ফেব্রুয়ারি মাসের বেতন পরিশোধের জন্য তারিখ নির্ধারণ করে।

কিন্তু আজও বকেয়া বেতন পরিশোধ করা হবে না জানতে পেরে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করি আমরা শ্রমিকরা। শ্রমিক ববি বলে, লকডাউনের সময় দোকানপাট তেমন একটা খোলা থাকে না। আর আমরা দুই মাস ধরে বেতন পাই না।

আমাদের হাতে কোনো টাকা নেই। ঠিকঠাক বাজার করে খাইতে পারছি না। আমরা যখন কষ্ট সহ্য করতে পারি না তখন রাস্তায় নামি। শ্রমিক সবুজ বলে, আমরা সারামাস কাজ করি মাস শেষে বেতনের আশায়। কিন্তু মাস শেষে বেতন না পেয়ে আমরা হতাশায় পড়ে যাই।

বাচ্চার দুধ কেনার টাকা পাই না আমরা। আজকের মধ্যে বেতন পরিশোধ করার জোর দাবি জানাচ্ছি।এ ব্যাপারে কথা বলতে ভার্সেটাইল অ্যাটেয়ারের কারখানার অ্যাডমিন মামুনের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

সাভার মডেল থানা পুলিশের পরিদর্শক সাইফুল ইসলাম বলে, শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে।