DoinikAstha Epaper Version
ঢাকারবিবার ১৯শে মে ২০২৪
ঢাকারবিবার ১৯শে মে ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

ফরিদপুরে ইজিবাইকচালক হত্যা মামলার আসামী আটক

Abdullah
সেপ্টেম্বর ১৭, ২০২৩ ৯:৫০ অপরাহ্ণ
Link Copied!

ফরিদপুরে ইজিবাইকচালক হত্যা মামলার আসামী আটক

 

মামুনুর রশীদ/ফরিদপুর প্রতিনিধিঃ

ফরিদপুরের সদরপুরে চাঞ্চল্যকর ও ক্লুলেস ইজিবাইক চালক শাহজাহান হত্যা মামলার পলাতক আসামী মোঃ জসিম মোল্লা (১৯) কে আটক করেছে র‌্যাব-১০। আটক মোঃ জসিম মোল্লা সদরপুর থানার গিয়াসউদ্দিন বেপারীকান্দী গ্রামের মোঃ আঃ সালাম মোল্লার ছেলে। এর আগে আরও দুই আসামী মোঃ আজিজুল মুন্সী (৩২) ও মোঃ হৃদয় মাতুব্বর (২৫)কে আটক করে পুলিশ।

আজ রবিবার (১৭ সেপ্টেম্বর) ‌দুপুরে গণমাধ্যমকে দেওয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, র‌্যাব-১০ ফরিদপুর ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ১৬ সেপ্টেম্বর সন্ধ্যায় জেলার সদরপুর থানাধীন শিমুলতলী বাজার এলাকায় অভিযান পরিচালনা করে চাঞ্চল্যকর ও ক্লু-লেস ইজিবাইক চালক শাহজাহান বেপারী হত্যাকান্ডের সরাসরি জড়িত পলাতক আসামি মোঃ জসিম মোল্লাকে আটক করে।

র‍্যাব জানায়, মাদারীপুর জেলার শিবচর থানাধীন বন্দরখোলা এলাকায় বসবাসকারী আমিন বেপারীর ছেলে শাহজাহান বেপারী একজন ইজিবাইক চালক। ইজিবাইক চালিয়ে জীবিকা নির্বাহ করে। গত ২৪ জানুয়ারি ২০২৩ তারিখ সকালে প্রতিদিনের মত ইজিবাইক নিয়ে যাত্রী পরিবহন করার জন্য বাড়ি থেকে বের হয়।

এদিন দুপুরে বাসায় ফিরে দুপুরের খাবার খেয়ে বিশ্রাম নিয়ে সন্ধ্যা ৭টায় পুনরায় ইজিবাইক নিয়ে যাত্রী পরিবহন করার উদ্দেশ্যে বের হয়। শাহজাহান আনুমানিক রাত দশটা থেকে সাড়ে দশটার মধ্যে বাসায় ফেরার কথা থাকলেও ওই দিন রাতে বাসায় না ফিরলে পরিবারের লোকজন মোবাইল ফোন করে। তাকে কল করে কোন সাড়া না পেয়ে উদবিঘ্ন হয়ে পড়ে, পরিচিত বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করতে থাকে।

খোঁজাখুঁজির একপর্যায় ২৫ জানুয়ারি সকালে ফরিদপুর জেলার সদরপুর থানাধীন রহমতুল্লাহ মাতুব্বর কান্দি এলাকার একটি সরিষা ক্ষেতে গলায় গামছা পেচানো অবস্থায় তার মৃতদেহ দেখতে পায় গ্রামবাসী। খবর পেয়ে সদরপুর থানা পুলিশ ঘনটাস্থল থেকে লাশের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে ও লাশ ময়না তদন্তের জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে। মৃতের ভাই আক্কাস আলী ফরিদপুর জেলার সদরপুর থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করে। হত্যাকান্ডটি বিভিন্ন সংবাদ মাধ্যমে গুরুত্বসহকারে প্রকাশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে।

আরো পড়ুন :  কিশোরগঞ্জে দেবরের হাতে ভাবি খুন

ঘটনাটি জানতে পেরে র‌্যাব-১০ এর আভিযানিক দল উক্ত চাঞ্চল্যকর ও ক্লুলেস হত্যাকান্ডের রহস্য উদঘাটন ও হত্যাকান্ডে জড়িত আসামিদের আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি ও ছায়া তদন্ত শুরু করে। অবশেষে গত ২২ আগস্ট সন্ধ্যায় র‌্যাব-১০ এর আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ও তথ্য-প্রযুক্তির সহায়তায় রাজধানী ঢাকার মিরপুর-১০ এলাকায় একটি অভিযান পরিচালনা করে মাদারিপুর জেলার শিবচর থানার রাজারচর গ্রামের নুরু মুন্সির ছেলে আসামি মোঃ আজিজুল মুন্সি (২৭)কে আটক করে। হত্যার সাথে সরাসরি সম্পৃক্ত আজিজুলকে ব্যাপক জিজ্ঞাসাবাদ শেষেসংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়। পরে আজিজুল বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলোক জবানবন্দিতে উক্ত হত্যাকান্ডে মোঃ জসিম মোল্লার সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করে।

র‍্যাব-১০, ফরিদপুর সিপিসি-৩ কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার কে এম শাইখ আকতার জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রাপ্তারকৃত আসামি একজন ইজিবাইক ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য। সে ও আজিজুল মিলে গত ২৪ জানুয়ারি রাতে ইজিবাইক ছিনতাইয়ের উদ্দেশ্যে শাহজাহানকে গলায় গামছা পেচিয়ে শ্বাস রোধ করে হত্যা করে। নিহতের লাশ গুম করার উদ্দেশ্যে উল্লেখিত সরিষা ক্ষেতে ফেলে রেখে ভিকটিমের ইজিবাইক নিয়ে পালিয়ে যায়।
আসামি জসিম মোল্লাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‍্যাব।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৩:৫০
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৩৭
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৫
  • ১১:৫৮
  • ৪:৩২
  • ৬:৩৭
  • ৮:০০
  • ৫:১৬