DoinikAstha Epaper Version
ঢাকাশুক্রবার ১৭ই মে ২০২৪
ঢাকাশুক্রবার ১৭ই মে ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

টেলর সুইফটের 14-2023 বাস্তবতা

Abdullah
অক্টোবর ২৭, ২০২৩ ৭:৩৭ অপরাহ্ণ
Link Copied!

টেলর সুইফটের 14-2023 বাস্তবতা

বিনোদন প্রতিবেদকঃ

রিপাবলিক রেকর্ডস দ্বারা প্রকাশিত এই কভার চিত্রটি টেলর সুইফটের “1989 (টেলরের সংস্করণ)” দেখায়। (এপির মাধ্যমে রিপাবলিক)।

কানসাস সিটি চিফস এবং লস অ্যাঞ্জেলেস চার্জার্সের মধ্যে রবিবার, 22 অক্টোবর, 2023, কানসাস সিটি, মোতে একটি এনএফএল ফুটবল খেলার প্রথমার্ধের সময় টেলর সুইফ্ট একটি স্যুট পরে উদযাপন করছেন (এপি ফটো/এড জুর্গা)

একজন মিয়ামি ডলফিনস ভক্ত ক্যারোলিনা প্যান্থার্সের বিরুদ্ধে এনএফএল ফুটবল খেলার প্রথমার্ধের সময়, মিয়ামি গার্ডেনস, ফ্লা। (এপি ছবি/উইলফ্রেডো লি) রবিবার, অক্টোবর 15, 2023-এ একটি “টেলর সুইফট কোথায়” চিহ্ন প্রদর্শন করছে

লস অ্যাঞ্জেলেসের AMC The Grove 14-এ বুধবার, 11 অক্টোবর, 2023-এ একজন ভক্ত কনসার্ট ফিল্ম “টেলর সুইফ্ট: দ্য ইরাস ট্যুর” এর ওয়ার্ল্ড প্রিমিয়ারে যোগ দিচ্ছেন৷ (এপি ফটো / ক্রিস পিজেলো)।

লস অ্যাঞ্জেলেস (এপি) টেলর সুইফ্টের পুনঃকল্পিত “1989” এখানে, অ্যালবামটি যেটি প্রথম পিক সুইফ্ট যুগের সূচনা করেছিল তার বিশাল পপ সংস্কৃতির আধিপত্যের উচ্চতায় আবার দেখা হয়েছিল।

2014 সালে প্রকাশিত এবং তার জন্ম বছরের জন্য নামকরণ করা হয়েছে, আসল “1989” একটি ধ্বনি পুনর্জন্মকে নির্দেশ করে। সুইফট তার প্রথম চারটি স্টুডিও অ্যালবামের ন্যাশভিল কান্ট্রি শিকড় ফেলে দিয়েছিলেন এবং নিজেকে একজন পূর্ণাঙ্গ পপ সুপারস্টার ঘোষণা করেছিলেন।

শুক্রবার প্রকাশিত “1989 (টেলরস সংস্করণ),” সুইফটের সেই সংস্করণটি নেয় — তারপরে তার 20-এর দশকের মাঝামাঝি, নিউইয়র্কে বসবাস করে, 80-এর দশকের সিনথ শব্দের অস্ত্রাগার এবং জ্যাক অ্যান্টোনফ নামে একজন নতুন প্রযোজক নিয়ে বিশ্বের সাথে লড়াই করার জন্য প্রস্তুত।এবং পাঁচটি অপ্রকাশিত “ভল্ট” ট্র্যাক রয়েছে যা সে তখনকার শিল্পী সম্পর্কে আরও সূত্র দেয়৷

