DoinikAstha Epaper Version
ঢাকারবিবার ২৮শে এপ্রিল ২০২৪
ঢাকারবিবার ২৮শে এপ্রিল ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

অবৈধ চোরাচালানীকে আটকের জেরে বিজিবির উপর হামলা, থানায় মামলা

Abdullah
সেপ্টেম্বর ২৫, ২০২৩ ৮:০৭ অপরাহ্ণ
Link Copied!

অবৈধ চোরাচালানীকে আটকের জেরে বিজিবির উপর হামলা, থানায় মামলা

মোঃ রহিম হৃদয়ঃ

খাগড়াছড়ি জেলার পানছড়ির সিমান্ত সংলগ্ন লোগাং বিজিবি ক্যাম্পের চেকপোষ্টে মোটর সাইকেলে দুই আরোহিকে সন্দেহজনক ভাবে থামানো হলে বস্তার ভিতর টাকার বান্ডিল সদৃশ্য দ্রব্যের অবস্থান আঁচ করতে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে আনার পথে বিজিবির উপর হামলা করে আটককৃতদের ছিনিয়ে নেওয়ার ঘটনায় থানায় মামলা দায়ার করা হয়েছে। আজ সোমবার (২৫ সেপ্টেম্বর/২৩) সন্ধ্যায় পানছড়ি থানার এ মামলা দায়ার করা হয়।

 

বিজিবি সুত্রে জানা যায়, গতকাল রবিবার (২৪ সেপ্টেম্বর/২৩) সকাল ১০ টায় জেলার পানছড়ির সিমান্ত সংলগ্ন লোগাং বিজিবি ক্যাম্পের চেক পোষ্টে মোটর সাইকেলে দুই আরোহিকে সন্দেহজনক ভাবে থামানো হলে বস্তার ভিতর টাকার বান্ডিল সদৃশ্য দ্রব্যের অবস্থান আঁচ করতে পেরে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেন ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মোঃ মোফাজ্জল হোসেন।

স্থানীয় তিনজন ইউপি সদস্য ও আটককৃতদের উপস্থিতিতে বস্তা থেকে মোট বার লক্ষ পঞ্চাশ হাজার টাকা দেখতে পান। আটককৃত পানছড়ি উপজেলার সিমানা পাড়ার বাসিন্দা প্রদীপ চাকমার ছেলে আরোহী রিংটু চাকমা (২৭), সুমন্ত চাকমার ছেলে ধন রঞ্জন চাকমা (২৩) উল্লিখিত টাকার উৎস ও মালিকানা সম্পর্কে সঠিক তথ্য প্রদানে ব্যর্থ হলে স্থানীয় তিনজন ইউপি সদস্য উপস্থিতিতে সমূদয় অর্থের প্রতিটি নোটের নম্বর উল্লেখ পূর্বক একটি জব্দ তালিকা প্রস্তুত করেন এবং উর্ধতন কর্মকর্তাকে বিষয়টি অবহিত করেন।

উর্ধ্বতন কর্মকর্তাদের অনুমতিতে আটককৃতদের পানছড়ি থানায় হস্তান্তর করার জন্য বিকালের দিকে নিয়ে আসার সময় পুজগাং বাজারে আগে থেকে লাঠিসোঠা নিয়ে প্রস্তুত থাকা ৫শ-৬শ জন উপজাতীয় নারী/পুরুষ রাস্তায় গতিরোধ করে এবং বিজিবি সদস্যদের উপর হামলা চালিয়ে ধৃত আসামী এবং সমূদয় অর্থ ছিনিয়ে ও বিজিবি সদস্যদেরকে মারধর করে এবং পেট্রোল দিয়ে গাড়ী পুড়িয়ে দিতে উদ্যত হয়।

লোগাং জোন (৩ বিজিবি) পানছড়ি ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্নেল এ কে এম আরিফুল ইসলাম পিএসসি বলেন, উপস্থিত ব্যক্তিবর্গের মারমুখী আচরণ সত্ত্বেও উচ্ছৃঙ্খল ব্যক্তিবর্গ অতি নিকটে চলে আসায় অধিক সংখ্যক লোকজনের হতাহতের কথা বিবেচনা করে বিজিবি সদস্যগণ অসামান্য ধৈর্য্য ও প্রজ্ঞার সাথে পরিস্থিতি মোকাবেলা করতে থাকে। পবরর্তী সময়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি করে পরিস্থিতি শান্ত করা হয়।

আরো পড়ুন :  শেরে বাংলা এ কে ফজলুল হকের মাজারে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

সন্ধ্যায় খাগড়াছড়ি বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বিজিবিএম, পিবিজিএম ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিক ও স্থানীয় জন প্রতিনিধিদের সাথে মতবিনিময় করেন।

ঘটনাস্থল থেকে একজন উপজাতীয়কে বিজিবি আটক করে। এ বিষয়ে নায়েব সুবেদার মোঃ মোফাজ্জল হোসেন বাদি হয়ে ২৫ সেপ্টেম্বর/২৩ সোমবার বিকালে পানছড়ি থানায় ১৩ জনের নাম উল্লেখ করে আরো ৫শ-৬শ জন অজ্ঞাতকে আসামী করে মামলা দায়ের করেছেন।

আজ সোমবার (২৫ সেপ্টেম্বর/২৩) সন্ধ্যায় পানছড়ি থানার ওসি মোঃ হারুন রশিদ বলেন, মামলা হয়েছে। ভিডিও ফুটেজ দেখে আসামী আটকের প্রক্রিয়া চলমান আছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৪:০৮
ইফতার শুরু - সন্ধ্যা ৬:২৮
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৩
  • ১২:০০
  • ৪:৩১
  • ৬:২৮
  • ৭:৪৭
  • ৫:২৮