DoinikAstha Epaper Version
ঢাকাসোমবার ২৯শে এপ্রিল ২০২৪
ঢাকাসোমবার ২৯শে এপ্রিল ২০২৪

আজকের সর্বশেষ সবখবর

ফরিদপুর চার উপজেলা শতভাগ ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা

Abdullah
আগস্ট ৯, ২০২৩ ৭:১০ অপরাহ্ণ
Link Copied!

ফরিদপুর চার উপজেলা শতভাগ ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা

মামুনুর রশীদ/ফরিদপুর প্রতিনিধিঃ

আমাদের দেশে শেখ হাসিনার মত প্রধানমন্ত্রী বার বার দরকার। কারন যে মানুষটি রাতদিন সাধারণ মানুষের কথা ভেবেছিলেন বলেই আমাদের হাতে একটি ঘর তুলে দিলেন। ঘর পেয়ে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে নুর আলম ওরফে ট্যাপা ফকির নামের একজন উপকারভোগী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে নিজের অভিমত ব্যক্ত করেন।

 

স্নেহ লতা বলেন, পাগল স্বামী ও দুটি সন্তান নিয়ে রাস্তায় রাস্তায় ভিক্ষে করেছি। আজ নিজের ঘর পেয়েছি। এজন্য ভগবানের কাছে বাংলার মা জননী শেখ হাসিনার কাছে চীর কৃতজ্ঞ। আপনি আমাদের অসহায় গরীব মানুষের কাছে ভগবান।

 

ফরিদপুর সদর উপজেলা শতভাগ ‘ক শ্রেণীর’ ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণাসহ জেলার চারটি উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করার পর উপস্থিত উপকারভোগীরা নিজেদের ঘর হওয়ায় এভাবেই প্রতিক্রিয়া ব্যক্ত করেন সাংবাদিকদের সামনে।

 

এদিকে এ উপলক্ষে আজ বুধবার (৯আগষ্ট) সকাল সাড়ে ১০ টায় গণভবন থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হয়ে ফরিদপুর জেলার ৪ টি উপজেলাকে সম্পূর্ণরূপে ভূমিহীন ও গৃহহীন মুক্ত হিসেবে ঘোষণা করেন। ফরিদপুর সদর, ভাঙ্গা , বোয়ালমারী, চর ভদ্রাসন উপজেলাকে’ক শ্রেণীর’ ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষনা করেন।

 

এ উপলক্ষে ফরিদপুর সদর উপজেলা প্রশাসনের আয়োজনে সদর উপজেলা পরিষদের মিলনায়তনে বড় পর্দায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিহীন ও গৃহহীনমুক্ত আনুষ্ঠানিক ভাবে ঘোষনা করা হয়।

 

ফরিদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী এর সভাপতিত্বে গৃহহীনমুক্ত ঘোষনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফরিদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অমিত দেব নাথ।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মাদ ইমদাদ হুসাইন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা বক্তব্য রাখেন। এছাড়াও সদর উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ আকরামুল কবির, কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ. কে. এম বাশারুল আলম বাদশা, কোতয়ালী থানার ইন্সপেক্টর (তদন্ত) মোঃ গাফফার হোসেন প্রমূখ।

 

সদর সহকারী কমিশনার (ভূমি) জিয়াউর রহমান সঞ্চালিত অনুষ্টানে আরও উপস্থিত ছিলেন, সদর উপজেলা প্রকৌশলী মোহাঃ আলমগীর কবির, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নুরুন্নাহার বেগম, সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ শাহজাহান মোল্লা, কানাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ্ মোঃ আলতাফ হোসেন, চরমাধব দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তুহিনুর রহমান খোকন মন্ডল, মাচ্চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাহিদ মুন্সী, ঈশান গোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ্যাড. শহিদুল ইসলাম মজনু, কৈজুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির মোঃ সিদ্দিকুর রহমান সহ বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, গণমাধ্যম কর্মী, সুশীল সমাজের প্রতিনিধি, আওয়ামী লীগের রাজনৈতিক নেতৃবৃন্দসহ সাধারণ নাগরিক ও উপকারভোগী পরিবারের সদস্যরা প্রমূখ।

 

এর আগে মুজিববর্ষ উপলক্ষে সরকার প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফরিদপুর সদর উপজেলায় আশ্রয়ণ-২ প্রকল্প এর আওতায় সর্বমোট ৭শ ৩১ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে। ১ম পর্যায়ে ৩শ ১২টি, ২য় পর্যায়ে ১শ ৫৩ টি ও ৩য় পর্যায়ে ২শ ৬৬ টি গৃহ নির্মাণ করে গৃহহীনকে জমি ও গৃহ প্রদান করা হয়। এর ফলে ফরিদপুর সদর উপজেলায় শতভাগ গৃহহীন ও ভূমিহীন মুক্ত হয়।

 

এদিকে শতভাগ ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা অংশ হিসেবে ভাঙ্গা উপজেলা প্রশাসন সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সেমিনার হল রুমে বড় পর্দায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিহীন ও গৃহহীনমুক্ত আনুষ্ঠানিক ভাবে ঘোষনা উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে।

 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা বিভাগীয় কমিশনার মোঃ সাবিরুল ইসলাম।

 

বিশেষ অতিথি জেলা প্রশাসক কামরুল আহসান, জেলা পরিষদের চেয়ারম্যান শাহাদাৎ হোসেন, ভাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান, ভাঙ্গা সহকারী কমিশনার ( ভুমি) মোঃ মাসুদুর রহমান, আওয়ামীলীগের সভাপতি খন্দকার মিরন ও সাধারণ সম্পাদক আকরামুজ্জামান রাজা প্রমুখ।

 

ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিম উদ্দিন এর সভাপতিত্বে ও মহিলা বিষয়ক অধিদপ্তর কর্মকর্তা ইলা রানী কুণ্ড এর পরিচালনায় অনুষ্টান পর্বে প্রধান অতিথি ভাঙ্গা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের একজন সহকারী শিক্ষকের আজ মৃত্যুতে এক মিনিট নীরবতা পালন ও বিদ্যালয় চত্বরে একটি বৃক্ষচারা রোপণ করেন।

 

প্রসঙ্গত, মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধীকার প্রকল্পের বিশেষ বররাদ্দে ভাঙ্গা উপজেলায় চতুর্থ পর্যায়ের ২শ ৬৪টি ঘরসহ মোট ১ হাজার ৩৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘরসহ চাবী হস্তান্তার করেছে ভাঙ্গা উপজেলা প্রশাসন।

 

ভাঙ্গা উপজেলাধীন ঘারুয়া ইউনিয়ন, চুমুরদী ইউনিয়ন ও হামিরদী ইউনিয়নের মুন্সুরাবাদ গ্রামে আশ্রয়ণ প্রকল্প নির্মাণ করা হয়েছে।

 

অপরদিকে জেলার বোয়ালমারী ও চর ভদ্রাসন উপজেলা প্রশাসন বড় পর্দায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিহীন ও গৃহহীনমুক্ত আনুষ্ঠানিক ভাবে ঘোষনা উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
সেহরির শেষ সময় - ভোর ৪:০৮
ইফতার শুরু - সন্ধ্যা ৬:২৮
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৩
  • ১২:০০
  • ৪:৩১
  • ৬:২৮
  • ৭:৪৭
  • ৫:২৮