আগের “টেইলরস ভার্সন” রিলিজগুলি প্রচলিত রিরেকর্ডিংয়ের চেয়েও বেশি হয়েছে, নতুন মিউজিক, ইস্টার এগ এবং ভিজ্যুয়াল নিয়ে এসেছে যা তার কাজের বোঝাকে আরও গভীর করে। প্রজেক্টটি ছয়টি রিলিজের মধ্যে চতুর্থ মিউজিক ম্যানেজার স্কুটার ব্রাউনের তার প্রাথমিক ক্যাটালগ ক্রয় এবং বিক্রয় দ্বারা প্ররোচিত হয়েছিল এবং তার নিজের গানগুলি এবং সেগুলি কীভাবে ব্যবহার করা হয় তা নিয়ন্ত্রণ করার জন্য সুইফটের প্রচেষ্টার প্রতিনিধিত্ব করে।

এখন কী স্ট্রিমিং হচ্ছে: ‘1989 (টেলরের সংস্করণ),’ এমিলি ব্লান্ট এবং ‘ফাইভ নাইটস অ্যাট ফ্রেডি’স’ মুভি রিভিউ: উচ্ছ্বসিত ‘টেইলর সুইফট: দ্য ইরাস ট্যুর’-এ, প্রতিটি আসন হল বাড়ির সেরা আসন।

‘এখন কথা বলুন (টেলরের সংস্করণ)’ এখানে। টেলর সুইফটের রূপান্তরমূলক অ্যালবামটি কীভাবে পুনর্বিবেচনা করবেন তা এখানে

“1989”-এ তার প্রত্যাবর্তন যে অ্যালবামটিতে তিনি নিজের এবং গানের মাধ্যমে মিডিয়ার চিত্রাঙ্কনগুলির মুখোমুখি হতে শুরু করেছিলেন আরেকটি সুইফট জনপ্রিয়তা ক্রেসেন্ডোতে আসে তবে এটি 2010-এর দশকের নস্টালজিয়ায় (হ্যাঁ, এটি শুধুমাত্র 2023। হ্যাঁ, নস্টালজিয়া বাস্তব)।

“1989” নতুন পিক সুইফট যুগকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এখানে কিছু মূল বিষয় বিবেচনা করা হয়েছে। 2014 সালের দিকে শ্রোতারা সুইফটের মনের মধ্যে ক্লুগুলির জন্য ভল্ট ট্র্যাকের গভীরে ডুব দেবেন৷ “স্লাট!” প্রেসের সাথে তার বিতর্কিত সম্পর্কের কথা মনে করতে পারে, যা তার কথিত রোমান্টিক সম্পর্ক এবং সেগুলি শেষ হওয়ার পরে সে যে গানগুলি লিখেছিল তার উপর স্থির ছিল।

তারা “আউট অফ দ্য উডস” এর সাথে “এটা কি এখন শেষ?” গানের কথায় “যখন আপনি নিয়ন্ত্রণ হারিয়েছেন / লাল রক্ত, সাদা তুষার।” তারা ভাববে যে কে তাকে “এখন আমরা কথা বলি না” এ অ্যাসিড রক এবং মেগা ইয়ট পছন্দ করার ভান করেছে। তবে সুইফ্ট সেই সময়ে কোথায় ছিল, এরপর কী এসেছিল এবং বর্তমান মুহুর্তটিকে কীভাবে প্রতিফলিত করে সে সম্পর্কে চিন্তা করার মধ্যে আরও অন্তর্দৃষ্টি পাওয়া যাবে।

2014 সালে সুইফ্ট প্রধান শিরোনাম এবং অ্যাওয়ার্ড শো ক্রাউড শট, অত্যধিক স্যাচুরেশনের একটি বিন্দুতে পৌঁছেছিল, এবং তার কম সেলিব্রেটেড প্রতিশোধের রেকর্ড, 2017-এর “খ্যাতি” প্রকাশের আগে জনসাধারণের নজর থেকে পিছিয়ে যাওয়ার দিকে পরিচালিত করেছিল। কানসাস সিটি চিফস তারকা ট্রাভিস কেলসের সাথে তার সম্পর্কের কারণে সুইফট এনএফএল সম্প্রচারে অনুরূপ আচরণ পেয়ে, ইতিহাস কি পুনরাবৃত্তি করতে পারে?

