DoinikAstha Epaper Version
ঢাকাসোমবার ৬ই মে ২০২৪
ঢাকাসোমবার ৬ই মে ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

ফরিদপুরে জাতীয় সমবায় দিবস পালিত

Abdullah
নভেম্বর ৪, ২০২৩ ৭:৫০ অপরাহ্ণ
Link Copied!

ফরিদপুরে জাতীয় সমবায় দিবস পালিত

মামুনুর রশীদ/ফরিদপুর প্রতিনিধিঃ

“সমবায়ে গড়ছি দেশ-স্মার্ট হবে বাংলাদেশ”-এ প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরর জেলা সদর ও জেলার অন্যান্যে উপজেলায় ৫২ তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে।

আজ শনিবার (৪ নভেম্বর) সকাল সাড়ে নয়টায় ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয় সামনে থেকে একটি সমবায় র‌্যালী বের করা হয়। র‍্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কবি জসিমউদদীন হলে গিয়ে শেষ হয়।

পরে জাতীয় সংগীত, জাতীয় পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে দিবসের উদ্বোধন শেষে জেলা প্রশাসন, জেলা সমবায় বিভাগ ও সমবায়ীদের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন, ফরিদপুর জেলা প্রশাসক মো কামরুল আহসান তালুকদার পিএএ।

জেলা সমবায় কর্মহর্তা মোঃ আলম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ এমদাদ হোসাইন, আঞ্চলিক সমবায় ইনস্টিটিউট অধ্যক্ষ নূর মোহাম্মদ মামুন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী, ফরিপুর সদর উপজেলা সমবায় কর্মকর্তা আমানুর রহমান, ইভা মাল্টিপারপাস সমবায় সমিতির সভাপতি অরুপ চক্রবর্তী, বঙ্গমাতা ফজিলাতুননেছা সমবায় সমিতির সভাপতি ঝর্ণা হাসান, সমবায়ী মৌসুমি আক্তার, আলেয়া বেগম, ফারহানা মুন্নী প্রমূখ।

ভাঙ্গা উপজেলাঃ-
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিম উদদীন ও বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, শাফিনুর হাসান নান্নু। বক্তব্য রাখেন মহিলা সমবায় নেত্রী মেরিনা হক নয়ন, আশিকুজামান, তানভীর আহমেদ প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন সমবায় কর্মকর্তা সৈয়দ ইশতিয়াক হোসেন ও সার্বিক সহযোগিতায় ছিলেন মোঃ পরেশ মাতুব্বর।

চরভদ্রাসন উপজেলাঃ-
চরভদ্রাসন উপজেলা প্রশাসন ও সমবায় অফিসের উদ্যোগে জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে।

সকাল ১১ টায় উপজেলা পরিষদ চত্বরে সমবায় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। উপজেলা পরিষদ থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফরিদপুর-৪ আসনের এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সন।

এছাড়াও ফরিদপুর জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শাহাদাৎ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মেহেদী মোর্শেদ, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ কাউছার, ভাইস চেয়ারম্যান মোঃ মোতালেব হোসেন মোল্যা ও ফরিদা বেগম র‌্যালিতে অংশ নেন।

সদরপুর উপজেলাঃ-
জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে জেলার সদরপুর উপজেলায়। দিবসটি উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আহসান মাহমুদ রাসেলের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী শফিকুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থীত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানিয়া আক্তার, সমবায় কর্মকর্তা নুর এ এলাহী, মৎস্য কর্মকর্তা মো: জাহাঙ্গীর কবির, ইউসিসিএ’র চেয়ারম্যান রহিমা খাতুন, সদরপুর প্রেসক্লাবের সভাপতি কাজী খলিলুর রহমানসহ অন্যান্যরা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৩:৫৭
ইফতার শুরু - সন্ধ্যা ৬:৩৩
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০২
  • ১১:৫৯
  • ৪:৩১
  • ৬:৩৩
  • ৭:৫৩
  • ৫:২১