করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আকরাম খান

স্পোর্টস ডেস্ক :

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বিসিবির পরিচালক ও জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আকরাম হুসেইন খান ওরফে আকরাম খান। আক্রান্ত হওয়ার পর কয়েকদিন শরীরের অবস্থা স্থিতিশীল থাকলেও হঠাৎ অবনতি হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দেশে দ্রুততর হারে বাড়ছে করোনার সংক্রমণ। ছোঁয়াচে এই ভাইরাসের প্রকোপে দেশজুড়ে বিরাজ করছে আতঙ্ক। সর্বোচ্চ সতর্কতার সত্ত্বেও আক্রান্ত হচ্ছেন অনেকে।

করোনার প্রথম ঢেউ ভালোভাবে সামলাতে পারলেও দ্বিতীয় ঢেউয়ে আক্রান্ত হন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম। ঠাণ্ডাজনিত সমস্যায় গত ৯ এপ্রিল করোনা পরীক্ষার জন্য নমুনা জমা দেন। সেই ফলাফল আসে ‘পজিটিভ’।

এরপর নিজ বাসায় আইসোলেশনে ছিলেন তিনি। কিন্তু হুট করে বেড়েছে তার কাশি। চিকিৎসকরা তাকে বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষার পরামর্শ দিয়ে হাসপাতালে ভর্তি হতে বলেছেন। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বিকালে তাকে রাজধানীর একটি হাসপাতালের ভর্তি করা হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, আকরামের ফুসফুসের ৩০ শতাংশ সংক্রমিত হয়েছে। তবে অক্সিজেনের মাত্রা এখন ঠিক আছে। রাজধানীর স্পেশালাইজড একটি হাসপাতালে চিকিৎসক মহিউদ্দিনের তত্ত্বাবধানে আছেন তিনি।

আকরামের ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, শারীরিক অবস্থার অবনতি হলেও খুব বেশি জটিলতা নেই তার। সাবধানতার অংশ হিসেবে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

করোনা আক্রান্ত হওয়ার আগে স্বাভাবিকভাবেই নিজের দায়িত্ব পালন করছিলেন আকরাম খান। যাতায়াত ছিল ক্রিকেট আঙিনায়ও। টাইগারদের নিউজিল্যান্ড সফর ও শ্রীলঙ্কা সফরের জন্য ব্যস্ত সময় পার করতে হয়েছে ক্রিকেট অপারেশন্স বিভাগকে। করোনার শুরু থেকেই সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করছিলেন বোর্ডের কর্মকর্তারা। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলছিল ক্রিকেটীয় কার্যক্রমও। তবুও করোনা হানা দেয় আকরামের শরীরে।

এর আগে করোনায় আক্রান্ত হন নির্বাচক ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশারসহ ক্রিকেট অঙ্গনের বেশ কয়েকজন কর্মকর্তা ও ক্রিকেটার। বর্তমানে তারা সবাই সুস্থ আছেন।