রোলিং স্টোন-এর সিনিয়র লেখক ব্রিটানি স্প্যানোস সহজভাবে বলেছেন: “মানুষ খুব বিখ্যাত যে কেউ সহজেই অসুস্থ হয়ে পড়ে। এবং আমি মনে করি যে আমরা এক মিনিটে এর মতো একক সংস্কৃতির সেলিব্রিটি মুহূর্তগুলি পাইনি, “তিনি 2023 সালে সুইফট সম্পর্কে বলেছেন।

সোশ্যাল প্ল্যাটফর্ম এবং স্রষ্টার অর্থনীতি কভার করা ভক্স-এর একজন সিনিয়র সংবাদদাতা রেবেকা জেনিংস 2014 যুগের “মন্দা-পরবর্তী” এবং 2023-এর “কোভিড-পরবর্তী” যুগের মধ্যে একটি সংযোগ দেখেছেন, এমন একটি সময় যেখানে সুইফট সফল হয়েছে কারণ সেখানে এক ধরণের সাংস্কৃতিক রয়েছে “বাউন্সিং ব্যাক ভাইব,” এমন একটি সময় যেখানে লোকেরা উদযাপনের সঙ্গীত চায়।

2014 সালে, এটি ছিল সুইফট “1989” এর সাথে তার পপ সাউন্ড খুঁজে পেয়েছিল। 2023 সালে, এটি নিজের সবচেয়ে সফল সংস্করণ হয়ে উঠছে এবং তার গেমের শীর্ষে থাকাকালীন “1989” পুনরায় প্রকাশ করছে।

দেশ থেকে পপ পর্যন্ত: একটি ট্রানজিশনাল অ্যালবামঃ-নিউইয়র্ক বিশ্ববিদ্যালয়ের ক্লাইভ ডেভিস ইনস্টিটিউটে সুইফটের একটি কোর্স শেখানো স্প্যানোস বলেছেন, “এটি সম্পূর্ণভাবে দেশের বাইরে চলে যাওয়া তার জন্য একটি বিশাল ঝুঁকি ছিল – এই অ্যালবামে কোনও দেশের উপাদান নেই।” তিনি বলেন, পপ গান লেখার প্রতি সুইফটের ঝোঁক তার 2008 সালের সোফমোর রিলিজ “ফিয়ারলেস” থেকে “লাভ স্টোরি” এর মতো ট্র্যাকগুলিতে প্রমাণিত হয়েছে কিন্তু “1989” হল “তার প্রথম অফিসিয়াল, পূর্ণ দৈর্ঘ্যের পপ প্রকল্প।”

আরো পড়ুন :  গাজায় ইসরায়েলি বাহিনীর ওপর ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠীগুলোর হামলা

যাইহোক, পপ-এ একটি ঘোষণামূলক পদক্ষেপের চেয়েও, স্প্যানোস “1989” কে দেখেন “বংশের মধ্যে আরও বেশি ট্রানজিশনাল অ্যালবাম কিশোর তারকারা যখন তারা যৌবনে চলে যায় তখন তারা তৈরি করতে থাকে,” এটিকে জ্যানেট জ্যাকসনের “কন্ট্রোল” এবং ক্রিস্টিনার সাথে তুলনা করে। আগুইলেরার “স্ট্রিপড।” “1989” হল সেই অ্যালবাম যেখানে সুইফট কৈশোর থেকে নিজেকে তালাক দিয়েছিলেন। সে NYC-তে চলে গেছে; তিনি নতুন লোকেদের সাথে কাজ করছেন; সে সিন্থ পপ করছে।

