আন্দোলনে ব্যর্থ হয়ে হেফাজতের জ্বালাও পোড়াও সন্ত্রাসী রাজনীতির ওপর ভর করছে বিএনপি, বললেন ওবায়দুল কাদের।

33
অনলাইন ডেস্কঃ
বৃহস্পতিবার ৮ এপ্রিল এক ভিডিও কনফারেন্সে ঢাকা-আরিচা মহাসড়কের ৮ লেন বিশিষ্ট আমিনবাজার সেতুর নির্মাণ কাজের উদ্বোধনকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।
আন্দোলনে ব্যর্থ হয়ে অবশেষে হেফাজতের জ্বালাও পোড়াও সন্ত্রাসী রাজনীতির ওপর ভর করছে বিএনপি। বিএনপির আন্দোলন নিয়ে ওবায়দুল কাদের বলেন, তাদের দ্বিমুখী নীতি এবং করোনা নিয়ে অপরাজনীতি মানুষকে বিভ্রান্ত করেছে।
তারা সরকারকে হঠাতে ছাত্র-শ্রমিকের ঐক্যের কথা বলছেন। কিন্তু তারা তো জনগণের পক্ষ থেকে সাড়া পাচ্ছেন না। পাচ্ছেন না জনগণের কোনো আস্থা। জনগণের সঙ্গে সম্পৃক্ততা ছাড়া এদেশে কোনো আন্দোলন সফল হয়নি, পৃথিবীর কোথাও হয়নি।
তিনি বলেন, দেশে আন্দোলনের কোনো পরিস্থিতি বিদ্যমান নেই। সে কারণে তারা বার বার ডাক দিয়েও সাড়া পাচ্ছেন না। আবার তাদের নেতিবাচক রাজনীতির কারণেও মানুষ সাড়া দিচ্ছেন না। তাদের আন্দোলন মানেই আগুন সন্ত্রাস, তাদের আন্দোলন মানেই জ্বালাও পোড়াও।
তারা একের পর এক আন্দোলনে ব্যর্থ হয়ে অবশেষে হেফাজতের জ্বালাও পোড়াও সন্ত্রাসী রাজনীতির ওপর ভর করেছেন। তিনি আরও বলেন, করোনা মোকাবিলায় সরকার সমন্বিতভাবে কাজ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। বিএনপির বক্তব্য প্রমাণ করে তাদের আজ লেজে গোবরে দশা।
তারা করোনার চেয়েও ভয়াবহ ভাইরাসে আক্রান্ত। জনগণ মনে করে বিএনপির রাজনীতির আইসোলেশন শুরু হয়ে গেছে এবং তা চলমান রয়েছে। এ সময় উপস্থিত ছিলেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীবসহ সড়ক ও জনপথের কর্মকর্তারা।উল্লেখ্য, এ সেতুর দৈর্ঘ্য হবে ২৩৩ মিটার ও প্রস্থ হবে ৩৪.১৫ মিটার।
সেতুর প্রাক্কলিত ব্যয় ২১৯.৪৫ কোটি টাকা এবং চুক্তিমূল্য ১৯৯.৫০ কোটি টাকা। ৫টি স্প্যানের এ সেতুর নির্মাণ কাজ শুরু হয়েছে ২০২১ সালের ২ ফেব্রুয়ারি এবং এ প্রকল্প বাস্তবায়িত হবে ২০২৩ সালের ১ ফেব্রুয়ারিতে। ৮ লেনের এ সেতুর জন্য ১৫০০ মিটার এপ্রোচ সড়ক নির্মাণ করা হবে।
এ প্রকল্পের অর্থায়ন করবে জিওবি।