DoinikAstha Epaper Version
ঢাকাশনিবার ১৮ই মে ২০২৪
ঢাকাশনিবার ১৮ই মে ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

জাতীয় পার্টি সহযোগি শক্তি হিসেবে কাজ করছে-রংপুরে তথ্যমন্ত্রী

Abdullah
ডিসেম্বর ১৪, ২০২৩ ১২:৩৯ অপরাহ্ণ
Link Copied!

জাতীয় পার্টি সহযোগি শক্তি হিসেবে কাজ করছে-রংপুরে তথ্যমন্ত্রী

রিয়াজুল হক সাগর/রংপুর প্রতিনিধিঃ

জাতীয় পার্টি ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সহযোগি শক্তি হিসেবে কাজ করছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (১৩ ডিসেম্বর) বিকেলে রংপুরে আওয়ামী লীগের বিভাগীয় সাংগঠনিক টিমের সাথে নির্বাচনী নির্দেশনা ও মতবিনিময় সভায় অংশ নিতে এসে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

জাতীয় পার্টির সাথে এই নির্বাচনে জোট ও আসন বন্টন নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, জাতীয় পার্টি আমাদের মিত্র। ১৫ বছর ধরে একসাথে গণতন্ত্র রক্ষায় ও অপরাজনীতির বিরুদ্ধে আমাদের সাথে কাজ করছে। এই নির্বাচনেও জাতীয় পার্টি আমাদের সহযোগী শক্তি হিসেবে কাজ করছে। জাতীয় পার্টিসহ আমরা ২০০৮ সালে নির্বাচন করেছি, ২০১৪ সালে ও ২০১৮ সালেও জোটবদ্ধ নির্বাচন হয়েছিলো। তবে এই নির্বাচনেও আলোচনা চলছে, তারা স্বাধীনভাবে নির্বাচনে অংশ নিতে প্রায় ৩০০ আসনে প্রার্থীতা দিয়েছে। তবে আমাদের অনেকের সাথে কৌশলগত জোট হবে।

স্বতন্ত্র প্রার্থী প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচনকে প্রতিদ্বন্দিতামূলক করতে স্বতন্ত্র প্রার্থী মাঠে আছে, তবে আওয়ামী লীগ দলীয় প্রার্থীর পক্ষে কাজ করবে। দলীয় কিংবা স্বতন্ত্র প্রার্থী কোন প্রভাব বিস্তার করার চেষ্টা করলে, সেটা আমরা দলগতভাবে সেটা দেখবো। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যারা প্রতিহত করতে চেয়েছে, তারা এখন পালিয়েছে বলে করে মন্ত্রী বলেন, বিদেশী অনেক রাষ্ট্র যারা দ্বিধাদ্বন্দে ছিলো, নির্বাচন পর্যবেক্ষণ পাঠাবে কি পাঠাবে না, তারাসহ ইউরোপীয় ইউনিয়ন নির্বাচনে পর্যবেক্ষণ পাঠাচ্ছেন।

মন্ত্রী আরও বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিবন্ধিত ৪৪ টি দলের মধ্যে ৩০ টি নিবন্ধিত দল নির্বাচনে অংশ নিয়েছে। প্রত্যেকটি আসনে গড়ে ৭ জন করে প্রতিদ্বন্দিতা করছেন। বিএনপি সিটি কর্পোরেশন নির্বাচন বর্জন করেছিলো, তারপর সেই সব নির্বাচনে ৫০ শতাংশের বেশি ভোট পরেছে। এবারের নির্বাচনও প্রতিদ্বন্দিতামূলক, উৎসাহ ব্যাঞ্জক, দেশের মানুষের অংশগ্রহণে নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই সাথে অনেক উন্নত দেশে যে পরিমান ভোটার উপস্থিতি হয় না, তার থেকে বেশি ভোটার উপস্থিতি হবে ইনশাআল্লাহ। ড. হাছান মাহমুদ বলেন, নির্বাচন কমিশনের অধীনে দেশের সকল রাষ্ট্রযন্ত্র কাজ করছে। নির্বাচন কমিশন যা চাচ্ছে সরকার তা বাস্তবায়ন করছেন।

আরো পড়ুন :  চৌধুরী কামরুল হাসানের দিনভর গণসংযোগ ও নির্বাচনী জনসভা অনুষ্ঠিত

আপনারা জানেন, ইতিমধ্যে নির্বাচন কমিশন দেশের অধিকাংশ ইউএনও, ওসিদের বদলি করেছেন, অনেক ডিসি এসপিদের বদলি করেছে। অতীতে এরকম ঘটনা ঘটেনি। সবমিলিয়ে নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য অনেক কঠিন। পরে রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে রংপুর বিভাগীয় সাংগঠনিক টিমের উদ্যোগে নির্দেশনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের সার্বিক সহযোগিতায় আয়োজিত সভায় বাংলাদেশ আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান, কেন্দ্রীয় সদস্য এডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, এডভোকেট সফুরা বেগম রুমি। সভায় আওয়ামী লীগের রংপুর বিভাগের জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ এতে অংশ নেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৩:৫০
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৩৭
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৫
  • ১১:৫৮
  • ৪:৩২
  • ৬:৩৭
  • ৮:০০
  • ৫:১৬