র‍্যাচেল ব্রডস্কি, একজন সঙ্গীত এবং সংস্কৃতি লেখক যিনি সুইফটকে এক দশকেরও বেশি সময় ধরে কভার করছেন, উল্লেখ করেছেন যে সুইফটের সোনিক পরীক্ষাগুলি অর্জিত হয়েছিল – এবং তিনি খুব ভালভাবে চূড়ান্ত পপ সুপারস্টারদের একজন যিনি গেট থেকে বেরিয়ে আসতে পারেননি শ্রোতারা এখন যেভাবে অভ্যস্ত হয়ে পড়েছেন সেই ধারার সাথে খেলা।

“তিনি ছানাদের ছায়ায় উঠে এসেছিলেন, যেখানে তাকে তার দলের দ্বারা নির্দিষ্ট পরিস্থিতিতে বলা হয়েছিল, যেমন, ‘তুমি ছানা হতে চাও না,” ব্রডস্কি কান্ট্রি মিউজিক গ্রুপ সম্পর্কে বলেছেন, যাদের বিরুদ্ধে যাওয়ার জন্য শাস্তি দেওয়া হয়েছিল তাদের দর্শকদের প্রত্যাশা।

The Chicks, Shania Twain এবং LeAnn Rimes এর মত অভিনয় সুইফটের জন্য “1989”-এ খোলার দরজা খুলে দিয়েছিল, সে বলে। এবং শুধুমাত্র একজন পপ সঙ্গীতশিল্পী হিসেবে নয়, বরং কেউ একজন বাকিং কনভেনশন হিসেবে কিছু ব্রডস্কি বলেছেন ক্যাসি মুসগ্রেভস, মেরেন মরিস এবং এমনকি অলিভিয়া রডরিগোর মতো শিল্পীরাও অনুসরণ করেছেন।

তার নিজের সেলিব্রিটির সাথে জড়িত

যখন “1989” চারপাশে ঘূর্ণায়মান হয়েছিল, সুইফ্ট আর হাই স্কুল রোম্যান্স এবং রূপকথার আখ্যান লিখছিল না। তিনি তার সেলিব্রেটি বাস্তবতার সাথে জড়িত হতে শুরু করেছিলেন – তার জন্মদিনের পার্টিতে Beyoncé এবং Jay-Z কে আমন্ত্রণ জানিয়ে, মিডিয়াতে “দ্যা স্কোয়াড” লেবেলযুক্ত একটি গ্রুপে মডেল এবং অন্যান্য খুব বিখ্যাত ব্যক্তিদের সাথে আড্ডা দেওয়া।

তিনি “‘ব্যাড ব্লাড’-এর মতো গানও লিখছিলেন, যা ক্যাটি পেরির সাথে তার দ্বন্দ্ব সম্পর্কে,” স্পেনোস বলেছেন, “দেশ টেলর” এর সাথে যুক্ত নম্রতা এবং “হোমটাউন গার্ল” ইমেজ থেকে একটি সিদ্ধান্তমূলক পদক্ষেপ। এর অর্থ হল পপ ল্যান্ডস্কেপে আরও জায়গা দখল করা: কুখ্যাত 2009 VMAs মুহুর্তের পরে কানিয়ে ওয়েস্টের সাথে পুনর্মিলন, একটি বিজ্ঞাপনে ড্রেকের সাথে অভিনয় করা, কেন্ড্রিক লামারকে একটি রিমিক্সে নেওয়া ইত্যাদি এবং আরও অনেক কিছু।

2023 সালে, সুইফ্ট এখন তার চেয়ে বেশি বিখ্যাত, এবং তিনি এখনও তার সেলিব্রিটির সাথে খুব পাবলিক উপায়ে জড়িত।’1989 (টেলরের সংস্করণ)’ 2014 এর জন্য স্নেহের মধ্যে খেলে

জেনিংস বিশ্বাস করেন যে লোকেরা 2014 সালের জন্য নস্টালজিক এবং সর্বদা থাকবে কারণ এটি সোশ্যাল মিডিয়ার হাইপার-কমোডিফিকেশনের আগে শেষ অনলাইন পিরিয়ডগুলির মধ্যে একটি ছিল — যা 2023কে “1989” দেখার জন্য আদর্শ সময় করে তোলে।

