DoinikAstha Epaper Version
ঢাকামঙ্গলবার ৭ই মে ২০২৪
ঢাকামঙ্গলবার ৭ই মে ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

দেশের উন্নয়ন অগ্রগতিতে সমাজের বৃত্তবানরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন-নিক্সন

Abdullah
নভেম্বর ৫, ২০২৩ ৮:৫১ অপরাহ্ণ
Link Copied!

দেশের উন্নয়ন অগ্রগতিতে সমাজের বৃত্তবানরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন-নিক্সন

মামুনুর রশীদ/ফরিদপুর প্রতিনিধিঃ

দেশের উন্নয়ন অগ্রগতির মধ্যে দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ সরকার মানুষের জন্য নিবেদিত হয়ে কাজ করে যাচ্ছেন। জাতির পিতা বঙ্গবন্ধু জনগণের মুখে হাসি ফোঁটাতে যেমন ভূমিকায় অবতীর্ণ হয়ে কাজ করে গেছেন তেমনিভাবে পিতার আর্দশ সমুন্নত রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের সেবা করছেন।
দেশের উন্নয়ন অগ্রগতিতে সমাজের বৃত্তবান মানুষের দান ও অনুদান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। সমাজের অসহায় মানুষের পাশে সকল বৃত্তবানদের দাঁড়াতে হবে।

আজ রোববার (৫ নভেম্বর) সন্ধ্যায় ফরিদপুরের ভাঙ্গা উপজেলার হাজী আব্দুল করিম ও সামর্তবান বেগম ফাউন্ডেশনের এক বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন।

ঘারুয়া ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মনসুর আহমেদ মুন্সীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান এম হাবিবুর রহমান, ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আজিম উদ্দিন প্রমূখ।

প্রথম পর্বে প্রতিষ্ঠানের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম স্বাগত বক্তব্যে বলেন, সংগঠনটি ইসলামের সৌন্দর্য নিয়ে কাজ করা এক অলাভজনক দাতব্য প্রতিষ্ঠান। প্রথম প্রতিষ্ঠাবাষিকী উপলক্ষে প্রথম বছরে মরহুম প্রতিষ্ঠাতার পরিবারের আট ছেলে-মেয়েরা সম্পূর্নরুপে নিজস্ব অর্থায়নে প্রান্তিক মানুষের সত্যিকারের ভাগ্য পরির্তনের জন্য প্রতিষ্ঠাতা মরহুম হাজী আব্দুল করিম মিয়ার অসমাপ্ত কাজ গুলি সমন্বয়ে ইতোমধ্যে পাঁচটি প্রকল্প হাতে  নিয়ে কার্যক্রম শুরু করা হয়েছে। প্রথম প্রকল্পে আওতায়, বিনা মূল্য বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করা।

দ্বিতীয় প্রকল্প, বিনা মূল্য রোজাদারদের জন্য মানসম্মত ইফতার  বিতরণ করার সুবিধাভোগীর সংখ্যা প্রায় ১ হাজার ২শ ৫০ জন।

তৃতীয় প্রকল্প স্বাবলম্বি ও কর্মসংস্থান প্রকল্পের আওতায় ২৭ জন সুবিধাভোগী ব্যক্তিকে নগদ অর্থ বিতরণ, ৫২ জন সুবিধাভোগীর সাঝে পোশাক (ড্রেস) বিতরণ, এমন ৭৯জন সুবিধাভোগীদের মাঝে ইতোমধ্যে নগদ অর্থ ও ড্রেস বিতরণ করা হয়েছে।  আজ মোট ২১ জন সুবিধাভোগীর মাঝে চারটি নতুন ব্যাটারীচালিত ভ্যানগাড়ী সহ ১৭টি সেলাইমেশিন বিতরণ করা হয়েছে।  চতুর্থ প্রকল্পের আওতায় রয়েছে শিক্ষাবৃত্তিঃ শুরু হয়নি, তবে প্রাথমিক কার্যক্রম চলমান থাকায় শিঘ্রই শুরু করা হবে।

৫ম প্রকল্পের আওতায় অন্যান্য সকল কার্যক্রম খাতে ইতোমধ্যে প্রায় ৬৫ জন সুবিধাভোগীর মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়। অত্র ফাউন্ডেশন বিগত এক বছরে ইতোমধ্যে ১ হাজার ৪শ ১৬ জন সুবিধাভোগী ব্যক্তিদের মাঝে অত্র প্রতিষ্ঠান প্রায় ১১ লক্ষ ৩১ হাজার টাকার সম্পদ বিতরণ করতে সক্ষম হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুল ও ক্রেষ্ট দিয়ে বরণ করে শুরু হয় পবিত্র কুরাআন তেলওয়াতে মাধ্যমে।

দ্বিতীয় পর্বে ওয়াজ মাহফিল ও দোয়ার মাধ্যমে দিবসটি পালিত হয়।

এছাড়াও দিনব্যাপী  প্রতিষ্ঠানটি,নগদ অর্থ, পোশাক, রোজাদারদের ইফতার করানো, সেলাই মেশিন  ও ব্যাটারি চালিত অটোভ্যান বিতরণ, আলোচনা সভা ও ওয়াজ মাহফিল দেওয়াসহ নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৩:৫৭
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৩৩
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০২
  • ১১:৫৯
  • ৪:৩১
  • ৬:৩৩
  • ৭:৫৩
  • ৫:২১