ব্লগ এবং টাম্বলার ছিল, এবং আমাদের ইন্টারনেট জীবন অ্যালগরিদম দ্বারা কম সংজ্ঞায়িত ছিল। “এটিকে নির্দোষতা এবং বিশুদ্ধতার এই ইডেনিক সময় হিসাবে দেখা হয়,” সে বলে। সেই সময়ে, এক ধরনের মনোকালচার ছিল যা 2023 সালে নিজেকে নস্টালজিয়ার দিকে ঝুঁকছিল, তিনি বলেছেন, প্রত্যেকে একই সময়ে একই বিষয়ে একই তথ্য পাচ্ছে, টেলর সুইফটের “1989” যুগ অন্তর্ভুক্ত বর্তমান প্রভাবশালীর বিপরীতে- ভিত্তিক মডেল।

(এটি লক্ষণীয় যে সুইফ্ট নিজে টাম্বলারে খুব সক্রিয় ছিল, সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম ব্যবহার করে তার বাড়িতে অনুষ্ঠিত ব্যক্তিগত শোনার সেশনে আমন্ত্রণ জানাতে ভক্তদের খুঁজে বের করতেন।)

উপরন্তু, গত কয়েক মাসে, সুইফটকে ব্লেক লাইভলি, সোফি টার্নার এবং সেলেনা গোমেজের মতো খুব বিখ্যাত বন্ধুদের সাথে খেতে দেখা গেছে, তার “স্কোয়াড” এর ভাষায় ফিরে এসেছে। জেনিংস যুক্তি দেন, “সেই যুগে তার অনেক একই বন্ধুদের প্যারেড করার মাধ্যমে সে যে সম্পর্কে প্যারিং করছিল, সে এই নস্টালজিয়ার উপাদানে খেলছে,” জেনিংস যুক্তি দেন।

সেই সময়ে, তত্ত্বগুলি সুইফটের অনুমান করা রোমান্টিক সম্পর্কের চারপাশে ঘোরাফেরা করে অনেকে বিশ্বাস করে যে “স্টাইল” গানটি হ্যারি স্টাইলের সাথে তার সংক্ষিপ্ত সম্পর্ক সম্পর্কে এবং 2023 সালে, তার সর্বশেষ অনুমান করা রোম্যান্স আবার একটি শীর্ষ গল্পে পরিণত হয়েছে।

“এটি প্রায় সে পদ্ধতির প্রচারের মতো,” স্পানোস রসিকতা করে। “সে আবার এতে ঝুঁকে পড়েছে।” কিন্তু এই সময়ে তিনি জনসাধারণের কাছ থেকে যে ধরনের চিকিৎসা নিচ্ছেন তাতে বিশাল পার্থক্য রয়েছে। প্রেসগুলি তার সম্পর্কের জন্য শিকড় দিচ্ছে বলে মনে হচ্ছে, তিনি বলেছেন, ব্রেকআপ গানগুলি সম্পর্কে চিন্তা করার পরিবর্তে এটি অনুপ্রাণিত হতে পারে, তার পুরুষ অংশীদারদের সতর্ক করে এবং সুইফটকে কৌতুকের বাটে পরিণত করে যেমনটি মিডিয়া 2014 সালে করছিল। স্প্যানোস বলেছেন, “দুর্বৃত্ততার সেই স্তরের কিছুটা কম আছে।”

তাহলে সুইফটের পরবর্তী কী?

তার ইরাস সফরের ধারাবাহিকতা, যা আর্জেন্টিনার বুয়েনস আইরেসে ৯ই নভেম্বর পুনরায় শুরু হতে চলেছে৷ এবং, অবশ্যই, আরও দুটি “টেলর সংস্করণ” অ্যালবাম।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৩:৫০
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৩৭
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৫
  • ১১:৫৮
  • ৪:৩২
  • ৬:৩৭
  • ৮:০০
  • ৫:১৬